‘আবার কবে দেখা হবে?’—ইমতিয়াজ আলির প্রশ্নে রিইউনিয়নের নস্টালজিয়া

২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘সোচা না থা’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন ইমতিয়াজ।

'আবার কবে দেখা হবে?’—ইমতিয়াজ আলির প্রশ্নে রিইউনিয়নের নস্টালজিয়া
ইমতিয়াজ।
Follow Us:
| Updated on: May 31, 2021 | 6:54 PM

‘ফ্রেন্ডস রিইউনিয়ন’ দেখে নস্টালজিয়া ফেলে বেরিয়ে আসতে পারেনি দর্শক। কিন্তু এর মধ্যে আরেক নতুন রিইউনিয়নের দিকে নজর পড়েছে পরিচালক ইমতিয়াজ আলির। তাঁর সর্বশেষ ইস্টা স্টোরি অন্তত সে কতাই বলছে। তিনি একটি ফ্যান ক্লাবের পোস্ট শেয়ার করেছেন যাতে তাঁর সঙ্গে দেখা যাচ্ছে অস্কারজয়ী সুরকার এ আর রহমান, গায়ক মোহিত চৌহান এবং গীতিকার ইরশাদ কামিলকে। পোস্টে লেখা ছিল—’কান্নাকাটি বন্ধ করো, এটি শুধুমাত্র রিইউনিয়ন’। চৌকো ছবিতে, যাঁদের একসঙ্গে রয়েছেন তাঁদের বলিউড মিউজিকের মাইলস্টোন বললেও খুব ভুল হবে না। ইমতিয়াজ পোস্টটি শেয়ার করে তার ক্যাপশনে লেখেন— ‘আমরা চারজন আবার কবে দেখা করব?’

আরও পড়ুন আদিত্য লিখছেন ‘টাইগার-থ্রি’! ইমরান-সলমন করবেন ফাইট

ইমতিয়াজ।

ইমতিয়াজ, রহমান এবং ইরশাদ কামিল এর আগে ‘রকস্টার’ এর মতো ছবিতে একসঙ্গে কাজ করেছেন। ছবিতে রণবীর কাপুর এবং নার্গিস ফকরি ছিলেন। ‘হাইওয়ে’— আলিয়া ভট্ট এবং রণদীপ হুদা অভিনয় করেছিলেন। দীপিকা পাডুকোন ও রণবীর কাপুর অভিনীত ‘তামশা’ এই  তিনটি ছবির ট্র্যাক ছিল চার্টবাস্টার। মোহিত চৌহান ‘তামাশা’-র ‘মটরগষ্টি’র মতো গান গেয়েছিলেন। ‘জো ভি ম্যাঁয়’, ‘কুন ফায়া কুন’, ‘ফির সে উড় চলা’, ‘তুম হো’ এবং ‘রকস্টার’ ছবির অন্যান্য গানও গেয়েছেন। মোহিত ইমতিয়াজের ছবি ‘জব উই মেটে’-এর ‘তুমি সে হি’ গানটিওছিল বেশ জনপ্রিয়। প্রীতম সুর করেছিলেন ছবির।

২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘সোচা না থা’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ ঘটে। তিনি ‘জব উই মেট’, ‘হাইওয়ে’, ‘রকস্টার’, ‘তামাশা’ এবং ‘জব হ্যারি মেট সেজাল’-এর মতো বেশ কয়েকটি ছবি পরিচালনা করেছেন। তিনি সইফ আলি খান ও দীপিকা পাড়ুকোন অভিনীত ‘লাভ আজ কাল’ও করেছেন। গত বছর সইফের কন্যা সারা আলি খান ও কার্তিক আরিয়ানকে নিয়ে একই শিরোনামে তিনি আরও একটি ছবি করেছিলেন।