দিলীপ কুমারের শেষ যাত্রায় কান্নায় ভেঙে পড়েছেন সায়রা বানু, ভাইরাল হল ছবি

Saira Banu Dilip Kumar: ‘ঈশ্বর আমার বেঁচে থাকার কারণ ছিনিয়ে নিলেন’। দিলীপ কুমার প্রয়াত হওয়ার পর প্রথম এই কথাটাই বলেছিলেন সায়রা বানু।

দিলীপ কুমারের শেষ যাত্রায় কান্নায় ভেঙে পড়েছেন সায়রা বানু, ভাইরাল হল ছবি
দীর্ঘদিনের সঙ্গীকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন সায়রা বানু। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2021 | 7:14 PM

শায়িত রয়েছে সদ্য প্রয়াত কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমারের মরদেহ। তার উপর কান্নায় ভেঙে পড়েছেন দীর্ঘ দিনের বন্ধু, সহকর্মী, স্ত্রী সায়রা বানু। বর্ষীয়ান অভিনেতার মৃত্যুর দু’দিন পরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ছবি। দিলীপ সাবের শেষ যাত্রার আগে ঠিক এ ভাবেই বিদায় জানিয়েছিলেন সায়রা। এই ছবি দেখে চোখের জল ধরে রাখতে পারছেন না বহু অনুরাগী।

দিলীপ কুমারের মৃত্যুকে একটা যুগের অবসান হিসেবেই দেখছেন ইন্ডাস্ট্রির সদস্যরা। অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্র, শাহরুখ খান, অভিষেক বচ্চন, করণ জোহর, অনুপম খের, বিদ্যা বালন, সিদ্ধার্থ রায় কাপুর, অজয় দেবগণের মতো শিল্পীরা বর্ষীয়ান অভিনেতাকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন। দেশের বিভিন্ন প্রান্ত তো বটেই, বিদেশ থেকেও অনুরাগীরা সোশ্যাল ওয়ালে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন।

‘ঈশ্বর আমার বেঁচে থাকার কারণ ছিনিয়ে নিলেন’। দিলীপ কুমার প্রয়াত হওয়ার পর প্রথম এই কথাটাই বলেছিলেন সায়রা বানু। ভারতীয় সিনেমার প্রথম স্টার দিলীপ কুমারের ব্যক্তি জীবন রঙিন ছিল। শোনা যায়, মধুবালার সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল দিলীপ কুমারের। কিন্তু বিয়ে করেছিলেন নিজের অর্ধেক বয়সী সায়রা বানুকে। সায়রারও প্রেমে পড়েছিলেন তিনি। ১৯৬৬তে তাঁদের দাম্পত্যের শুরু। ৫৪ বছরের চিরনবীন সেই দাম্পত্য সম্পর্কের ইতি।

সায়রা ছোট থেকেই নাকি দিলীপ কুমারের ভক্ত ছিলেন। মাত্র ১২ বছর বয়স থেকেই নাকি তাঁকে বিয়ে করার স্বপ্ন দেখতেন। সেই স্বপ্ন পূরণ হয় ২২ বছর বয়সে। দিলীপের বয়স তখন ৪৪। তবে সায়রার সঙ্গে ১৬ বছরের দাম্পত্যের পর নিজে থেকেই সরে যান দিলীপ। পাক সমাজকর্মী আসমা রেহমানকে বিয়ে করেছিলেন দিলীপ। মাত্র দু’বছর স্থায়ী হয়েছিল সেই দাম্পত্য। ফের সায়রার কাছে ফিরেছিলেন অভিনেতা। আসমার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়া তাঁর ভুল হয়েছিল, এ কথা পরে মেনে নেন দিলীপ কুমার। সায়রাও আর ওই ঘটনা মনে রাখতে চাননি। তাঁদের দাম্পত্য অনেকের কাছেই উদাহরণ।

আরও পড়ুন, অভিনয়ে ফিরতে চান সঙ্গীতা বিজলানি, কিন্তু একটা শর্ত দিলেন অভিনেত্রী!