টুইটারে করিনাকে বয়কটের ডাক, তাঁর বিরুদ্ধে অভিযোগ কী?

বলিউডের একটা অংশের মতে, এ ভাবে কাউকে টার্গেট করা উচিত নয়। আর সেলেবরা তো সব সময়ই সফট টার্গেট। অভিনয় করা করিনার পেশা। তার জন্য কত পারিশ্রমিক নেবেন, সেটা তাঁর বিষয়।

টুইটারে করিনাকে বয়কটের ডাক, তাঁর বিরুদ্ধে অভিযোগ কী?
করিনা কাপুর খান।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 12, 2021 | 4:03 PM

সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং বা সমালোচনা শুনতে অভ্যস্ত ফিল্মি তারকারা। তবে এ বার করিনা কাপুর খানকে বয়কটের ডাক দিলেন সোশ্যাল অডিয়েন্সের একটা বড় অংশ। টুইটারে ট্রেন্ডিং হ্যাশট্যাগ ‘বয়কট করিনা কাপুর খান’। বেবোর বিরুদ্ধে কী অভিযোগ?

কেন এত রেগে গেলেন অনুরাগীরা? আসলে আলুকিক দেশাইয়ের আসন্ন ছবির বিষয় রামায়ণ। সেখানে সীতার চরিত্র অফার করা হয়েছে করিনাকে। এই পৌরাণিক চরিত্রে অভিনয় করার জন্য নাকি ১২ কোটি টাকা পারিশ্রমিক দাবি করেছেন নায়িকা। আর তাতেই আপত্তি অনুরাগীদের। পাশাপাশি তাঁরা মনে করেন, হিন্দু দেব-দেবীর প্রতি করিনার কোনও ভক্তি নেই। ফলে তিনি সীতা চরিত্রে অভিনয়ের অযোগ্য!

করিনার ১২ কোটি টাকা পারিশ্রমিক দাবির বিপক্ষে কেউ কেউ বলছেন, এটা নাকি মানবতা বিরুদ্ধ। কারও মতে, করিনা খুব খারাপ ভাবে প্রকাশ্যে বলেছিলেন, ইডিয়টরা স্টার তৈরি করে। তাঁর ছবি কেউ না দেখলেও তাঁর কিছু যায় আসে না। ফলে এই ধরনের অভিনেত্রীর ছবি বয়কট করা উচিত বলে মনে করেন দর্শকের একটা অংশ।

কারও মতে, হিন্দু দেবীর প্রতি শ্রদ্ধা নেই, এমন কোবও অভিনেত্রীর পক্ষে এই চরিত্রে অভিনয় করা সম্ভব নয়। কেউ আবার মনে করছেন, করিনা এখনও পর্যন্ত কোনওদিন রামায়ণ পড়েননি। ফলে এই চরিত্রে অভিনয়ের জন্য তিনি অযোগ্য!

যদিও এ সবের কোনও উত্তর এখনও পর্যন্ত প্রকাশ্যে করিনা দেননি। কিন্তু বলিউডের একটা অংশের মতে, এ ভাবে কাউকে টার্গেট করা উচিত নয়। আর সেলেবরা তো সব সময়ই সফট টার্গেট। অভিনয় করা করিনার পেশা। তার জন্য কত পারিশ্রমিক নেবেন, সেটা তাঁর বিষয়। কার কত পারিশ্রমিক হবে, তা অনেকগুলো বিষয়ের উপর নির্ভর করে। আর কোনও চরিত্রে অভিনয়ের জন্য নিজেকে তৈরি করে নেন ভাল শিল্পীরা। করিনাও হয়তো সে চেষ্টা করবেন। সেই সুযোগ অন্তত তাঁর পাওয়া উচিত বলে মনে করেন ইন্ডাস্ট্রির একটা অংশ।

আরও পড়ুন, কেন ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর অফার ফিরিয়ে দেন ঐশ্বর্যা?