‘রাজি’র আলিয়ার মতোই এক গুপ্তচরের ভূমিকায় নোরা ফাতেহি; ছবির নাম ‘ভূজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া’

ছবিতে নোরাকে দেখা যাবে পাকিস্তানের এক নৃত্যশিল্পীর চরিত্রে। সে পাকিস্তানে থেকে ভারতীয় সেনার হয়ে কাজ করে। ভারতীয় সেনাকে ওদেশ থেকে ক্রমাগত খবর দেয়। সে একজন 'র' এজেন্ট।

'রাজি'র আলিয়ার মতোই এক গুপ্তচরের ভূমিকায় নোরা ফাতেহি; ছবির নাম 'ভূজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া'
নোরা ফাতেহি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 9:52 PM

ছবির নাম ‘ভূজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া’। অভিনয়ে অজয় দেবগণ, সঞ্জয় দত্ত, সোনাক্ষী সিনহা। ছবিটি একটি পিরিয়ড ওয়ার ড্রামা। ১৯৭১ সালের ভারত-পাকিস্তানের যুদ্ধ ছবির পটভূমি। পরিচালনায় অভিষেক দুধাইয়া। অতিমারি না হলে ২০২০ সালের ১৪ অগাস্ট মুক্তি পেত ছবিটি। কিন্তু তা আর হল না। শেষমেশ ছবি মুক্তি পাচ্ছে ২০২১ সালের ১৩ অগাস্ট, স্বাধীনতা দিবসের ঠিক আগে। তাও ওটিটি প্ল্যাটফর্মে।

ছবিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন নোরা ফাতেহি। কিন্তু কী সেই চরিত্র, তা এতদিন গোপনই ছিল। তবে এখন জানা যাচ্ছে, ছবিতে নোরাকে দেখাবে এক গুপ্তচরের চরিত্রে। ঠিক যেমনটা আলিয়া ভাটকে দেখা গিয়েছিল ‘রাজি’তে।

View this post on Instagram

A post shared by Nora Fatehi (@norafatehi)

বলি অন্দরের খবর, ছবিতে মুখ্য নারী চরিত্রে সোনাক্ষী সিনহা। দ্বিতীয় মহিলা লিডে নোরা ফাতেহি। প্রথমে প্রিয়াঙ্কা চোপড়াকে ভাবা হয়েছিল এই চরিত্রে। কিন্তু প্রিয়াঙ্কার পরে মনে হয়েছিল, চরিত্রটি সোনাক্ষীর তুলনায় অনেকটাই ছোট। তারপর অফার যায় জ্যাকলিন ফার্নান্ডিজ ও কৃতি শ্যাননের কাছে। দু’জনের কেউই দ্বিতীয় লিডে কাজ করতে রাজি হননি। তাই অফার যায় নোরার কাছে। তিনি রাজি হয়ে যান।

চরিত্রটি ঠিক কীরকম? তা কি আলিয়া ভাটের ‘রাজি’ চরিত্রটির মতোই? বলি অন্দর বলছেন, ছবিতে নোরাকে দেখা যাবে পাকিস্তানের এক নৃত্যশিল্পীর চরিত্রে। সে পাকিস্তানে থেকে ভারতীয় সেনার হয়ে কাজ করে। ভারতীয় সেনাকে ওদেশ থেকে ক্রমাগত খবর দেয়। সে একজন ‘র’ এজেন্ট। সেদিক থেকে দেখতে গেলে আলিয়ার ‘রাজি’ চরিত্রটির সঙ্গে মিল রয়েছে বটেই। আলিয়ার চরিত্রটি তৈরি হয়েছিল সত্য ঘটনা অবলম্বনে। নোরার চরিত্রটিও অনেকটাই সেরকম। যদিও ছবিতে সেই মহিলার পরিচয় গুপ্তই রাখা হয়েছে।

আরও পড়ুন: গুজরাতি ছবিতে ৪০ বছর পর ফিরছেন পরেশ রাওয়াল