Pathaan Advance Booking: ১,১৭,০০০টি টিকিট বিক্রি ‘পাঠান’-এর, প্রথম দিন আয় হতে পারে কত?

SRK: মুক্তির এখনও পাঁচ দিন বাকি, এরই মধ্যে 'পাঠান' ট্রেন্ডিং। হুড়মুড়িয়ে বিক্রি হচ্ছে টিকিট। শাহরুখ খানের কামব্যাক ছবি বলে কথা। মাল্টিপ্লেক্সগুলিতে এখনও পর্যন্ত কতগুলি টিকিট বিক্রি হল এই ছবির?

Pathaan Advance Booking: ১,১৭,০০০টি টিকিট বিক্রি 'পাঠান'-এর, প্রথম দিন আয় হতে পারে কত?
শাহরুখ খান।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 12:43 PM

মুক্তির এখনও পাঁচ দিন বাকি, এরই মধ্যে ‘পাঠান’ ট্রেন্ডিং। হুড়মুড়িয়ে বিক্রি হচ্ছে টিকিট। শাহরুখ খানের কামব্যাক ছবি বলে কথা। মাল্টিপ্লেক্সগুলিতে এখনও পর্যন্ত কতগুলি টিকিট বিক্রি হল এই ছবির? ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানাচ্ছেন, ১ লক্ষ ১৭ হাজারটি টিকিট বিক্রি হয়েছে এযাবৎ। পিভিআর বিক্রি করেছে ৫১ হাজারটি টিকিট, আইনক্স বিক্রি করেছে ৩৮ হাজার ৫০০টি টিকিট ও সিনেপলিস বিক্রি করেছে ২৭ হাজার ৫০০টি টিকিট। আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে শাহরুখ খানের ছবি ‘পাঠান’। প্রথম দিনে কত কোটি আয় করতে পারে এই ছবি? ট্রেন্ড অ্যানালিস্ট অক্ষয় রাঠির হিসেব বলছে ছবিটি প্রথম দিনে আয় করতে পারে ৩৫ কোটি টাকা। দ্বিতীয় দিনে তা ছুঁতে পারে ৫০ কোটি। দ্বিতীয় দিন ২৬ জানুয়ারি। প্রজাতন্ত্র দিবসের কারণে ছুটি থাকবে। তাই প্রথম দিনের তুলনায় ওই দিন আয় বাড়বে বলেই মনে করছেন ওই ট্রেড অ্যানালিস্ট। যদিও ছবি মুক্তির আগে কার্যত কোনও বাক্য ব্যয় করছেন না এসআরকে। ক্যামেরা দেখলে এড়িয়ে যাচ্ছেন। পাপারাৎজিদের থেকেও এই মুহূর্তে তাঁর অবস্থান শতহস্ত দূরে। গতকাল অর্থাৎ বৃহস্পতিবার ছিল অম্বানি পুত্রের বিয়ে। সেখানে স্ত্রী গৌরী খান ও ছেলে আরিয়ান খানের সঙ্গে হাজির হয়েছিলেন এসআরকে। কিন্তু গৌরী ও আরিয়ান ক্যামেরার সামনে পোজ দিলেও শাহরুখ দেননি। তাঁকে ক্যামেরাবন্দি করতে পারেনি পাপারাৎজি। কেন এই লুকোচুরি? শাহরুখ ঘনিষ্ঠদের একাংশের অভিমত, সাম্প্রতিক কালে ‘পাঠান’ নিয়ে তৈরি হওয়া যাবতীয় বিতর্কের কারণেই নিজেকে আপাতত আড়ালে রাখছেন ‘শাহ’। ছবি হিট হলে তবেই আত্মপ্রকাশ করবেন তিনি।

প্রসঙ্গত, প্রথম থেকেই শাহরুখের এই ছবি নিয়ে আলোচনা তুঙ্গে। সিনেমার প্রথম গান ‘বেশরম রং’ মুক্তি পেতেই বিতর্ক শুরু হয়। সিনেমার অভিনেত্রী দীপিকা পাডুকোনের একটি বিকিনি দৃশ্য নিয়ে আপত্তি করা হয়। জায়গায় জায়গায় এই দৃশ্য বাদ দেওয়ার দাবিতে বিক্ষোভও শুরু হয়। বিতর্কে রং লাগে রাজনীতিরও। গেরুয়া রঙের বিকিনি পরার কারণে ক্ষমা চাইতে হবে, এমন দাবি জানান বেশ কয়েকজন বিজেপি নেতা (BJP Leaders)। এখনও জারি ‘পাঠান’ বয়কটের ডাক। এই পরিস্থিতিতেই সম্প্রতি এই নিয়ে মুখ খুলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

মঙ্গলবার বিজেপির জাতীয় কার্যনির্বাহী বৈঠকে দলীয় নেতাদের সিনেমা নিয়ে ‘অহেতুক ও অপ্রয়োজনীয় মন্তব্য’ করা থেকে বিরত থাকার পরামর্শ দেন তিনি। গত ১৬ ও ১৭ জানুয়ারি- দুই দিনের জন্য নয়া দিল্লিতে বিজেপির কার্যনির্বাহী বৈঠক বসেছিল। আসন্ন লোকসভা নির্বাচনের জন্য প্রচারের রোডম্যাপ থেকে শুরু করে দলীয় কর্মীদের মনোবল জোগানো হয় এই বৈঠকে। মঙ্গলবার, বৈঠকের শেষদিনে প্রধানমন্ত্রী মোদী সম্প্রতিই সিনেমা নিয়ে বিতর্ক ও সেই বিতর্কে বিজেপি নেতাদের সামিল হওয়া নিয়ে সতর্ক করেন। সূত্রের খবর, এ দিন প্রধানমন্ত্রী বিজেপি নেতাদের সতর্ক করে বলেন, “কিছু সিনেমা নিয়ে কয়েকজন এমন মন্তব্য় করেন, যা সারাদিন টিভি ও সংবাদমাধ্যমে দেখানো হয়। এই ধরনের অপ্রয়োজনীয় মন্তব্য করা থেকে বিরত থাকুন।”