Amitabh Bachchan: ‘কৌন বনেগা ক্রোড়পতি’র ১০০০তম এপিসোড শেষ করে আবেগপ্রবণ অমিতাভ

Amitabh Bachchan: এই এপিসোডে শ্বেতা বাবার কাছে জানতে চান, ১০০০ এপিসোড শুটিং করে তাঁর কেমন লাগছে?

Amitabh Bachchan: ‘কৌন বনেগা ক্রোড়পতি’র ১০০০তম এপিসোড শেষ করে আবেগপ্রবণ অমিতাভ
শ্বেতা এবং নভ্যার সঙ্গে অমিতাভ।

রিয়ালিটি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’ পেরিয়ে গেল ১০০০তম এপিসোড। ১০০০তম এপিসোডের শুটিং করে কার্যতই আবেগপ্রবণ হয়ে পড়েন সঞ্চালক অমিতাভ বচ্চন। কন্যা শ্বেতা নন্দা এবং নাতনি নভ্যা নভেলি নন্দার সঙ্গে এই বিশেষ এপিসোডের শুটিং করেন বিগ বি।

এই এপিসোডে শ্বেতা বাবার কাছে জানতে চান, ১০০০ এপিসোড শুটিং করে তাঁর কেমন লাগছে? সেই প্রশ্নের উত্তর দিতে গিয়ে অমিতাভ বলেন, “আমার মনে হচ্ছে পুরো পৃথিবীটাই বদলে গিয়েছে।” যে সব প্রতিযোগী এত বছরের জার্নিতে ক্রোড়পতি হয়েছেন, সকলকে ফ্ল্যাশব্যাকে দেখানো হয়। পাপা এবং নানা হিসেবে একসঙ্গে একটা সন্ধে কাটানোর সুযোগ করে দেওয়ার জন্য চ্যানেল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

অমিতাভ আরও জানান, কৌন বনেগা ক্রোড়পতির মঞ্চ আসলে শুধুমাত্র প্রতিযোগীদের জ্ঞান পর্যবেক্ষণের মঞ্চ নয়। বরং তাঁদের জীবনের গল্প বলার মঞ্চ। এমনও অনেক গল্প রয়েছে, যা প্রতিযোগীরা শেয়ার করেছেন, অথচ সকলের সামনে তা দেখানো হোক, চাননি। তা কিন্তু সত্যিই বন্ধ দরজার আড়ালেই রাখা হয়েছে। প্রতিদিন প্রতিযোগীদের কাছ থেকে নতুন কিছু শেখার চেষ্টা করে গিয়েছেন বলে জানিয়েছেন অমিতাভ।

২০০০ সালে ‘কৌন বনেগা ক্রোড়পতি’র হাত ধরেই ছোট পর্দায় প্রথম পা রেখেছিলেন বড় পর্দার সুপার স্টার অমিতাভ বচ্চন। অনেক ঘটনা, অনেক স্মৃতি জড়িয়ে আছে এই শোয়ের সঙ্গে। শুরু থেকেই শোয়ের সঞ্চালক অমিতাভ। মাঝে একবারই শোয়ের সঞ্চালনা করেছিলেন শাহরুখ খান। ২০০০ থেকে ২০০৭ সাল পর্যন্ত স্টার প্লাস চ্যানেলে শোয়ের সম্প্রচার হত। সে সময় প্রযোজনা করত সমীর নায়ারের টিম। ২০১০ সাল থেকে শো দেখা শুরু হয় সোনিতে। প্রযোজকও পালটে যায় ‘কৌন বনেগা ক্রোড়পতি’র। আসন্ন সিজনে খেলার বেশ কিছু নিয়মও বদলে ফেলা হয়েছে। একই সঙ্গে নাকি বদলেছে সেটের ডিজাইনও।

‘কৌন বনেগা ক্রোড়পতি’র সিজন ফাইভ ২০১১-এ সঞ্চালনা করেছিলেন শাহরুখ খান। কিন্তু সে বার তেমন জমেনি। শাহরুখ এই শো ফের উপস্থাপনা করুন, তা চাননি নির্মাতারও। কেন শাহরুখকে বাতিল করা হয়েছিল, তার আসল কারণ হিসেবে সদ্য এক সাক্ষাৎকারে এই শোয়ের প্রযোজক সিদ্ধার্থ বসু বলেন, “আমার মনে হয়, নিজের মতো করে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ করেছিলেন শাহরুখ। নিজস্ব চার্ম বা মজার ভঙ্গী ছিল। ভাল রেটিংও ছিল। কিন্তু আসল সত্যিটা স্বীকার করাই ভাল। কেবিসি-র এবিসি হলেন অমিতাভ বচ্চন। ওঁকে ছাড়া সম্ভব নয়।”

সিদ্ধার্থ আরও জানান, অন্য যে কোনও কুইজ শোয়ের থেকে কেবিসি সব সময়ই আলাদা। মানুষের জীবনের গল্পকে এই শো-এ গুরুত্ব দেওয়া হয়েছে সব সময়। সেখানে লার্জার দ্যান লাইফ হোস্ট অমিতাভ বচ্চনকেই দরকার। আপাতত আর দিন কয়েকের অপেক্ষা। সঞ্চালকের আসনে ফের এসে বসবেন বিগ বি। নতুন কোনও বিজেতার অপেক্ষায় একের পর এক পর্ব পেরিয়ে যাবে জনপ্রিয় এই শো। গত সব সিজনের মতোই এ বার জনপ্রিয়তায় কোনও কমতি হবে না বলেই মনে করেন দর্শক।

আরও পড়ুন, Ranbir Kapoor Alia Bhatt: আলিয়ার পোশাক লাথি মেরে সরালেন রণবীর!

Click on your DTH Provider to Add TV9 Bangla