NCB at Mannat: শাহরুখের ‘মন্নত’-এ আচমকা হানা এনসিবি-র

Aryan Khan Drug Case: শাহরুখের ছেলের সঙ্গে জেলে দেখা করতে যাওয়া ও কিছুক্ষণের মধ্যে এনসিবির মন্নতে তল্লাশি চালাতে আসার ঘটনাকে নেহাতই কাকতালীয় বলে উড়িয়ে দিতে নারাজ অনেকে।

NCB at Mannat: শাহরুখের 'মন্নত'-এ আচমকা হানা এনসিবি-র
'মন্নত'-এ এনসিবির পর্যবেক্ষকরা ঢুকছেন
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 3:59 PM

বৃহস্পতিবার সকালে আর্থার রোডের জেলে ছেলে আরিয়ানের সঙ্গে প্রথমবার দেখা করতে যান শাহরুখ খান। টানা ১৯ দিন সেখানে রয়েছেন আরিয়ান। এই ঘটনা ঘটার কিছুক্ষণের মধ্যেই বান্দ্রায় তাঁর বিশালবহুল ‘মন্নত’-এ আসে এনসিবি। এই প্রথম এনসিবির একটি পর্যবেক্ষক দল মন্নতে আসে। ‘মন্নত’ সহ এলাকার একাধিক জায়গায় যায় তাঁরা। যায় চাঙ্কি পাণ্ডের কন্যা অভিনেত্রী অনন্যা পাণ্ডের বাড়িতেও। শাহরুখের ছেলের সঙ্গে জেলে দেখা করতে যাওয়া ও কিছুক্ষণের মধ্যে এনসিবির মন্নতে আসার ঘটনাকে নেহাতই কাকতালীয় বলে উড়িয়ে দিতে নারাজ অনেকে।

মাদক কাণ্ডে জড়িয়ে মুম্বইয়ের আর্থার রোড জেলে রয়েছেন শাহরুখ পুত্র আরিয়ান। বারংবার তাঁর জামিন নাকচ করে দিয়েছে আদালত। বৃহস্পতিবার ছেলের সঙ্গে জেলে দেখা করতে গিয়েছিলেন শাহরুখ। জেলের মূল ফটক দিয়েই তাঁকে জেলের ভিতর ঢুকতে দেখা যায়। কিং খানের পরনে ছিল সাধারণ ধূসর টি-শার্ট, ডেনিম কাপড়ের ট্রাউজার্স, কালো রোদ চশমা আর মুখ ঢাকা ছিল কালো মাস্কে। আইনজীবীদের একটি দল তাঁর সঙ্গে গিয়েছিল জেলের ভিতরে। টানা ১৫ মিনিট জেলের ভিতরে ছেলের কাছে ছিলেন শাহরুখ। তার সঙ্গে কথা বলেন। কিন্তু কী কথা হয়েছে তা নিয়ে এখনও কিছু জানাতে রাজি নন কেউ।

Aryan-Khan

আরিয়ান খান।

বুধবার মুম্বইয়ের স্পেশ্যাল কোর্টে শুনানি ছিল আরিয়ানের। জামিনের আবেদন করা হয়েছিল। কিন্তু সেই আবেদন নাকচ করে দেয় আদালত। আরিয়ানের আইনজীবী সতীশ মানশিন্ডে এবং সিনিয়র কাউনসেল অমিত দেশাই এরপর জামিনের জন্য আবেদন জানিয়েছেন মুম্বই হাই কোর্টের জাস্টিস নিতিন সাম্ব্রের কাছে। ২৬ অক্টোবর শুনানি। শাহরুখের সঙ্গে জেল থেকে বেরিয়ে আইনজীবীরা বলেন, যা বলার তাঁরা ২৬ তারিখেই বলবেন।

মাদক মামলায় জড়িয়ে পড়েছেন শাহরুখ খানের পুত্র আরিয়ান খান। তাঁর জামিন এখনও হয়নি। মুম্বই আদালতের কাছে জামিনের আবেদন করা হয়েছে। মন্নত-এ  আসে নার্কোটিক্স কনট্রোল ব্যুরো। এই পরিস্থিতিতে এনসিবি আসে এক তারকা অভিনেতার বাড়িতেও। তিনি চাঙ্কি পাণ্ডের কন্যা অনন্যা পাণ্ডে। প্রসঙ্গত, অনন্যা শাহরুখের কন্যাসম। বহুবার সেই কথা প্রকাশ্যেও বলেছেন কিং খান। তার উপর অনন্যা তাঁর কন্যা সুহানার প্রাণের বান্ধবী। একসঙ্গেই বড় হয়েছেন দুই স্টার কিড। বলিউডে বেশ কয়েকটি ছবিতে কাজও করে ফেলেছেন অনন্যা।

Aryan Khan

আর্থার জেলেই রাত কাটছে আরিয়ানের (ফাইল ছবি)

গত ৩ অক্টোবর থেকে শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান খানের ঠিকানা মুম্বইয়ের আর্থার রোড জেল। মাদক মামলায় গ্রেফতার হওয়ার পর থেকে একের পর এক জামিনের আবেদন নাকচ হচ্ছে আরিয়ানের। তবে এতদিন পর্যন্ত শাহরুখ নিজের ছেলের সঙ্গে দেখা করতে যাননি। এই প্রথম আর্থার রোড জেলে ছেলের সঙ্গে দেখা করতে যান অভিনেতা।

আরিয়ানের ঘটনা নিয়ে এখনও পর্যন্ত প্রকাশ্যে কোনও মন্তব্য করেননি শাহরুখ। পেশাদার যাবতীয় কমিটমেন্ট পিছিয়ে দিয়েছেন বলে খবর। যাবতীয় শুটিং বাতিল করেছেন তিনি। ইতিমধ্যেই বলিউডের বড় অংশ আরিয়ানের ঘটনায় শাহরুখের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। বহু তারকা সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন। কেউ বা মন্নতে গিয়ে শাহরুখ এবং গৌরীর সঙ্গে দেখা করেছেন। গতকালও আরিয়ানের জামিনের আবেদন খারিজ হয়েছে। এই পরিস্থিতিতে শাহরুখের ছেলের সঙ্গে দেখা করতে যাওয়া তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

কেউ কল্পনাই করতে পারেননি আরিয়ানের জামিনের জন্য এতখানি বেগ পেতে হবে শাহরুখের পরিবারকে। অনেকেই ভেবেছিলেন, হাই প্রোফাইল মামলা। অল্পেই ছাড়া পেয়ে যাবেন শাহরুখ পুত্র। কিন্তু তা আর হচ্ছে না। দিনদিন জটিল হচ্ছে মামলা। বিভিন্ন চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে। বুধবার স্পেশ্যাল মুম্বই আদালতে আরিয়ান মামলার শুনানি হয়। তার আগেই নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর তরফে আরিয়ানের একটি হোয়াটস্অ্যাপ চ্যাট আদালতে পেশ করা হয়। যেখানে মুম্বইয়ের ক্রুজ পার্টিতে যোগ দেওয়ার আগে তিনি মাদক নিয়ে আলোচনা করছিলেন, তার প্রমাণ রয়েছে। সূত্রের খবর, বলিউডের এক উঠতি অভিনেত্রীর সঙ্গে সে দিন হোয়াটস্অ্যাপে আরিয়ান মাদক নিয়ে আলোচনা করেছিলেন, তার প্রমাণ রয়েছে। শুধু তাই নয়, আরিয়ান বিদেশে এমন কয়েকজনের সঙ্গে নাকি যোগাযোগ রাখতেন যাঁরা আন্তর্জাতিক মাদক চক্রের সঙ্গে যুক্ত। তাঁদের সঙ্গেও হোয়াটস্অ্যাপে কথোপকথন প্রমাণ হিসেবে আদালতে পেশ করেছে এনসিবি। ফলে আরিয়ানের জামিন পাওয়া আরও কঠিন হয়ে গেল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর তদন্তে মূল অভিযুক্ত আরিয়ান খান। তদন্তকারী আধিকারিকদের অভিযোগ, শাহরুখ পুত্র মাদকদ্রব্য গ্রহণ করেছিলেন এবং মাদকদ্রব্যের অবৈধ কারবারের জন্য বিদেশে এমন কিছু ব্যক্তির সঙ্গে তাঁর যোগাযোগ ছিল যারা আন্তর্জাতিক ড্রাগ নেটওয়ার্কের অংশ বলে সন্দেহ করা হচ্ছে। উল্লেখ্য, কর্ডেলিয়া প্রমোদ তরণীতে মাদক কাণ্ডে শাহরুখ তনয়ের গ্রেফতারির পর থেকে আলাদা মাত্রা পেয়েছে মামলাটি। বলিউড তারকা থেকে শুরু করে রাজনীতিকরা, অনেকই শাহরুখের পাশে দাঁড়াচ্ছেন। শাহরুখ পুত্র আরিয়ান এখন মন্নতের হাই প্রোফাইল জীবন ছেড়ে রাত কাটাচ্ছেন মুম্বইয়ের আর্থার রোড জেলে। সেখানে তাঁর পরিচয় আরিয়ান খান নয়। সেখানে তিনি বিচারাধীন বন্দী নম্বর এন৯৫৬।

আরও পড়ুন: Ananya Panday: মাদক কাণ্ডে এ বার নাম জড়াল অনন্যা পাণ্ডের, ডেকে পাঠাল এনসিবি

আরও পড়ুন: Shah Rukh Khan: আরিয়ানের সঙ্গে দেখা করতে আর্থার রোড জেলে গেলেন শাহরুখ খান