RD Burman-Bappi Lahiri: ‘কোথা থেকে এসেছে এই ছেলে’, বাপ্পি লাহিড়ির উদ্দেশে বলেছিলেন আরডি বর্মন

লক্ষ্মীকান্তের প্রসঙ্গ টেনে বাপ্পি লাহিড়ি বলেছিলেন, "লক্ষ্মীকান্তের সঙ্গে রেষারেষি ছিল আমার। যদিও সেই প্রতিযোগিতা খুবই স্বাস্থ্যকর।"

RD Burman-Bappi Lahiri: 'কোথা থেকে এসেছে এই ছেলে', বাপ্পি লাহিড়ির উদ্দেশে বলেছিলেন আরডি বর্মন
আর ডি বর্মন ও বাপ্পি লাহিড়ি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 1:09 PM

বুধবার (১৬.০২.২০২২) সকালে হৃদয় মুছড়ে দেওয়া খবর আসে। তার আগের রাতের খবর, বাংলার প্রাণ সন্ধ্যা মুখোপাধ্যায় প্রয়াত। দুঃখ-সংবাদের সঙ্গে ধাতস্থ হতে না হতেই খবর আসে প্রয়াণ ঘটেছে ‘ডিস্কো কিং’ বাপ্পি লাহিড়ির।

অনেক দিন আগে টাইমস অফ ইন্ডিয়া সাক্ষাৎকার নিয়েছিল বাপ্পি লাহিড়ির। সেই সাক্ষাৎকারে আরডি বর্মনের উল্লেখ ওঠে। লক্ষ্মীকান্তের প্রসঙ্গ টেনে বাপ্পি লাহিড়ি বলেছিলেন, “লক্ষ্মীকান্তের সঙ্গে রেষারেষি ছিল আমার। যদিও সেই প্রতিযোগিতা খুবই স্বাস্থ্যকর। অন্তর থেকে আমরা একে অপরকে খুব শ্রদ্ধা করতাম। সে সময় বিখ্যাত আরডি বর্মনও আমাকে উদ্দেশ্য করে বলেছিলন, কোথা থেকে এসেছে এই ছেলে।”

সঙ্গীতের জগতে ফের নক্ষত্র পতন। প্রয়াত হয়েছে সুরকার এবং গায়ক বাপ্পি লাহিড়ি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। পিটিআই সূত্রে খবর, বুধবার মুম্বইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। আরও খবর, মুম্বইয়ের ওই হাসপাতালের ডিরেক্টর ডক্টর দীপক নমযোশি জানিয়েছেন, একমাসের উপর হাসপাতালে ভর্তি ছিলেন বাপ্পি লাহিড়ি। গত সোমবার হাসপাতাল থেকে ছুটি হয়েছিল তাঁর। কিন্তু তারপরেই ফের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মঙ্গলবার লাহিড়ি পরিবারের তরফে তাঁদের বাড়িতেই ডেকে পাঠানো হয় চিকিৎসককে। এরপর ফের হাসপাতালে নিয়ে আসা হয় বাপ্পি লাহিড়িকে। ডাক্তার নমযোশি জানিয়েছেন, একাধিক শারীরিক সমস্যা ছিল তাঁর। ডাক্তার নমযোশি আরও জানিয়েছেন যে, মধ্যরাতে কিছু সময় আগে OSA (obstructive sleep apnea)- এর কারণেই মৃত্যু হয়েছে বাপ্পি লাহিড়ির।

মাত্র ৬৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বাপ্পি। সোমবার হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন। মঙ্গলবার অবস্থার অবনতি ঘটায় ফের হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। মৃত্যু ঘটে তাঁর। সঙ্গীত জগৎ আলো করে ছিলেন চির আনন্দমুখর মানুষটি। তাঁর হঠাৎ চলে যাওয়া মেনে নিতে পারছেন না অনেকেই। গভীর শোকে সারাদেশের সঙ্গীতপ্রেমী মানুষ।

আরও পড়ুন: Sandhya Mukhopadhay-Gouri Dey: আমার একটাই দুঃখ ওঁর পাদস্পর্শ পেলাম না: স্মৃতিচারণায় সন্ধ্যাকণ্ঠী গৌরী দে

আরও পড়ুন: Sandhya Mukhopadhya: ‘এসো মা লক্ষ্মী বসো ঘরে’ আসল গান নয়? বলছেন মূল গানের সঙ্গীত আয়োজক

আরও পড়ুন: Bappi Lahiri Death: সেপ্টেম্বরেই ফোন করে গান রেকর্ডিং করবেন বলেছিলেন: স্মৃতিচারণায় কুণাল গাঞ্জাওয়ালা