Jacqueline Fernandez: অর্থ পাচার মামলায় ইডির প্রশ্নের মুখে জ্যাকলিন ফার্নান্ডেজ

Jacqueline Fernandez: প্রিভেনসন অফ মানি লন্ডারিং অ্যাক্টের আন্ডারে জ্যাকলিনের বয়ান রেকর্ড করা হয়েছে। সূত্রের খবর, ঘুষ নেওয়ার অভিযোগে অভিযুক্ত জনৈক সুকেশ চন্দ্রশেখরের কাছে নাকি বিদেশে টাকা পাঠাতেন জ্যাকলিন।

Jacqueline Fernandez: অর্থ পাচার মামলায় ইডির প্রশ্নের মুখে জ্যাকলিন ফার্নান্ডেজ
জ্যাকলিন ফার্নান্ডেজ।

২০০ কোটি টাকার অর্থ পাচার মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের প্রশ্নের মুখে বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ। এর আগে চার বার তাঁকে সমন পাঠিয়েছিল ইডি। কিন্তু প্রতি বারই তিনি এড়িয়ে গিয়েছেন। অবশেষে ইডির প্রশ্নের মুখোমুখি হতে হল তাঁকে। বুধবার দুপুর তিনটে নাগাদ ইডির দিল্লির অফিসে জ্যাকলিন গিয়েছেন বলে খবর। প্রিভেনসন অফ মানি লন্ডারিং অ্যাক্টের আন্ডারে জ্যাকলিনের বয়ান রেকর্ড করা হয়েছে।

সূত্রের খবর, ঘুষ নেওয়ার অভিযোগে অভিযুক্ত জনৈক সুকেশ চন্দ্রশেখরের কাছে নাকি বিদেশে টাকা পাঠাতেন জ্যাকলিন। সেই সংক্রান্ত তথ্য প্রমাণ ইডি কর্তাদের হাতে এসেছে বলে খবর। এর আগে সুকেশ এবং তাঁর স্ত্রীর বাড়ি তল্লাশিও হয়েছে। এই গোটা মামলায় বলিউডের বেশ কিছু সেলেব প্রত্যক্ষ ভাবে জড়িত বলে সন্দেহ ইডির।

এ দিন ইডির তরফে জ্যাকলিনকে যে সব প্রশ্ন করা হয়, তা হল-

১) কবে প্রথম সুকেশ অথবা তাঁর স্ত্রী লীনা মারিয়া পালের সঙ্গে দেখা হয় জ্যাকলিনের?

২) সুকেশের সঙ্গে কি ফোনে কথা হত জ্যাকলিনের? উত্তর হ্যাঁ, হলে কতবার কথা হয়েছে?

৩) সুকেশের সঙ্গে কখনও দেখা করেছেন জ্যাকলিন?

৪) গত তিন বছরে সুকেশ এবং তাঁর স্ত্রীয়ের সঙ্গে জ্যাকলিনের কোনও আর্থিক বা ব্যবসায়িক লেনদেন কি হয়েছে?

৫) সুকেশ এবং তাঁর স্ত্রীয়ের কাছ থেকে কি কোনও উপহার পেয়েছেন জ্যাকলিন? সেই উপহার কী?

দিল্লি পুলিশের ইকনমিক অফেনসেস উইং এর আগে সুকেশের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। তাঁর বিরুদ্ধে ২০০ কোটি টাকার অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা এবং চাঁদাবাজির অভিযোগ রয়েছে। চেন্নাইয়ের বাংলোতে তল্লাশি চালিয়ে ৮২ লক্ষ টাকা, দুই কেজি সোনা, ১৬টি দামি গাড়ি বাজেয়াপ্ত করেন ইডির কর্তারা। এরপরই জ্যাকলিনের নাম সামনে আসে। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের (পি এম এল এ) নিরিখে তাঁর বয়ানও রেকর্ড করা হয়।

চন্দ্রশেখর ও জ্যাকলিনের মধ্যে টাকাপয়সা নিয়ে কোনও আদানপ্রদান হয়েছে কিনা খতিয়ে দেখতে চায় ইডি। আরও এক বলিউড অভিনেতাকে ইতিমধ্যে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। অভিযোগ, এক বছরের মধ্যে এক ব্যবসায়ীর থেকে ২০০ কোটি টাকা অবৈধভাবে নিয়েছিলেন চন্দ্রশেখর। দিল্লির রোহিনী জেলে অভিযোগ দায়ের করা হয়েছিল। শুধু তাই নয়, এ ধরনের আরও ২০টি মামলা আছে তার বিরুদ্ধে। জেলের ভিতরে বসে টাকা নয়ছয় করার কাণ্ডের সঙ্গে যুক্ত থেকেছে চন্দ্রশেখর।

২০০৬ সালে শ্রীলঙ্কার মিস ইউনিভার্স পেজেন্ট জিতেছিলেন জ্যাকলিন। ২০০৯ সালে ‘আলাদিন’ ছবির হাত ধরে বলিউডে প্রবেশ করেন সিংহলি কন্যা। ‘মার্ডার টু’, ‘হাউজ়ফুল টু’, ‘রেস টু’, ‘কিক’, ‘হাউজফুল থ্রি’-র মতো ছবি:তে কাজ করেছেন জ্যাকলিন।

আরও পড়ুন, Arpita Chatterjee: ভোগ রান্না থেকে প্রতিমা সাজানো, লক্ষ্মী আরাধনায় অর্পিতা

আরও পড়ুন, Siddharth Shukla and Shehnaaz Gill: শ্রেয়ার কণ্ঠে মুক্তি পেল সিদ্ধার্থ-শেহনাজের শেষ গান

আরও পড়ুন, Bipasha Basu and Karan Singh Grover: মালদ্বীপে ছুটি কাটাচ্ছেন বিপাশা-করণ, নজরে দম্পতির ফ্যাশন

Click on your DTH Provider to Add TV9 Bangla