মায়ের ব্যাপারে খারাপ মন্তব্য; যোগ্য জবাব দিলেন অমিতাভের নাতনি

তিনি সাফ জানিয়েছেন, যে কোনও ধরনের ট্রোল থেকে তিনি মুখ ফিরিয়ে নেন। কিন্তু একবার একটি ঘটনায় নিজেকে সামলাতেই পারেননি অমিতাভ-নাতনি। সেই পোস্টটি ছিল তাঁর মাকে নিয়ে।

মায়ের ব্যাপারে খারাপ মন্তব্য; যোগ্য জবাব দিলেন অমিতাভের নাতনি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2021 | 3:30 PM

লিঙ্গ বৈষম্য, নারীবাদ নিয়ে আলোচনা করতে গিয়ে অনলাইন ট্রোল নিয়ে মুখ খোলেন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের নাতনি নব্য নভেলি নন্দা। তিনি সাফ জানিয়েছেন, যে কোনও ধরনের ট্রোল থেকে তিনি মুখ ফিরিয়ে নেন। কিন্তু একবার একটি ঘটনায় নিজেকে সামলাতেই পারেননি অমিতাভ-নাতনি।

একটি কমেন্ট দেখে তিনি চুপ থাকতে পারেননি। একহাত নিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় সেই কমেন্টটি করেছিলেন এক ব্যক্তি। নব্যর মা শ্বেতা বচ্চন নন্দাকে উদ্দেশ্য করে করা হয়েছিল সেই কমেন্ট। ২৪ বছরের তরুণী বলেন, “আমার আজও মনে আছে মাকে নিয়ে করা সেই কমেন্ট। খুব আপসেট হয়ে পড়েছিলাম আমি। আমি আগেই মাকে নিয়ে সাক্ষাৎকারে বলেছি তিনি আমাকে কতখানি উদ্বুদ্ধ করেছেন। সেটি দেখে একজন জিজ্ঞেস করেছিল, ‘কিন্তু তোমার মা করেটা কী?’ আমি একটাই উত্তর দিয়েছিলাম, ‘আমার মা একজন মা এবং সেটাই একটা ফুল টাইম কাজ।'”

View this post on Instagram

A post shared by Navya Naveli Nanda (@navyananda)

গত বছরই নিজের সোশ্যাল মিডিয়া পাবলিক করেছেন নব্য। তিনি নিউ ইয়র্কের ফোর্ডহ্যাম বিশ্ববিদ্যালয় থেকে পাশ করেছেন। একটি অনলাইন প্ল্যাটফর্মের মালিক তিনি। সেই প্ল্যাটফর্মে স্বাস্থ্য ও লাইফস্টাইলের নানা বিষয়ে আলোচনা হয়। জানিয়েছেন, দিদিমা জয়া বচ্চন ও মা শ্বেতা ছোট থেকেই তাঁকে অনুপ্রেরণা জুগিয়েছেন। তিনি মনে করেন, “মা হওয়া পৃথিবীর সবচেয়ে কঠিন কাজ। আর যেহেতু সেটি সবচেয়ে কঠিন কাজ আমরা গুরুত্ব দিতে চাই না। মায়েদের খাটো চোখে দেখি। এর প্রধান কারণ তাঁরা রোজগার করেন না।”

অনেকেই হয়তো জানেন না, ফিল্ম কেরিয়ার করার কোনও ইচ্ছে নেই নব্য়র। তিনি নিজেই নিজের জগৎ তৈরি করে ফেলেছেন। সেই জগতের নাম ‘মাই সাইকেল’। মানুষকে উদ্বুদ্ধ করতে, তাঁদের চেতনাকে সজাগ করতে সেখানে প্রেরণামূলক বার্তা দেন নব্য।

আরও পড়ুন: এক বামনের প্রেমে পড়লেন পায়েল; যাচ্ছেন মুকুটমণিপুর

আরও পড়ুন: নিজের কমফর্ট জোনের বাইরে গিয়ে লন্ডনে কী খুঁজছেন অহনা?