Shahrukh Khan: ‘কাল হো না হো’ ছবিতে মরতে চাননি শাহরুখ, তুলনা করেছিলেন ‘দেবদাস’-এর সঙ্গে

যদিও অধিকাংশ দর্শক মনে করেন 'দেবদাস'-এর চেয়েও দমদার ছিল শাহরুখের 'কাল হো না হো'-র ডেথ সিন। অনেকে তো প্রিয় নায়ক শাহরুখকে অন-স্ক্রিন মরতে দেখে কেঁদেও ফেলেছিলেন।

Shahrukh Khan: 'কাল হো না হো' ছবিতে মরতে চাননি শাহরুখ, তুলনা করেছিলেন 'দেবদাস'-এর সঙ্গে
শাহরুখ খান
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2021 | 11:02 PM

শাহরুখ খানকে অনেক ছবিতেই মরতে হয়েছে। ‘ডর’ থেকে ‘দেবদাস’ সবেতেই। কিন্তু যে ছবিতে তিনি একেবারেই মরতে চাননি, তা হল ‘কাল হো না হো’। কিং খানের কেরিয়ারে অন্যতম ছবি এটি।

ছবিটি পরিচালনা করেছিলেন নিখিল আডবাণী। ক্রিকোণ প্রেমের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল ছবির গল্প। ছবির গল্প ও চিত্রনাট্য নির্মাণ করেছিলেন করণ জোহর। যশ জোহর পরিচালিত ছবিতে শাহরুখ ছাড়াও অভিনয় করেছিলেন সইফ আলি খান, প্রীতি জ়িনটা ও জয়া বচ্চন।

ছবিতে শাহরুখের চরিত্রের নাম ছিল অমন মাথুর। সে ভালবাসত নয়নাকে। নয়না ছিলেন প্রীতি জ়িনটা আর সইফ ছিলেন রোহিত। এই তিনটি চরিত্রের মধ্যেই ছিল ত্রিকোণ প্রেমের সম্পর্ক। শেষে শাহরুখের চরিত্র, অর্থাৎ অমনকে মরে যেতে হয়। কারণ সে শুরু থেকেই অসুস্থ ছিল। পরিচালক নিখিল আডবাণী জানিয়েছিলেন, “১৭ বছর আগে ছবি মুক্তি পেয়েছিল। কিন্তু শাহরুখের মরে যাওয়ার বিষয়টা একেবারেই পছন্দ ছিল না তাঁর। ‘দেবদাস’-এর সঙ্গে তুলনা করেছিলেন। বার বার বলতেন, এই ছবিতে আমার মৃত্যু অত্যন্ত অপ্রাসঙ্গিক। এতে চরিত্রটা কোনও সম্মান পাচ্ছে না।”

এই ছবিটির শুটিং চলাকালীন শাহরুখ ‘দেবদাস’-এরও শুটিং করছিলেন। কথা সাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস ‘দেবদাস’-এর কাহিনি অবলম্বনে ছিল ছবির চিত্রনাট্য। যাঁরা পড়েছেন, তাঁরা জানেন গল্পের শেষে দেবদাসের মৃত্যু হয়। ফলত সেই গল্প নায়কের মৃত্যুর প্রাসঙ্গিকতার সঙ্গে ‘কাল হো না হো’-র নায়কের মৃত্যুর প্রাসঙ্গিকতার তুলনা টেনে ছিলেন শাহরুখ। বলছিলেন, ‘দেবদাস’-এ তাঁর মৃত্যুর দৃশ্যটি অনেক বেশি দমদার ছিল।

যদিও অধিকাংশ দর্শক মনে করেন ‘দেবদাস’-এর চেয়েও দমদার ছিল শাহরুখের ‘কাল হো না হো’-র ডেথ সিন। অনেকে তো প্রিয় নায়ক শাহরুখকে অন-স্ক্রিন মরতে দেখে কেঁদেও ফেলেছিলেন।

সম্প্রতি শাহরুখের পুত্র আরিয়ান খানের গ্রেফতারি নিয়ে তোলপাড় গোটা দেশ। মাদককাণ্ডে গ্রেফতার আরিয়ানকে রাখা হয়েছে বিচার বিভাগীয় হেফাজতে।

আরও পড়ুন: Bengali Durga Puja Films: দুর্গা পুজোকে ঘিরে বাংলা ছবি, দেখুন কোন ছবি বিঞ্জ ওয়াচ করবেন এই সময়

আরও পড়ুন: Durga Puja 2021: প্যান্ডেলে হলুদ পাঞ্জাবীতে ইউভান, তাকে কী শেখালেন শুভশ্রী?