Iman Chakraborty: জন্মদিনে স্বামী নীলাঞ্জনের থেকে কী সারপ্রাইজ় পেলেন ইমন?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sneha Sengupta

Updated on: Sep 13, 2021 | 6:09 AM

জন্মদিনে সারপ্রাইজ় পেয়ে আপ্লুত ইমন।

Iman Chakraborty: জন্মদিনে স্বামী নীলাঞ্জনের থেকে কী সারপ্রাইজ় পেলেন ইমন?
স্বামী নীলাঞ্জন ঘোষের সঙ্গে গায়িকা ইমন চক্রবর্তী

সোমবার গায়িকা ইমন চক্রবর্তীর জন্মদিন। ১৯৮৯ সালের ১৩ সেপ্টেম্বর হাওড়ার লিলুয়ায় জন্ম হয় ইমনের। ৩১ বছর পূর্ণ করলেন গায়িকা। তাঁর এই বিশেষ দিনটি মাঝরাতে কেক কেটে সেলিব্রেট করা হয়। সেই সেলিব্রেশনের ছবি ইমন শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়।

ইমনের শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে সুন্দর করে সাজানো হয়েছে কেক কাটার জায়গা। তিনটি বড় বড় কেক লক্ষ্য করা যাচ্ছে সেখানে। কেকের মধ্যে বড় বড় অক্ষরে লেখা ইমনের নাম। বিয়ের পর এটাই ইমনের প্রথম জন্মদিন। তাই অন্যবারের তুলনায় একটু বেশি স্পেশ্যাল। সঙ্গীত শিল্পী ও স্বামী নীলাঞ্জন ঘোষ আর সঙ্গে বন্ধুরা ছিলেন সারপ্রাইজ় বার্থ ডে প্ল্যানের নেপথ্যে। সেই জন্য মাঝরাতে ঘুম থেকে তুলে আনা হয় ইমনকে। তখনও তাঁর পরনে রাত পোশাক। চুলে শক্ত করে বাঁধা পনিটেল। দুই হাতে শাখা-পলা।

কেক কাটার ছবির নীচে ক্যাপশনে ইমন লিখেছেন, “মধ্যরাতে জন্মদিন উৎযাপন…. আমাকে সবসময় এত স্পেশ্যাল অনুভব করানোর জন্য তোমাদের সকলকে অনেক ধন্যবাদ জানাতে চাই।”

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখার বড় ভক্ত ইমন। তাঁরই গান গেয়েছেন অধিকাংশ। ছেলেবেলায় মা তৃষ্ণা চক্রবর্তীর কাছে গানের তালিম নিয়েছিলেন ইমন। মাকে তিনি বসিয়েছেন গুরুর আসনেও। রবীন্দ্রনাথের সৃষ্টির সঙ্গে তাঁর পরিচয় করিয়ে দিয়েছিলেন মা।

ইমনের প্রথম অ্যালবাম ‘বসতে দিও কাছে’। রবিঠাকুরের গান উপস্থাপনা করেছিলেন সেখানে। সেই গানগুলিই বর্তমান যুগের সঙ্গীত কম্পোজ়ার অনুপম রায়ের নজরে আসে। সে সময় তাঁর কিছু গানের জন্য নতুন গায়িকা ও নতুন কণ্ঠস্বরের সন্ধানে ছিলেন অনুপম। তারপরই আসে ইমনের জীবনের সেই ঐতিহাসিক টার্নিং পয়েন্ট। গানের জগতের নতুন নক্ষত্রের জন্ম হয়। ‘প্রাক্তন’ ছবিতে অনুপমের কম্পোজিশনে ‘তুমি যাকে ভালবাসো’ গানটি গাওয়ার সুযোগ পান ইমন।

আর প্রথম প্লেব্যাকেই বাজিমাত ইমনের। ‘তুমি যাকে ভালবাসো’ যেন এক লহমায় পৌঁছে যায় সকলের মনের ভিতরে। হয়ে উঠে রিং টোন, কলার টিউন, চার্টবাস্টারের এক নম্বর গান। গানটির জন্য সেরা মহিলা গায়িকার জাতীয় পুরস্কার পান ইমন।

সেই শুরু। তারপর একাধিক প্লেব্যাক করেছেন ইমন। ইউটিউবেও নিয়মিত গান মুক্তি পায় তাঁর। তিনি লিলুয়া, বাংলা, তথা ভারতের গর্ব।

আরও পড়ুন: Koel Mallick: জীবন ছোট, নিজের সেরা হও: কোয়েল মল্লিক

আরও পড়ুন: Shahrukh Khan: এবার কি ওটিটি প্ল্যাটফর্মে শাহরুখ খান?

আরও পড়ুন: “যখনই দেখা হয়, বন্ধুুত্বের উষ্ণতা অনুভব করি”, লারার সঙ্গে ২১ বছরের বন্ধুত্বে আবেগতাড়িত প্রিয়াঙ্কা

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla