Parambrata Chattopadhyay: পর্দায় বার বার মহিলাদের সহযোগী হতে আপত্তি নেই পরমব্রতর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sneha Sengupta

Updated on: Mar 10, 2022 | 3:01 PM

Parambrata Chattopadhyay-Kahaani: বিষয়টি নিয়ে বেশ গর্বিত অভিনেতা-পরিচালক। 'কাহানি'র ১০ বছর পূর্তির পোস্টে লিখেছেন মন খুলে।

Parambrata Chattopadhyay: পর্দায় বার বার মহিলাদের সহযোগী হতে আপত্তি নেই পরমব্রতর
'কাহানি' ছবিতে বিদ্যা বালনের সঙ্গে একটি দৃশ্যে পরমব্রত চট্টোপাধ্যায়।

৯ মার্চ, ২০১২ সাল। মুক্তি পেয়েছিল সুজয় ঘোষ পরিচালিত ও বিদ্যা বালন অভিনীত ‘কাহানি’। ১০ বছর পূরণ করল ছবি। অভিনয় করেছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়। বিদ্যার ‘সারথি’ সাত্যকীর চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। বিষয়টা রূপক নিঃসন্দেহে! সাত্যকী ছিলেন পুলিশ অফিসার। ডাক নাম রানা। গল্পে বিদ্যাকে তাঁর স্বামীকে খুঁজতে সাহায্য করছিল রানা। হিরো নন, নায়িকার সহকারী ছিলেন পরমব্রত। এরপর বলিউডে যে যে ছবি কিংবা ওয়েব সিরিজ়ে কাজ করেছেন সবক’টিই শক্তিশালী কেন্দ্রীয় নারী চরিত্রের সহকারী। বিষয়টি নিয়ে বেশ গর্বিত অভিনেতা-পরিচালক। ‘কাহানি’র ১০ বছর পূর্তির পোস্টে লিখেছেন মন খুলে।

পরমব্রত লিখেছেন:

হিন্দি ভাষায় আমার কাজের ক্ষেত্রে, শক্তিশালী ও সুন্দর নারীচরিত্রের সহকারী হয়েই থেকেছি আমি। ‘পরী’ থেকে ‘বুলবুল’, ‘আরণ্যক’, সাম্প্রতিককালে ‘মিথ্যা’তেও। এভাবেই হয়তো চলতে থাকবে। আমার এই যাত্রা শুরু হয়েছে ১০ বছর আগে। ‘কাহানি’ ছবিতে। যেখানে সাত্যকী সত্যি সত্যিই অর্জুনের বিশ্বাসযোগ্য সারথি হয়ে ওঠে।

আমাদের সমাজ আজও পুরুষতন্ত্রকে নিয়েই এগিয়ে চলে। আমাদের সিনেমাতেও সেই ছায়াই দেখা যায়। কিন্তু দর্শকদের ধন্যবাদ… অনেকটা তাঁদের ভালবাসাতেই ‘কাহানি’র মতো ছবি কাল্টে পরিণত হতে পেরেছে।

হিন্দি ভাষার ছবিতে এই চরিত্রগুলো করে দারুণ তৃপ্ত আমি। হয়তো চরিত্রগুলোর প্রতি সুবিচার করতে পেরেছি। হয়তো সেই কারণেই তৃপ্ত হতে পেরেছি, কারণ প্রত্যেকটিতেই আমাকে শক্তিশালী নারীদের সারথি হতে হয়েছে। স্টিরিওটাইপকে ভাঙতে পেরেছি হয়তো।

বিলম্বিত নারী দিবসের শুভেচ্ছা। কেবল ৮ মার্চ নয়। প্রত্যেক দিনই নারীদের। আরও একবার সুজয় ঘোষকে ধন্যবাদ জানাতে চাই ‘কাহানি’ তৈরি করার জন্য। বিদ্যা বালনকেও জানাতে চাই ধন্যবাদ।

আরও পড়ুন: Bengali Serial TRP: এই প্রথম এত কম নম্বর ‘মিঠাই’য়ের, টিআরপি তালিকায় বড় চমক!

আরও পড়ুন: Tanu Weds Manu: ‘তনু ওয়েডস মনু’র তৃতীয় ছবি, ফোকাসে নেই আর মাধবন, উঠে এসেছে অন্য নাম

আরও পড়ুন: Woman’s Day 2022-Sreelekha Mitra: তোমার বুকটা মিস করি মা: নারী দিবসে মেয়ে শ্রীলেখার খোলা চিঠি

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla