‘শাবানা, স্মিতা, দীপ্তিরাই সুযোগ পেত, আমি পাইনি, কারণ…’ বিস্ফোরক নীনা

নীনা আরও জানান, কেরিয়ারের শুরুর দিকে তিনি ইন্ডাস্ট্রির সকলকেই বন্ধু মনে করতেন। কিন্তু আদৌ তা নয়, সেটা পরে বুঝেছিলেন। কারও সঙ্গে যেচে কথা বলতে লজ্জা পেতেন।

‘শাবানা, স্মিতা, দীপ্তিরাই সুযোগ পেত, আমি পাইনি, কারণ...’ বিস্ফোরক নীনা
নীনা গুপ্তা। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 23, 2021 | 7:19 PM

আত্মজীবনী ‘সচ কহু তো’ প্রকাশের পর থেকেই যেন একের পর এক বলে ছক্কা মারছেন বলিউড অভিনেত্রী নীনা গুপ্তা। তাঁর জীবনের বহু গোপন কথা প্রকাশ্যে এসেছে। যৌবনে কর্মাশিয়াল বা আর্ট হাউজ ছবিতে লিড রোলে অভিনয়ের সুযোগ পাননি। সে কারণে দায়ি করলেন ইন্ডাস্ট্রির একটা বড় অংশকে।

সদ্য এ বিষয়ে এক সাক্ষাৎকারে নীনা বলেন, “শাবানা আজমি, স্মিতা পাটিল, দীপ্তি নাভালদের আর্ট হাউজ ফিল্মের মুখ বলে মনে করা হত। শ্যাম বেনেগাল, গোবিন্দ নিহালানি আমাকে চিনতেন। কিন্তু কখনও ওদের মনে হয়নি, অভিনেত্রী হিসেবে আমার বাজারে চাহিদা রয়েছে। আমি দেখতে খারাপ ছিলাম না। খারাপ অভিনয় করতাম না। কিন্তু সুযোগ পাইনি। সব সময় শাবানা, স্মিতা, দীপ্তিদের কথাই ভাবা হয়েছে।”

নীনা আরও জানান, কেরিয়ারের শুরুর দিকে তিনি ইন্ডাস্ট্রির সকলকেই বন্ধু মনে করতেন। কিন্তু আদৌ তা নয়, সেটা পরে বুঝেছিলেন। কারও সঙ্গে যেচে কথা বলতে লজ্জা পেতেন। সে কারণে অনেক সুযোগ হাতছাড়া হয়েছে তাঁর। কীভাবে ব্যবসায়িক নিরিখে নিজেকে প্রেজেন্ট করতে হয়, তা তাঁর জানা ছিল না বলে মনে করেন। তাঁর দাবি, অনেক ভুল করেছেন তিনি।

সকলে ভাবে তিনি নিজের শর্তে জীবন বাঁচেন। কিন্তু আসলে তা নাকি সত্যি নয়, বলে জানান নীনা। অন্য অনেকের মতোই স্বামী, শ্বশুর, শাশুড়ি, সন্তান সহ স্বাভাবিক পরিবার চেয়েছিলেন তিনি। অন্যদের দেখে হয়তো কখনও নিজের হয়নি বলে খারাপও লেগেছে। কিন্তু নিজের ভুল সব সময়ই স্বীকার করতে পেরেছেন নীনা। আর তা থেকেই ফের এগিয়ে যাবার রসদ পেয়েছেন।

আরও পড়ুন, মাদ্রিদ চলচ্চিত্র উৎসবে জায়গা পেল রামকমলের ‘ব্রোকেন ফ্রেম’