সম্মতি ছাড়া যৌনতা, যৌন নিগ্রহ, কেন এ কথা বললেন পঙ্কজ ত্রিপাঠি?

কোনও জিজ্ঞেস করার প্রয়োজন নেই, যৌনতা কোনও ধরণের অনুমতি ছাড়া করা যায়। তাই ‘জিজ্ঞেস করার প্রয়োজন নেই’।

সম্মতি ছাড়া যৌনতা, যৌন নিগ্রহ, কেন এ কথা বললেন পঙ্কজ ত্রিপাঠি?
পঙ্কজ ত্রিপাঠি।
Follow Us:
| Updated on: Jan 17, 2021 | 6:19 PM

একের পর দুর্ধর্ষ পারফরম্যান্সে পঙ্কজ ত্রিপাঠি (Pankaj Tripathi) দর্শকদের মনে জায়গা করে নিয়েছি। একের পর এক ছবিতে নিজের অভিনয়দক্ষতা আরও অভিজ্ঞ হয়ে উঠেছে। তিনি প্রমাণ করেছেন যে তিনি এ জেনারেশনের ইন্ডাস্ট্রির অন্যতম ট্যালেন্টেড অভিনেতা।

সম্প্রতি অভিনেতা যৌন সম্মতি সম্পর্কে সচেতনতাবার্তা দিয়ে এক ভিডিও পোস্ট করেছেন। তাঁর নতুন ওয়েব সিরিজ ‘ক্রিমিনাল জাস্টিস’ও একই বার্তা দিয়েছে। ত্রিপাঠি এবং তাঁর সহঅভিনেতারা এক জোট হয়ে যৌন সম্মতি নিয়ে আরও সচেতন হতে বলছেন দর্শকদের।

‘ডিজনি+হটস্টার’ টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট হয় সেই ভিডিও। প্রতীক গান্ধী, বিজয় ভর্মা, পাভাইল গুলাটি, করণ টকর এবং নকুল মেহতা রয়েছে সেই ভিডিওতে। তাঁরা প্রত্যেকে উদাহরণ সমেত বলছেন যৌন সম্মতিকে নিয়ে সমাজ ঠিক কী ভাবছে। কোনও জিজ্ঞেস করার প্রয়োজন নেই, যৌনতা কোনও ধরণের অনুমতি ছাড়া করা যায়। তাই ‘জিজ্ঞেস করার প্রয়োজন নেই’। কিন্তু সত্যিই কি কোনও জিজ্ঞাসার প্রয়োজন নেই?

না। জিজ্ঞেস না করাটা অন্যায়। এবং ভিডিও শেষে পঙ্কজ ত্রিপাঠি বলেন, “বিনা সম্মতিতে যৌনতা, যৌন নির্যাতন। তা বিয়ের আগে হোক বা বিয়ের পরে।”

অন্যদিকে, বৈবাহিক যৌন নিগ্রহ নিয়ে গল্প নিয়ে তৈরি ‘ক্রিমিনাল জাস্টিস: বিহাইন্ড ক্লোজড ডোর্স’। মুখ্য চরিত্রে অভিনয় করছেন  কীর্তি কুলহারি। সিরিজে পঙ্কজ ত্রিপাঠি একজন আইনজীবী। যৌন নিগ্রহের বিরুদ্ধে মামলা লড়ছেন। পঙ্কজ ত্রিপাঠির পাইপলাইনে রয়েছে একের পর এক ছবি। কবির খানের ‘৮৩’, লক্ষ্মণ উটেকারের ‘মিমি’ এবং ‘সন্দীপ অউর পিঙ্কি ফারার’ এবং ‘বচ্চন পান্ডে’-তেও অভিনয় করছেন পঙ্কজ।