Shershaah Release News: ‘জয় হিন্দ কি সেনা’ গানের মাধ্যমে দেশের জাওয়ানদের শ্রদ্ধা জানালো ‘শেরশাহ’

'শেরশাহ' সিনেমার এই গানটি খুব ডিটেলে একটা বিশেষ দিক স্পষ্ট করেছে-আমাদের সেনারা কীভাবে তাঁদের শরীর এবং মন সবটা দিয়ে দেশের সেবায় নিজেদের নিয়োগ করেছেন।

Shershaah Release News: 'জয় হিন্দ কি সেনা' গানের মাধ্যমে দেশের জাওয়ানদের শ্রদ্ধা জানালো 'শেরশাহ'
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2021 | 7:05 AM

গতকাল অ্যামাজন প্রাইমের তরফ থেকে ‘শেরশাহ’ (Shershaah) সিনেমার ‘জয়হিন্দ কি সেনা’ গানটি মুক্তি পেয়েছে। আর কিছুদিনের মধ্যেই ‘শেরশাহ’ গ্লোবালি রিলিজ করবে। তার আগে এই গানটি খুব ডিটেলে একটা বিশেষ দিক স্পষ্ট করেছে-আমাদের সেনারা কীভাবে তাঁদের শরীর এবং মন সবটা দিয়ে দেশের সেবায় নিজেদের নিয়োগ করেছেন। মনোজ মুনতাশিরের লেখা এবং বিক্রম মন্ত্রোসের গাওয়া এই গানটি প্রকৃত অর্থেই জাওয়ানদের ভাবধারার বিবরণ দেয়।

এই গানটি যেভাবে শুরু হয় তাতে প্রতিটা লাইন দেশের প্রতি আমাদের কর্তব্যগুলিকে মনে করিয়ে দেয়। শুধু তাই নয়, এই গান স্বাধীনতার সপ্তাহে আমদের শুধু দেশের কথাই মনে করায় না, দেশের জাওয়ানদের আত্মবলিদানের দিকটাও স্পষ্ট করে দেয়। 

ইনস্টাগ্রামে সিদ্ধার্থ মালহোত্রা (Siddharth Malhotra) গানটির মুক্তির কথা জানান এবং লেখেন, “জয় হিন্দ কি সেনা আমাদের জন্য একটা অন্যরকমের গান। এই গানের মধ্যে দিয়ে আমরা সেই সমস্ত জাওয়ানদের শ্রদ্ধা জানিয়েছি যাঁরা দেশের মাটির জন্য নিরন্তর লড়ে যাচ্ছেন।”

বিষ্ণু ভারধান (Vishnu Varadhan) পরিচালিত এই সিনেমাটি ক্যাপ্টেন বিক্রম বাত্রার (পিভিসি) জীবন থেকে অনুপ্রাণিত যা যৌথভাবে প্রযোজনা করেছে ধর্ম (Dharma) প্রোডাকশন এবং কাশ এন্টারটেইনমেন্ট। ‘শেরশাহ’ ১২ অগাস্ট, ২০২১ থেকে ভারত সহ ২৪০ টি দেশে অ্যামাজন প্রাইম ভিডিয়োতে স্ট্রিম করবে।

‘শেরশাহ’ সিনেমাটি পরমবীর চক্র পুরস্কারপ্রাপ্ত, কার্গিল যুদ্ধের নায়ক ক্যাপ্টেন বিক্রম বাত্রার একটি অবিশ্বাস্য সত্য কাহিনী অবলম্বনে তৈরি। ক্যাপ্টেন বাত্রা ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধের সময় খ্যাতি পেয়েছিলেন এবং একটা পরিচিত নাম হয়ে উঠেছিলেন। পাকিস্তানকে ভারতের সীমারেখার বাইরে পাঠানোর ক্ষেত্রে এবং ১৯৯৯ সালে কার্গিলের যুদ্ধ জয়ের ক্ষেত্রে তাঁর প্রভূত অবদান ছিল।

আরও পড়ুন: ডিজিটাল ডেবিউ বনসালির, লাহোরের নিষিদ্ধ পল্লির গল্প বলবে ‘হীরামান্ডি’