Sridevi: কেরিয়ার নয় বিয়ে করুক বড় মেয়ে, কেন চেয়েছিলেন শ্রীদেবী?

Sridevi: ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি প্রয়াত হন শ্রীদেবী। তাঁর মৃত্যু আজও এক রহস্য। ১৯৯৬ সালে বনি কাপুরের সঙ্গে বিয়ে হয় তাঁর। খুশি ও জাহ্নবীকে নিয়েই ছিল তাঁদের সংসার।

Sridevi: কেরিয়ার নয় বিয়ে করুক বড় মেয়ে, কেন চেয়েছিলেন শ্রীদেবী?
মেয়ে জাহ্নবীর সঙ্গে শ্রীদেবী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2022 | 5:28 PM

মেয়ে জাহ্নবী কাপুরের প্রথম ছবি পর্দায় দেখে যেতে পারেননি। মেয়ে অভিনয়ে আসুক তা নাকি প্রথম থেকেই একেবারে ইচ্ছে ছিল না প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর। চেয়েছিলেন বিয়ে করে সংসার করুক মেয়ে। নিজে ফিল্মি দুনিয়ার অংশ হয়েও কেন মেয়ের বেলায় এমনটা মহে হয়েছিল তাঁর? ২০১৭ সালে এক সাক্ষাৎকারে এ বিষয়ে মুখ খুলেছিলেন তিনি।

শ্রীদেবী বলেছিলেন, “যখন জাহ্নবী আমায় জানাল ও অভিনয় করতে চায় প্রথম দিকে আমি একেবারেই রাজি হইনি। আমার মনে হয় না ইন্ডাস্ট্রি খারাপ। আমিও এই ইন্ডাস্ট্রিরই অংশ। তবু মা হিসেবে আমার মনে হয়েছিল ও সংসার করুক। কিন্তু ওর খুশিও আমার কাছে সমান প্রয়োজনীয়। যদি অভিনেতা হিসেবে ও ভাল কাজ করে মা হিসেবে আমি গর্বিত হব।”

ফিল্মফেয়ারের সঙ্গে তাঁর শেষ সাক্ষাৎকারে শ্রীদেবী জানিয়েছিলেন ছোট মেয়ে খুশি বাবা বনির বেশি কাছে। আর তাঁর কাছের বড় মেয়ে জাহ্নবী। তিনি বলেছিলেন, “এখনও সকাল বেলা ঘুম থেকে উঠে জাহ্নবী প্রথমেই বলবে মা’কে চাই। আর খুশি হয়তো বলবে কোকোকে চাই। কোকো ওর পোষ্য। জানু (জাহ্নবী) অনেক বেশি স্বাধীনচেতা।”

২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি প্রয়াত হন শ্রীদেবী। তাঁর মৃত্যু আজও এক রহস্য। ১৯৯৬ সালে বনি কাপুরের সঙ্গে বিয়ে হয় তাঁর। খুশি ও জাহ্নবীকে নিয়েই ছিল তাঁদের সংসার। শ্রীদেবীর অকালপ্রয়াণে স্তব্ধ হয়েছিল গোটা বলিউড। শোকে পাথর হয়েছিল গোটা পরিবার। শ্রীদেবী মৃত্যুর কিনারা আজও আবছা, তবে জাহ্নবী বলিউডে নিজের পরিচিতি বানিয়েছেন চার বছরেই। অন্যদিকে খুশিও খুব শীঘ্রই ডেবিউ করবেন বলিউডে। দুই মেয়েই অভিনেত্রী, সাফল্য হাতের মুঠোতেই। সবই হয়েছে, তবু দেখে যেতে পারেননি মা শ্রীদেবী।

আরও পড়ুন- যৌন ইঙ্গিতপূর্ণ কুরুচিকর পোস্ট কবীর সুমনের, প্রতিবাদের ঝড় বাংলার শিল্পীমহলে