নেগেটিভ চরিত্রই কেন পছন্দের? প্রকাশ্যে জানালেন আশুতোষ

Ashutosh Rana: আশুতোষ মনে করেন, ভিলেনের চরিত্রে অনেক কিছু করার থাকে। হিরোর চরিত্র সেই তুলনায় অনেকটাই সাদামাটা।

নেগেটিভ চরিত্রই কেন পছন্দের? প্রকাশ্যে জানালেন আশুতোষ
‘দুশমন’ ছবির ‘গোকুল পন্ডিত’-এর চরিত্রে আশুতোষ রানা।

আশুতোষ রানা। বলিউডের অত্যন্ত শক্তিশালী এক অভিনেতা। নেগেটিভ রোলে তাঁর পারফরম্যান্স আর্কাইভ করার মতো বলে মনে করেন দর্শক। আশুতোষ নিজেও নেগেটিভ চরিত্রে অভিনয় করতেই পছন্দ করেন। কিন্তু কেন? এক সাক্ষাৎকারে নিজের এই পছন্দের বিষয়ে মুখ খুললেন অভিনেতা।

‘সংঘর্ষ’ ছবির ‘লজ্জা শঙ্কর পাণ্ডে’, অথবা ‘দুশমন’ ছবির ‘গোকুল পন্ডিত’কে দর্শক মনে রাখবেন। দুটি নেগেটিভ চরিত্রই আশুতোষের কেরিয়ারে অন্যতম। এই ধরনের চরিত্রে অভিনয় করতেই আশুতোষ পছন্দ করেন। অভিনেতার কথায়, “নেগেটিভ চরিত্রে একটা আলাদা এনার্জি থাকে। নেগেটিভ চরিত্রে অভিনয়ের সুযোগ পেলে এই এনার্জিটা অনুভব করার সুযোগ পাওয়া যায়। এই চরিত্র ব্যক্তিগত ভাবে আমাকে আরও ভাল মানুষ হয়ে উঠতে সাহায্য করে। আমার কাছে অভিনয় শুধুমাত্র একটা পেশা নয়। পরিত্রাণও বটে।”

আশুতোষ মনে করেন, ভিলেনের চরিত্রে অনেক কিছু করার থাকে। হিরোর চরিত্র সেই তুলনায় অনেকটাই সাদামাটা। নেগেটিভ চরিত্রের বৈচিত্রের কারণেই দর্শক মনে রাখেন বলে মনে করেন তিনি। তবে যে কোনও চরিত্র পছন্দ করার সময় নাকি তার গভীরতা বিচার করেন। একেবারে সাদা, অথবা একেবারে কালো চরিত্র পছন্দ নয় তাঁর। বরং ধূসর হতে হবে চরিত্রকে। যার মধ্যে অনেক স্তর রয়েছে, এমন নেগেটিভ চরিত্রই তাঁর পছন্দ বলে জানিয়েছেন আশুতোষ।

আরও পড়ুন, সাত বছরের জার্নি, স্ট্রাগলের কথা ভেবে নস্ট্যালজিক সায়ক

Click on your DTH Provider to Add TV9 Bangla