একের পর এক ছবি থেকে বহিরাগত কার্তিকের বাদ পড়ার ‘খবরে’ চিন্তিত বলি পরিচালক

অনুভবের মতে, "এই ক্যাম্পেন অনৈতিক।" যদিও গোটা ঘটনায় কার্তিকের নীরবতার প্রশংসা করেছেন তিনি।

একের পর এক ছবি থেকে বহিরাগত কার্তিকের বাদ পড়ার 'খবরে' চিন্তিত বলি পরিচালক
কার্তিক।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 04, 2021 | 1:04 PM

বলিপাড়ায় এখন একটাই ‘খবর’। কান পাতলেই শোনা যাচ্ছে একের পর এক ছবি নাকি হাতছাড়া হয়ে যাচ্ছে কার্তিক আরিয়ানের হাত থেকে। বহিরাগত কার্তিকের এই ‘পরিণতি’তে ক্ষুব্ধ তাঁর অনুরাগীদের একাংশ। এ বার এ নিয়ে চিন্তা প্রকাশ করলেন পরিচালক অনুভব সিনহা।

পরিচালক মনে করছেন কার্তিকের নামে এই খবর আদপে তাঁর বিরুদ্ধে এক ‘ক্যাম্পেন’। তিনি লিখেছেন, ” প্রযোজকরা যখন কোনও ছবি থেকে অভিনেতাকে বাদ দেন তখন তাঁরা তা নিয়ে প্রকাশ্যে কথা বলেন না। আমার মনে হয় কার্তিকের বিরুদ্ধে এই প্রচার আদপে এক সম্মিলিত ক্যাম্পেন।” অনুভবের মতে, “এই ক্যাম্পেন অনৈতিক।” যদিও গোটা ঘটনায় কার্তিকের নীরবতার প্রশংসা করেছেন তিনি।

আরও পড়ুন- প্রিয়াঙ্কার পোস্টে ফিরল রাহুলের ‘স্মৃতি’, অভিনেত্রীর ক্যাপশন নিয়ে জোর জল্পনা টলিপাড়ায়

মাস দুয়েক আগেই করণ জোহরের ধর্মা প্রোডাকশনসের পরবর্তী ছবি ‘দোস্তানা ২’তে কার্তিকের বাদ পড়ার ঘটনা প্রকাশ্যে আসে। কার্তিক মুখ না খুললেও ধর্মার তরফে ব্যাপারটি সুনিশ্চিত করা হয়। তবে ছাড়ার কারণ প্রসঙ্গে দুই পক্ষই খোলাখুলি কিছু না বললেও বলিঊড সূত্রে জানা যায়, ২০১৯ সালেই ‘দোস্তানা ২’-এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে যান কার্তিক। তখন তাঁর বাজার দর এতটা ছিল না। ২/৩ কোটিতে করণের সঙ্গে তাঁর চুক্তি হয়। এরপর ধীরে ধীরে বলিউডে নিজের একটা জায়গা করে নেন কার্তিক। ছবি পিছু ১০ কোটি নিতে শুরু করেন।

কার্তিকের মনে হয় তিনি অনেক কম টাকায় ‘দোস্তানা ২’ করছেন। করণকে তাঁর পারিশ্রমিক বাড়াবার জন্য অনুরোধও করেন। কিন্তু মাঝপথে হঠাৎ করে কার্তিকের পারিশ্রমিক বাড়িয়ে দেওয়া ব্যাপারটা খুব একটা হজম করতে পারেননি করণ। কিন্তু কার্তিকের সঙ্গে তখন তাঁর এতই ভাল সম্পর্ক যে তিনি কোনও বিতর্কে না গিয়ে ধর্মা প্রোডাকশনের আরও একটি ছবিতে অভিনয়ের সুযোগ দিয়ে তিনি পুষিয়ে দিতে চেয়েছিলেন। সেই কথা মত ঠিক হয় ‘মিঃ লেলে’-তে কার্তিকই অভিনয় করবেন। কিন্তু হঠাৎ করেই কার্তিক জানতে পারেন ‘মিঃ লেলে’-তে তিনি নন, তাঁর বদলে ধর্মা নিয়েছে ভিকি কৌশলকে। ভিকি এবং জাহ্নবী দু’জনে করছেন ছবিটি। ধাক্কা এখানেই শেষ নয়। কিছুদিন যেতেই কার্তিক আবার খবর পান ধর্মার অন্য একটি ছবি ‘যোদ্ধা’-তে শাহিদ কাপুরকে নেওয়া হয়েছে। এর পরেই করণের অফিসে গিয়ে এ প্রসঙ্গে জানতে চেয়েই পরিচালকের সঙ্গে বাকবিতন্ডায় জড়ান কার্তিক।

শুধু এখানেই শেষ নয় সম্প্রতি শোনা যায় আনন্দ এল রাইয়ের একটি ছবি থেকেও নাকি বাদ পড়েছেন কার্তিক। যদিও আনন্দ তা অস্বীকার করেন। পরিচালক কার্তিকের সঙ্গে কোনও ছবিতে কাজ করার কোনও কথাই ছিল না তাঁর। এ ছাড়াও খবর আসে শাহরুখ খানের প্রযোজনা সংস্থার একটি ছবিতেও নাকি আর কাজ করবেন না কার্তিক। সেখানেও নাকি বাদ দেওয়া হয়েছে তাঁকে।

আর এখানেই আপত্তি অনুভবের। তিনি প্রশ্ন তুলেছেন যেখানে প্রযোজকরা বাদ দেওয়ার খবর প্রকাশ্যে বলতে চান না সেখানে কার্তিকের নামের একের পর এক বাদ পড়ার খবর কি আদপে উদ্দেশ্যপ্রণোদিত? যদিও এই ‘উদ্দেশ্য’র পিছনে কারা, সে বিষয়ে বিশদে কিছু বলেননি অনুভব।