বলিপাড়ায় আবারও শুরু হতে চলেছে শুটিং, তবে বহাল থাকবে একগুচ্ছ নিয়ম

সব দিক বিবেচনা করেই সেখানে শুটিং শুরুর অনুমতি দিয়েছে মহারাষ্ট্র সরকার। তবে মানতেও হবে কড়া বিধিনিষেধ। যেমন বায়ো বাবলের মধ্যেই শুট করা যাবে এই মুহূর্তে। বিকেল পাঁচটার পর কোনও শুটিং নয়।

বলিপাড়ায় আবারও শুরু হতে চলেছে শুটিং, তবে বহাল থাকবে একগুচ্ছ নিয়ম
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: বিহঙ্গী বিশ্বাস

Jun 05, 2021 | 2:50 PM

মহারাষ্ট্রে শুরু হয়েছে আনলক প্রক্রিয়া। আগামী সোমবার থেকেই মহারাষ্ট্রে পাঁচ ধাপে আনলক প্রক্রিয়া শুরু হবে, এমনটাই জানানো হল রাজ্য সরকারের তরফে।

রাজ্য সরকারের তরফে আরও জানানো হয়েছে, যে জেলাগুলিতে আক্রান্তের হার পাঁচ শতাংশের কম হবে এবং হাসপাতালগুলিতে অক্সিজেনযুক্ত শয্যা ২৫ শতাংশের কম ভর্তি থাকবে, সেখানে বিধিনিষে সম্পূর্ণরূপে প্রত্যাহার করা হবে। প্রথম স্তরে থা্কা ১৮টি জেলায় সমস্ত শপিং মল, রেস্তরাঁ, সিনেমা হল, দোকান খোলা থাকবে।

দ্বিতীয় স্তরে থাকবে সেই সমস্ত জেলা, যেখানে আক্রান্তের হার পাঁচ শতাংশের কম হলেও অক্সিজেন সাপোর্টে থাকা রোগীর সংখ্যা ২৫ থেকে ৪০ শতাংশ, সেখানে কিছু বিধি নিষেধ প্রত্যাহার তুলে নেওয়া হবে। তৃতীয় স্তরে থাকবে সেই সব জেলা যেখানে আক্রান্তের হার ৫ থেকে ১০ শতাংশের মধ্যে। এবং অক্সিজেন সাপোর্টে থাকা রোগীর সংখ্যা ৪০ শতাংশের উপরে। মুম্বইয়ের এই মুহূর্তের অবস্থান দ্বিতীয় এবং তৃতীয় স্তরের মাঝামাঝি। সেখানে এই মুহূর্তে আক্রান্তের হার প্রায় ৬ শতাংশ, একইসঙ্গে অক্সিজেন সাপোর্টে থাকা রোগীর সংখ্যা ৩২.৫১%।

আরও পড়ুন-নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ‘নাগিন ৩’ খ্যাত পার্ল পুরি

সব দিক বিবেচনা করেই সেখানে শুটিং শুরুর অনুমতি দিয়েছে মহারাষ্ট্র সরকার। তবে মানতেও হবে কড়া বিধিনিষেধ। যেমন বায়ো বাবলের মধ্যেই শুট করা যাবে এই মুহূর্তে। বিকেল পাঁচটার পর কোনও শুটিং নয়। মানতে হবে হাত ধোয়া, মাস্ক পরার মতো সাধারণ নিয়ম। তবে এই মুহূর্তে সেখানে সিনেমা হল খোলার কোনও সম্ভাবনা নেই। যদিও প্রথম এবং দ্বিতীয় স্তরে যে সব জেলাগুলি রয়েছে সেখানে যথাক্রমে ১০০ এবং ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল খোলা রাখা যাবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla