Anurag Kashyap: মৃত্যুর তিন সপ্তাহ আগে অনুরাগকে ফোন করেছিলেন সুশান্ত, কী বলতে চেয়েছিলেন?

Sushant Singh Rajput: কী কথা বলতে চেয়েছিলেন সুশান্ত এবং অনুরাগ কেন সেই কথা শুনতে চাননি, তা ভাবলেই পরিচালকের মন বিষণ্ণতায় ভরে ওঠে এখন।

Anurag Kashyap: মৃত্যুর তিন সপ্তাহ আগে অনুরাগকে ফোন করেছিলেন সুশান্ত, কী বলতে চেয়েছিলেন?
অনুরাগ বসু এবং সুশান্ত সিং রাজপুত।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 5:29 PM

২০২০ সালের ১৪ জুন বান্দ্রায় তাঁর ভাড়া করা অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত মৃতদেহ। সেই মৃত্যুকে প্রাথমিকভাবে আত্মহত্যা বলে দাগিয়ে দেওয়া হলেও পরবর্তীতে সেটি নিয়ে সংশয় তৈরি হয়। অনেকে মনে করেন সুশান্ত আত্মহত্যা করেননি। তাঁকে খুন করা হয়েছে। কিছুদিন আগেই কুপার হাসপাতালের মর্গের কর্মী বিস্ফোরক মন্তব্য করে বলেছিলেন, সুশান্তের নিথর দেহ যখন সেখানে নিয়ে আসা হয়েছিল, তা দেখে মনে হচ্ছিল তাঁকে খুনই করা হয়েছে। কেননা, শরীরে ছিল একাধিক আঘাতে চিহ্ন। একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে সুশান্ত সিং রাজপুত সম্পর্কে কিছু কথা বলেছেন অনুরাগ কাশ্যপ। তিনি তাঁর বিবেক দংশনের কথা উল্লেখ করেছেন সেই সাক্ষাৎকারে।

মৃত্যুর তিন সপ্তাহ আগে নাকি অনুরাগের সঙ্গে যোগাযোগ করেছিলেন সুশান্ত। এবং তাঁকে তোয়াক্কা করেননি অনুরাগ। তাঁর সঙ্গে কথা বলেননি, এমনকী আগ্রহও প্রকাশ করেননি। সেই ঘটনার কিছুদিনের মাথাতেই মৃত্যু ঘটেছিল সুশান্তের। কী কথা বলতে চেয়েছিলেন সুশান্ত এবং অনুরাগ কেন সেই কথা শুনতে চাননি, তা ভাবলেই পরিচালকের মন বিষণ্ণতায় ভরে ওঠে এখন। তিনি আত্মগ্লানিতে ভুগতে থাকেন ভীষণরকম।

কিন্তু কেন অনুরাগ কথা বলতে চাননি সুশান্তের সঙ্গে? এর কারণ জানিয়েছেন সুশান্ত নিজেই। তিনি বলেছিলেন, “অতীতে সুশান্ত আমার সঙ্গে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। তারপর তিনি সেই কথা রাখেননি। সেই কারণে আমি যখন দেখলাম তিনি আমাকে যোগাযোগ করতে চাইছেন, আমি আর তাঁর সঙ্গে কথা বলিনি।”