The Kashmir Films-Threat Calls: ভারতে মুক্তি পেতে বাধাপ্রাপ্ত ‘দ্য কাশ্মীর ফাইলস’, পরিচালককে প্রাণে মারার হুমকি

মার্কিন দেশে চললেও ভারতে ছবি মুক্তির ক্ষেত্রে বাধাপ্রাপ্ত হতে হচ্ছে পরিচালককে। কাশ্মীরের হিন্দু পণ্ডিতদের উপর ঘটে যাওয়া অত্যাচার ও গণহত্যা নিয়ে ছবি।

The Kashmir Films-Threat Calls: ভারতে মুক্তি পেতে বাধাপ্রাপ্ত 'দ্য কাশ্মীর ফাইলস', পরিচালককে প্রাণে মারার হুমকি
বিবেক অগ্নিহোত্রী।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 5:14 PM

প্রজাতন্ত্র দিবসে মার্কিন মুলুকের টাইমস স্কোয়্যার টাওয়ারে ‘দ্য কাশ্মীর ফাইলস’ ফিচার করা হয় দ্যা বিগ অ্যাপেলে। ভারতীয় পরিচালক বিবেক অগ্নিহোত্রীর ছবিটি মার্কিন যুক্তরাষ্ট্রে কম করে হোক দেখান হয়েছে ৩০ বার। ‘দ্য তশকন্ত ফাইলস’ তৈরি করে দর্শককে অনেক আগেই অবাক করেছিলেন বিবেক। ফলে তাঁর পরবর্তী ছবি ‘দ্য কশ্মীর ফাইলস’-এর জন্য দর্শকমন অপেক্ষায়। সত্যি ঘটনা অবলম্বনে তৈরি হয়েছে ছবিটি। কাশ্মীরের হিন্দু পণ্ডিতদের উপর অত্যাচার, তাঁদের গণহত্যার অনন্য দলিল এই ছবি। ফলে মার্কিন দেশে চললেও ভারতে ছবি মুক্তির ক্ষেত্রে বাধাপ্রাপ্ত হতে হচ্ছে পরিচালককে। তিনি হুমকির মুখোমুখি পড়েছেন। তাঁকে নাকি ফোন করে হুমকি দেওয়া হচ্ছে। তেমনটাই দাবি পরিচালকের।

টাইমস অফ ইন্ডিয়ায় প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বিবেক নাকি নানাবিধ হুমকির ফোন পাচ্ছেন দিনরাত। ভারতে ছবি মুক্তি আটকানোর চেষ্টা চলছে সারাক্ষণই। এদিকে একমাসের মধ্যেই ভারতে মুক্তি পাওয়ার কথা ছবিটির। জানা যাচ্ছে, মার্কিন মুলুকে ছবি মুক্তির আগেও এরকমই হুমকি পেয়েছিলেন বিবেক। কিন্তু তিনি সে সবই উপেক্ষা করেছিলেন। ইদানিং হুমকি ফোনকল ও মেসেজের সংখ্যা নাকি বেড়েই চলেছে। পরিচালককে প্রাণে মারার হুমকিও এসেছে ইতিমধ্যে।

এর আগে এক সাক্ষাৎকারে বিবেক বলেছিলেন, “দর্শকের এই ছবি থেকে আশা করার কিছু নেই। সত্যি ঘটনা থেকে কীই বা আশা করা যায় বলুন? আমার ছবি সত্যি কথা বলবে। ছবির প্রত্যেকটি দৃশ্য সত্য। প্রত্যেকটি গল্প সত্য। অনেকেই ভাবছেন আমি সম্প্রদায়িক হিংসার কথা সেখানে তুলে ধরেছি। কিন্তু ছবি শুরুর ৫ মিনিটের মধ্যেই দর্শক বুঝে যাবেন আসলে কী দেখাতে চেয়েছি।” ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী যোশীর মতো অভিনেতারা।

আরও পড়ুন: Kangana Ranaut-Karan Johar: ‘বেস্ট ফ্রেন্ড’ করণ জোহরকে লকআপে পাঠাবেন কঙ্গনা রানাওয়াত!

আরও পড়ুন: Bappi Lahiri Last Rites: চোখের জলে বাবাকে শেষ বিদায় ছেলে বাপ্পার!

আরও পড়ুন: RD Burman-Bappi Lahiri: ‘কোথা থেকে এসেছে এই ছেলে’, বাপ্পি লাহিড়ির উদ্দেশে বলেছিলেন আরডি বর্মন