ওটিটি-তে মুক্তি পাবে আলিয়ার ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’?

বলি সূত্রে খবর, আগামী ৩০জুলাই বনশালীর এই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু পরিস্থিতির বিচারে তা কার্যত অসম্ভব বলে মনে হচ্ছে।

ওটিটি-তে মুক্তি পাবে আলিয়ার ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’?
‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’র দৃশ্যে আলিয়া ভাট।
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 2:34 PM

পরিচালক সঞ্জয় লীলা বনশালীর ছবি মানেই লার্জার দ্যান লাইফ একটা বিষয়। ছবির মেকিংয়ে সেই গ্র্যাঞ্জারটা বজায় রাখেন সঞ্জয়। তাঁর পরবর্তী ছবি ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ও তার ব্যতিক্রম নয়। আলিয়া ভট্টকে (Alia Bhatt) নিয়ে বড় পরিকল্পনা করেই মাঠে নেমেছিলেন সঞ্জয়। কিন্তু করোনা পরিস্থিতিতে হয়তো পিছু হটতে হতে পারে গোটা টিমকে। অর্থাৎ বড়পর্দায় নয়, ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে পারে এই ছবি।

করোনার দ্বিতীয় ওয়েভের মুখে দাঁড়িয়ে গোটা বিশ্ব। প্রতিদিন যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে সেই আশঙ্কাই করছেন চিকিৎসকদের বড় অংশ। মহারাষ্ট্রের অবস্থা খুবই খারাপ। প্রতিদিন একের পর এক তারকাদের আক্রান্ত হওয়ার ঘটনা সেই চিত্রকেই আরও স্পষ্ট করে তুলছে। এই পরিস্থিতিতে নতুন করে সিনেমা হলে ছবি মুক্তির কথা ভাবছেন না প্রযোজকরা। কারণে সিনেমা হলে গিয়ে ছবি দেখার দর্শক এখন প্রায় নেই বললেই চলে। বরং ওটিটি প্ল্যাটফর্মে এখন সকলের অবাধ যাতায়াত। তাই শিল্পকর্ম দেখানোর সেটাই এই মুহবর্তে সেরা মাধ্যম বলে মনে করছেন সিনে বিশেষজ্ঞরা।

আরও পড়ুন, সইফের ছোটবেলার অদেখা ছবি শেয়ার করলেন সাবা

বলি সূত্রে খবর, আগামী ৩০জুলাই বনশালীর এই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু পরিস্থিতির বিচারে তা কার্যত অসম্ভব বলে মনে হচ্ছে। সে কারণেই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে পারে কি না, তা নিয়ে চিন্তাভাবনা শুরু করেছেন সঞ্জয়। যদিও এ নিয়ে এখনও পর্যন্ত প্রকাশ্যে মুখ খোলেননি টিমের কোনও সদস্য।

যে কোনও ছবিই সিনেমা হলে দেখার মজা আলাদা। এমনটা মনে করেন দর্শকের বড় অংশ। বিশেষত যে সব ছবি সিনেমা হলের কথা ভেবে তৈরি হয়, তা মোবাইলে দেখে সেই স্বাদ পাওয়া সম্ভব নয়, বলেই মনে করেন তাঁরা। সঞ্জয়ের যে কোনও ছবির গ্র্যাঞ্জার সিনেমা হলের জন্যই। ফলে ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ওটিটিতে মুক্তি পেলে তা দর্শকের আদৌ ভাল লাগবে কি না, তা নিয়েও উঠেছে প্রশ্ন।