Fardeen Khan: “আমার চেনা ইন্ডাস্ট্রি অনেক পালটে গিয়েছে”, কামব্যাক ছবি সম্পর্কে বললেন ফরদিন খান

২০২০ সালের ডিসেম্বর মাসে বলেছিলেন, এতদিন তাঁর ছবি থেকে দূরে থাকার বিষয়টি কিছুতেই হজম করতে পারেন না ফরদিন।

Fardeen Khan: আমার চেনা ইন্ডাস্ট্রি অনেক পালটে গিয়েছে, কামব্যাক ছবি সম্পর্কে বললেন ফরদিন খান
ফরদিন খান
Follow Us:
| Edited By: | Updated on: Sep 13, 2021 | 6:58 AM

২০২০ সালের ডিসেম্বর মাস। প্রয়াত ছবি নির্মাতা ফিরোজ খানের পুত্র ফরদিন খান জানিয়েছিলেন, তিনি অভিনয় জগতে ফিরতে চান। আরও জানিয়েছিলেন, এতদিন ছবি থেকে দূরে থাকার বিষয়টি তিনি কিছুতেই মেনে নিতে পারছেন না। সেই থেকেই তাঁর কামব্য়াক পদ্ধতি শুরু। জানিয়েছেন, সঞ্জয় গুপ্তার প্রযোজনায় তৈরি ‘বিস্ফোট’-এ কাজ করবেন তিনি। ছবিতে নাকি রয়েছেন অভিনেতা ঋতেশ দেশমুখও।

দীর্ঘদিন স্ক্রিনের আড়ালে থেকে চেহারাতেও বিস্তর পরিবর্তন আসে ফরদিনের। তাঁর সেই ছবি হয়ে ওঠে চর্চার বিষয়। কামব্যাকের জন্য চেহারায় পরিবর্তন এনেছেন ফরদিন। ২০২০-র ডিসেম্বরে দেওয়া একটি সাক্ষাৎকারে ফরদিন বলেছিলেন, “আমি ভাবতেই পারি না এতদিন কীভাবে অভিনয় থেকে দূরে থাকলাম। স্ত্রী নাতাশার সঙ্গে লন্ডনে গিয়েছিলাম। সন্তান ধারণে আমাদের সমস্যা হচ্ছিল। ২০১৩ সালে আমাদের কন্যার জন্ম হয়। তার চার বছর পুত্রের জন্ম হয়। ওদের আগমনে পরিবার আনন্দে ভেসে যায়। বুঝতেই পারলাম না কীভাবে সময় কেটে গেল। একটা সময় মুম্বই ও লন্ডনে যাতায়াত করতে হয়েছে বার বার। কেন না সন্তান ধারণের জন্য আই ভি এফ পদ্ধতির সাহায্য নিতে হয়েছিল আমাদের। আমার স্ত্রীর জন্য বিষয়টা একেবারেই সহজ ছিল না। তখন ওঁর পাশে থাকাই ছিল আমার প্রাথমিক কর্তব্য।”

প্রথমে ফরদিন ভেবেছিলেন সিনেমা থেকে ২-৩ বছরের ব্রেক নেবেন। তবে পরিস্থিতি অনুকূলে ছিল না। পরিবারজনিত নানা প্রতিকূলতার সঙ্গে লড়াই করতে হয়েছে তাঁকে। এখন তাঁর জীবন আলো করে রেখেছে ফুটফুটে দুই সন্তান। ফরদিন বলেছেন, “কাজের থেকে দূরে ছিলাম ঠিকই। কিন্তু ওঁদের সঙ্গে কাটানো প্রত্যেকটা মুহূর্তে আমার কাছে দামী।”

সন্তানদের সঙ্গে দারুণ বন্ড তৈরি হয়েছে ফরদিনের। তারাও এখন অনেকটাই বড় হয়েছে। তাই কাজে ফিরতে চাইছেন অভিনেতা। বলেছেন, “কামব্যাক করে দেখি আমার চেনা ইন্ডাস্ট্রি অনেকটাই পালটে গিয়েছে।”

মুম্বইয়ের ফিল্ম ইন্ডাস্ট্রিতে ‘কোয়ালিটি’ কাজ করতে চান ফরদিন। তাঁর জীবন মুম্বই-লন্ডন যাতায়াত করেই কেটে যায়। তবে বছরের অর্ধেক সময় তিনি থাকেন মুম্বইতেই। এবার তিনি ফিরেছেন লক্ষ্য নিয়ে। ভাল কাজ করতে চান অভিনেতা। তিনি মনে করেন, ভারতীয় সিনেমায় নতুন সূর্য উঠেছে। চারদিকে নানা বিষয়ের ছবি হচ্ছে দেখে আপ্লুত ফরদিন।

আরও পড়ুন: Iman Chakraborty: জন্মদিনে স্বামী নীলাঞ্জনের থেকে কী সারপ্রাইজ় পেলেন ইমন?

আরও পড়ুন: Koel Mallick: জীবন ছোট, নিজের সেরা হও: কোয়েল মল্লিক

আরও পড়ুন: “যখনই দেখা হয়, বন্ধুুত্বের উষ্ণতা অনুভব করি”, লারার সঙ্গে ২১ বছরের বন্ধুত্বে আবেগতাড়িত প্রিয়াঙ্কা