ফারহানেরই মস্তিষ্কপ্রসূত ‘তুফান’; জানালেন পরিচালক

রাকেশ বলেন, "সাত বছর আগে 'ভাগ মিলখা ভাগ' ছবির স্ক্রিপ্ট নিয়ে ফারহানের কাছে গিয়েছিলাম। শুনে ২০ মিনিটের মধ্যে ওঁ রাজি হয়ে যায়। ৭ বছর পর ফারহান আমার কাছে একটি স্ক্রিপ্ট নিয়ে আসে। ২০ মিনিটের মধ্যে আমি রাজি হয়ে যাই। সেই ছবির নামই 'তুফান'।"

ফারহানেরই মস্তিষ্কপ্রসূত 'তুফান'; জানালেন পরিচালক
ফারহান।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 10:23 PM

প্রথমবার নয়। এই পরিচালক-অভিনেতার ক্যারিশমা আগেও দর্শক দেখেছেন পর্দায়। ছবির নাম ‘ভাগ মিলখা ভাগ’। ফ্লাইং শিখ মিলখা সিংয়ের জীবন নির্ভর ছবি। স্পোর্টস ড্রামাটি দর্শককে উপহার দিয়েছিলেন ফারহান আখতার ও রাকেশ ওম প্রকাশ মেহরা। কিন্তু এবারের গল্পটা বায়োপিক নয়। বাস্তব থেকে উঠে আসা। ‘তুফান’। ১৬ জুলাই মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মে।

ছবিতে এক বক্সারের চরিত্রে অভিনয় করেছেন ফরহান। চরিত্রটির রয়েছে দুটি স্তর। বস্তিতে বড় হওয়া একটি ছেলে। যে পরে গুন্ডা হয়ে যায়। যাকে সকলে আজ্জু ভাই বলে ডাকে। তার জীবনে আসে অনন্যা। মেয়েটি তাকে আগাগোড়া পালটে দেয়। আজ্জু ভাই থেকে সে হয়ে যায় আজিজ আলি। নাম করা বক্সার। তারপর এমন এক ঘটনা ঘটে, যেটা কিনা মোড় ঘুরিয়ে দেয় আজিজের জীবনের। ৫ বছরের জন্য তার বক্সিং খেলা বন্ধ হয়ে যায়। ৫ বছরের মেয়াদ ফুরতেই এক কঠিন বাস্তবের সম্মুখীন হয় আজিজ। সে কি পারবে আগের মতো বক্সিং রিং মাতাতে?

ছবি মুক্তির ঠিক আগে একটি ভার্চুয়াল প্রেস কনফারেন্স আয়োজন করা হয় মুম্বইয়ে। সেখানে উপস্থিত ছিলেন ফারহান আখতার, রাকেশ ওম প্রকাশ মেহরা ও ম্রুণাল ঠাকুর। ছবি তৈরি ঘিরে এক মজার ঘটনা পরিচালক শেয়ার করেন TV9 বাংলার সঙ্গে। তিনি বলেন, “সাত বছর আগে ভাগ মিলখা ভাগ ছবির স্ক্রিপ্ট নিয়ে ফারহানের কাছে গিয়েছিলাম। শুনে ২০ মিনিটের মধ্যে ফারহান রাজি হয়ে গিয়েছিল। ৭ বছর পর ফারহান আমার কাছে একটি স্ক্রিপ্ট নিয়ে আসে। ২০ মিনিটের মধ্যে আমি ওঁর সঙ্গে ছবিটি করতে রাজি হয়ে যাই। সেই ছবির নাম ‘তুফান’।”

ফারহান আফতার কেবল একজন অভিনেতা নন। তিনি একাধারে পরিচালক, গায়ক, স্ক্রিন রাইটার, টেলিভিশন হোস্ট, প্রযোজক। তাঁর সঙ্গে কাজ করার অভিজ্ঞতা অনন্য। অভিনয়ের পাশাপাশি ছবির পরিচালনাতেও অংশগ্রহণ করেন ফারহান। একবাক্যে স্বীকার করেন রাকেশ।

আরও পড়ুন: ক্যারিনার সঙ্গে ইউরোপে দু’মাস কাটাবেন সলমন খান!