Woman’s Day 2022-Sreelekha Mitra: তোমার বুকটা মিস করি মা: নারী দিবসে মেয়ে শ্রীলেখার খোলা চিঠি

Sreelekha Mitra: মা-বাবাকে হারিয়ে একপ্রকার নিঃস্ব হয়ে গিয়েছেন শ্রীলেখা। তাঁদের খুঁজে চলেছেন প্রতিনিয়ত।

Woman's Day 2022-Sreelekha Mitra: তোমার বুকটা মিস করি মা: নারী দিবসে মেয়ে শ্রীলেখার খোলা চিঠি
নারী দিবসে শ্রীলেখা মিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2022 | 7:41 PM

মা মানুষটা আমাদের কাছে আকাশের মতো নীল। সমুদ্রের মতো গভীর। পাহাড়ের মতো দৃঢ়। জঙ্গলের মতো ছায়াময়। ‘মা’ আমাদের অস্তিত্বের একমাত্র সত্য। একমাত্র আনন্দ। মা হারা হলে আকাশ ভেঙে পড়ে। সমুদ্রের ঢেউ হারায়। পাহাড় গুঁড়িয়ে যায়। জঙ্গল শূন্য হয়। মাকে হারালে অনেকসময় জীবনের অর্থ পাল্টায়। যেমনটা পাল্টেছিল অভিনেত্রী শ্রীলেখা মিত্রর। মায়ের সঙ্গে বাবাকেও হারিয়েছেন অভিনেত্রী। আজ আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস। আজ মাকে খোলা চিঠি লিখলেন শ্রীলেখা। তিনি লিখেছেন…

“মা,

উওম্যান্স ডে কাকে বলে জানতে? তোমার রোজ-নামচার জীবনের সবটাই তো ছিল আমাদের নিয়ে। নিজের জন্য সময় পেয়েছিলে কখনও মা? মাছ-মাংসর বড় পিসগুলো তো বাবার আর আমাদের বরাদ্দ ছিল। তুমি ভুলেও কখনও পেরেছিলে নিজের জন্য সরিয়ে রাখতে? তোমার মূল্যায়ন করতে পারিনি আমরা। নিজেদের নিয়েই ব্যস্ত ছিলাম যে বড়। আজ তাই এই লেখার মধ্যে দিয়ে বললাম। অনেক কথা বলাও হয় না। সময় পেলাম কই? অথচ দেখ তুমি আজ নেই। এখন কত কথা বলার ইচ্ছে জাগে… মনে-মনেই বলি বাকি কথাগুলো। তোমার বুকটা খুব মিস করি মা আর তোমার সুর করে আমায় ডাকাটা… সোনামণি-ই-ই-ই-ই-ই। দেখা হবে আবার।”

২০২১ সালেই বাবাকে হারিয়েছেন শ্রীলেখা। তাঁরও আগে হারিয়েছেন মাকে। বর্তমানে তাঁর কাছের মানুষ বলতে মেয়ে ঐশী, পোষ্য, অতি কাছের আত্মীয় ও কিছু বন্ধু-বান্ধবী। এই নিয়ে মেতে আছেন অভিনেত্রী। তবে প্রতি নিয়ত মিস করেন বাবা-মাকে।

সম্প্রতি নিজের প্রযোজনাতেই তৈরি করেছেন একটি শর্ট ফিল্ম ‘এবং ছাদ’। কিছুদিনের মধ্যেই সম্পূর্ণ তৈরি হয়ে যাবে ছবিটি।

 

আরও পড়ুন: Alia Bhatt: আরও বড় ডানা পেলেন, ওড়ার জন্য পেলেন আরও বড় আকাশ

আরও পড়ুন: International Woman’s Day 2022: ফিমেল অর্গ্যাজ়ম: শরীর যখন মনের কথা বলে

আরও পড়ুন: International Woman’s Day 2022: মা ‘হয়ে-ওঠা’ সেইসব বাবারা কতটা সামলে উঠলেন সংসারের ভার?