Alia Bhatt-Sanjay Leela Bhansali: প্রথম রিভিউ পেয়ে হাত থেকে ফোনটাই পড়ে গিয়েছিল ভনসালীর

Alia-Bhansali-Gangubai Kathiawadi: ছবি মুক্তির আগের রাতে মারাত্মক নার্ভাস ছিলেন পরিচালক।

Alia Bhatt-Sanjay Leela Bhansali: প্রথম রিভিউ পেয়ে হাত থেকে ফোনটাই পড়ে গিয়েছিল ভনসালীর
আলিয়া ভাট ও সঞ্জয় লীলা ভানসালী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2022 | 11:07 PM

সাফল্যের চূড়ায় আলিয়া ভাট। সব জায়গায় এখন তাঁরই গুণ গান। ২৫ ফেব্রুয়ারি ২০২২ সাল। প্রেক্ষাগৃহে মুক্তি পায় বহুপ্রতিক্ষিত ছবি ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। ১০০ কোটির ক্লাবেও ঢুকে পড়েছে ছবিটি। কামাঠিপুরার শক্তিশালী নারী গাঙ্গুবাইয়ের জীবনের উপর কেন্দ্র করে তৈরি হয়েছে ছবিটি। সাংবাদিক হুসেন জ়াইদির বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বই’-এ গাঙ্গুবাইকে নিয়ে লেখা একটি চ্যাপ্টারের উপর ভিত্তি করে তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য। সেই চ্যাপ্টার ছিল গাঙ্গুবাইয়ের জীবন নির্ভর। ছবির সাফল্যের পর দারুণ খুশি সঞ্জয় লীলা ভনসালী। পরিচালকের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে মুখোমুখি বসলেন আলিয়া ভাট।

এই প্রথম নিজের ছবির কোনও অভিনেত্রীর সঙ্গে একান্ত সাক্ষাৎকারে ভনসালী। সাক্ষাৎকারে আলিয়া তাঁর সঙ্গে কাজের অভিজ্ঞতার কথা সরাসরি জিজ্ঞেস করেছিলেন। একটা সময় আলিয়াকে কাস্ট করা নিয়ে বিস্তর বিতর্ক তৈরি হয়েছিল। অনেকে মনে করেছিলেন গাঙ্গুবাইয়ের জন্য আলিয়ার চেহারা একেবারেই মানানসই ছিল না। সঞ্জয় অবলীলায় বলেন, আলিয়াই ছিলেন গাঙ্গুবাইয়ের জন্য সঠিক বাছাই। প্রথম সাক্ষাতেই সেটা বুঝে গিয়েছিলেন ভনসালী।

সাক্ষাৎকার চলাকালীন ভনসালীকে আলিয়া জিজ্ঞেস করেছিলেন, “আমাদের ছবি সবে মুক্তি পেয়েছে। আপনার কেমন লাগছে সেটা একেবারেই জিজ্ঞেস করব না। কিন্তু আমি এটা জানি ছবি মুক্তির আগে আপনি কতখানি নার্ভাস ছিলেন। আমরা সকলেই নার্ভাস ছিলাম। প্রথম রিভিউ পড়ার পর আপনার প্রতিক্রিয়া কীরকম ছিল?”

আলিয়ার এই প্রশ্নের জবাবে ভনসালী বলেছেন, “বার্লিনের ঘটনা বলি তা হলে। সেখানেই প্রথম রিভিউ পেয়েছিলাম। অনুপমা চোপড়ার রিভিউ ছিল সেটি। সাধারণত তিনি আমার ছবি পছন্দ করেন না। কিন্তু আমি প্রায় ৫ তারা রিভিউ পেয়েছিলাম অনুপমার থেকে। আমার হাত থেকে ফোন পড়ে গিয়েছিল। তারপর তরণ আদর্শের রিভিউ পাই। একটি আর্ট ঘেঁষা রিভিউ, একটি ব্যবসার নিরিখে রিভিউ। ছবিতে কিছু একটা আছে বুঝলাম।” সাক্ষাৎকারে আলিয়ার অভিনয়ের সঙ্গে মীনা কুমারী ও নার্গিসের তুলনাও করেছেন ভনসালী।

আরও পড়ুন: The Kashmir Files-OTT Platform: ওটিটির জন্য ছবি থেকে বাদ দিতে বলা হয় হিন্দু-মুসলিম সন্ত্রাসবাদ শব্দ: বিবেক অগ্নিহোত্রী

আরও পড়ুন: Shatarup Ghosh: ঘনঘন ফিল্মি পার্টিতে, মোশারফ করিমের সঙ্গে ছবি, শতরূপ কি এ বার টলিউডের ‘হিরো’?

আরও পড়ুন: Parambrata Chattopadhyay: পর্দায় বার বার মহিলাদের সহযোগী হতে আপত্তি নেই পরমব্রতর