৩৬ ঘণ্টা ফোন থেকে দূরে মিলিন্দ সোমন! কেন নিলেন এই সিদ্ধান্ত?

কিছুদিন আগে করোনা আক্রান্ত হয়েছিলেন মিলিন্দ। এখন তিনি সুস্থ। প্লাজমা দানের জন্য প্রস্তুতি নিচ্ছেন। নিজে করোনার সঙ্গে লড়াই করে বুঝেছেন, শুধু শারীরিক ভাবে নয়। মানসিক ভাবে সুস্থ থাকাটাও ভীষণ জরুরি।

  • TV9 Bangla
  • Published On - 14:26 PM, 5 May 2021
৩৬ ঘণ্টা ফোন থেকে দূরে মিলিন্দ সোমন! কেন নিলেন এই সিদ্ধান্ত?
মিলিন্দ সোমন।

৩৬ ঘণ্টা। নেহাত কম সময় নয়। এতটা সময়ই ফোন থেকে দূরে থাকলেন বলিউড (bollywood) অভিনেতা (Actor) তথা মডেল মিলিন্দ সোমন (Milind Soman)। শুধু ফোন নয়। এই ধরনের যে কোনও গ্যাজেট থেকেই নিজেকে ৩৬ ঘণ্টা দূরে সরিয়ে রাখলেন। আসলে এই ৩৬ ঘণ্টা স্ট্রেস থেকে দূরে থাকতে পারলেন বলে মনে করেন অভিনেতা। সোশ্যাল মিডিয়ায় নিজেই এই খবর শেয়ার করে সকলকে এই পদ্ধতি অনুসরণ করার আহ্বান জানিয়েছেন তিনি।

কিছুদিন আগে করোনা আক্রান্ত হয়েছিলেন মিলিন্দ। এখন তিনি সুস্থ। প্লাজমা দানের জন্য প্রস্তুতি নিচ্ছেন। নিজে করোনার সঙ্গে লড়াই করে বুঝেছেন, শুধু শারীরিক ভাবে নয়। মানসিক ভাবে সুস্থ থাকাটাও ভীষণ জরুরি। আর শুধু করোনা আক্রান্তদের ক্ষেত্রে নয়, যে কোনও পরিস্থিতিতেই মানসিক সুস্থতা সকলের প্রয়োজন। সে কারণেই স্ট্রেস ফ্রি থাকার বার্তা দিয়েছেন তিনি। নিজে কীভাবে স্ট্রেট ফ্রি থাকছেন, উদাহরণ হিসেবে সেই পদ্ধতিও শেয়ার করেছেন তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Milind Usha Soman (@milindrunning)

মিলিন্দ লিখেছেন, ‘রবিবার দিনটা এখন আমার কাছে নো ফোন ডে। ৩৬ ঘণ্টা গ্যাজেট ছাড়া স্ট্রেস মুক্ত থাকাটা খুবই রিফ্রেশিং। স্ট্রেস কিন্তু ইমিউনিটি সিস্টেমকে আরও দুর্বল করে দেয়। সুতরাং অহেতুক উদ্বেগ থেকে দূরে থাকুন। স্ট্রেস ম্যানেজ করতে হালকা ব্যায়াম, সাধারণ খাবার খান। এতে ইমিউনিটিও বাড়বে।’

বিভিন্ন ভাবে ব্যায়ামের উপায় বাতলে দেন মিলিন্দ। ফিট থাকতে নানা রকম শারীরিক কসরৎ করেন। এ বার তরমুজের সাহায্যে কীভাবে ব্যায়াম করবেন, তাও দেখিয়ে দিলেন তিনি। তবে উদ্বেগহীন থাকার জন্য ফোন থেকে দূরে থাকার প্রয়াস মিলিন্দের মতো শুরু করতে পারেন আপনিও।

আরও পড়ুন, নির্বাচনে হেরেও বাঁকুড়ার পাশে থাকার প্রতিশ্রুতি বদলাচ্ছেন না সায়ন্তিকা