‘থপ্পড়’-এর পরিচালক অনুভব সিনহা থাকছেন এবারের ফিল্ম ফেস্টিভ্যালে

কোভিড সময়ে, ২৬ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব দূরত্ববিধি মেনে অনুষ্ঠিত হচ্ছে। যা প্রাথমিকভাবে চলচ্চিত্র উৎসব অনলাইনে প্রদর্শনের ভাবনাচিন্তা করা হয়েছিল। তবে পরে সিনেপ্রেমী, সমালোচক, অভিনেতা-অভিনেত্রীদের কথা ভেবে ‘ভার্চুয়াল’ অনুষ্ঠানের পথে এগোয় ফেস্টিভ্যাল।

‘থপ্পড়’-এর পরিচালক অনুভব সিনহা থাকছেন এবারের ফিল্ম ফেস্টিভ্যালে
অনুভব সিনহা।
Follow Us:
| Updated on: Jan 07, 2021 | 6:28 PM

২৬ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে থাকছেন জনপ্রিয় পরিচালক অনুভব সিনহা।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব চলবে ৮-১৫ জানুয়ারি। এ বছর সত্যজিৎ রায় মেমোরিয়াল লেকচারের বিষয় ‘মূলধারার ভারতীয় চলচ্ছিত্রের সামাজিক দায়বদ্ধতা।’ পরিচালক অনুভব এ বিষয়ে নিজের বক্তব্য রাখতে শহরে আসতে চলছেন।

আরও পড়ুন কেন করতেন ইরফানের বার্থডে সেলিব্রেশন? প্রয়াত স্বামীর জন্মদিনে জানালেন স্ত্রী সুতপা

পরিচালকের বহু চর্চিত ছবি ‘মুল্ক’ ফিল্ম ফস্টিভ্যালের দ্বিতীয় দিনে প্রদর্শিত হবে বলে জানিয়েছে ফেস্টিভ্যাল কর্তৃপক্ষ।

গত তিন বছরে অনুভব সিনহা, ‘মুল্ক’ (২০১৮), ‘আর্টিকেল ১৫’ (২০১৯), ‘থপ্পড়’ (২০২০) এর মতো ছবি করেছেন যা মূলত ধর্মীয় পক্ষপাতিত্ব, বর্ণ বৈষম্য, এবং গার্হস্থ্য হিংসা নিয়ে কথা বলে। তা-ই আশা করা যায় তাঁর বক্তৃতার মধ্যে উঠে আসবে তাঁর কাজের প্রতিচ্ছবি।

চলচ্চিত্র উৎসব প্রসঙ্গে তিনি বলেন, “এমন এক ঐতিহ্যপূর্ণ ফেস্টিভ্যালের আমন্ত্রণ পেয়ে সম্মানবোধ করছি। সত্যজিৎ রায় মেমোরিয়াল লেকচারে দায়িত্ব পেয়ে গর্ববোধ করছি। উৎসবে উপস্থিত বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে সাক্ষাৎ এবং আলাপ করার অপেক্ষায় রয়েছি। আমি আনন্দিত যে আমার ছবি ‘মুল্ক’ ফেস্টিভ্যালে দেখানো হবে।”

কোভিড সময়ে, ২৬ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব দূরত্ববিধি মেনে অনুষ্ঠিত হচ্ছে। যা প্রাথমিকভাবে চলচ্চিত্র উৎসব অনলাইনে প্রদর্শনের ভাবনাচিন্তা করা হয়েছিল। তবে পরে সিনেপ্রেমী, সমালোচক, অভিনেতা-অভিনেত্রীদের কথা ভেবে ‘ভার্চুয়াল’ অনুষ্ঠানের পথে এগোয় ফেস্টিভ্যাল। তবে বেশ কিছু অনুষ্ঠান প্রদর্শিত হবে ভার্চুয়ালি।