Box Office Collection Day 1: হৃত্বিক রোশন, সইফ আলি খানের ‘বিক্রম বেধা’, মনিরত্নমের ‘পোনিয়িন সেলভান-১’ বক্স অফিসে কে এগিয়ে

Box Office Collection Day 1: উভয় সিনেমার আসল পরীক্ষাটি দ্বিতীয় দিন থেকে শুরু হবে যখন ছবির রিভিউ আসতে থাকবে, মত ডিস্ট্রিবিউটারদের। রণবীর কাপুর, আলিয়া ভাটের ছবি 'ব্রহ্মাস্ত্র' এথনও রয়েছে সিনেমা হলে।

Box Office Collection Day 1: হৃত্বিক রোশন, সইফ আলি খানের ‘বিক্রম বেধা’, মনিরত্নমের ‘পোনিয়িন সেলভান-১’ বক্স অফিসে কে এগিয়ে
বিক্রম বেধা না পোনিয়িন সেলভান-১ অগ্রিম বুকিংয়ে কে এগিয়ে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 5:59 PM

শুক্রবার ৩০ সেপ্টেম্বর বক্স অফিসে দুটি বড় ছবি মুখোমুখি হয়েছে। ‘পোনিয়িন সেলভান-১’ এবং ‘বিক্রম বেধা’। প্রথম ছবিটি প্যান-ইন্ডিয়া ফিল্ম, পরেরটি একটি সুপারহিট তামিল ছবির রিমেক। মণিরত্নমের পরিচালনায়, চিয়ান বিক্রম, ঐশ্বর্য রাই বচ্চন, ত্রিশা কৃষ্ণান, কার্তি এবং জয়ম রবির ছবি আর হৃতিক রোশন এবং সইফ আলি খান অভিনীত, পুষ্কর-গায়ত্রী পরিচালিত সিনেমা অগ্রিম বুকিংয়ের হিসেব কোথায় দাঁড়িয়ে দেখা যাক। মণিরত্নমের নির্দেশিত পিএস১ ইতিমধ্যেই তামিলনাড়ু থেকে প্রথম দিনের জন্য অগ্রিম বুকিংয়ের মাধ্যমে ১০ কোটি আয় করেছে, বিতরণ এবং প্রদর্শনী উভয় ক্ষেত্রেই অভিমত যে অগ্রিম বুকিং বন্ধ হওয়ার সময় সংখ্যাটি ১৫ কোটি ছাড়িয়ে গিয়েছে। এটি শুধুমাত্র প্রথম দিনের অগ্রিম বুকিংয়ের সংখ্যা। চিয়ান বিক্রম, ঐশ্বর্য রাই বচ্চন, ত্রিশা কৃষ্ণান, কার্তি, জয়ম রবি অভিনীত তামিলনাড়ু জুড়ে উইকেন্ডে বেশ কয়েকটি শোয়ের জন্য ইতিমধ্যেই হাউসফুল। এই সমস্ত কিছুর উপর ভিত্তি করে, পোনিয়িন সেলভান বক্স অফিস কালেকশনের প্রথম দিন শুধুমাত্র তামিলনাড়ুতে ২০ কোটির উপরে এবং বিশ্বব্যাপী প্রায় ৪৫-৫০ কোটি আয় করেছে।

বিদেশীও ‘পোনিয়িন সেলভান-১’ বক্স অফিসে ভাল ফল করতে চলেছে বলা যেতে পারে। কারণ শুধুমাত্র ইউএস আর কানাডা থেকে ৬.৮ কোটির ব্যবসা করেছে বলেই খবর। ইতিমধ্যেই প্রথম দিনের জন্য সামগ্রিক বিদেশী অগ্রিম বুকিং ২০ কোটি হয়েছে। তবে অন্ধ্র প্রদেশ, তেলেঙ্গানা এবং হিন্দি বলয়ে এই ছবির বুকিং বেশ খারাপ। সব মিলিয়ে মাত্র ১ কোটি আয় হয়েছে। আর ঠিক এখানেই হৃতিক এবং সইফ অভিনীত সিনেমা মনিরত্নমের ছবিকে অতিক্রম করছে দেখা যাচ্ছে, বিশেষ করে হিন্দি অঞ্চলে। আশা করা যাচ্ছে বিক্রম বেধা উত্তর, মধ্য এবং পূর্বে পিএস১-কে পিছনে ফেলে দেবে, সেই সঙ্গে এটি তেলেগু রাজ্যেও আরও ভাল ফল করবে।

‘পোনিয়িন সেলভান-১’ ছবি তালিম আর বিদেশে নিজের পায়ের তলার মাটি শক্ত করছে, সেখানে ‘বিক্রম বেধা’ প্রথম দিন বক্স অফিস সংগ্রহের দিক থেকে ১৫-১৬ কোটি দিয়ে শুরু করছে। এটি একটি কঠিন শুরু বলে মনে করছে সিনেমা বিশেষজ্ঞরা। অর্থাৎ উভয় সিনেমার আসল পরীক্ষাটি দ্বিতীয় দিন থেকে শুরু হবে যখন ছবির রিভিউ আসতে থাকবে মত ডিস্ট্রিবিউটারদের। রণবীর কাপুর, আলিয়া ভাটের ছবি ব্রহ্মাস্ত্র এথনও রয়েছে সিনেমা হলে। ছবির পরিচালক অয়ন মুখোপাধ্যায়-প্রযোজক করণ জোহর আবার নবরাত্রি উপলক্ষে এই ছবির টিকিটের মূল্য কম করবে বলেও জানিয়েছেন।  সব মিলিয়ে বলিউড এখন জমজমাট।