করোনা কাড়ল জীবনের সুর, প্রয়াত আইকনিক ‘নদিম-শ্রবণ’ জুটির শ্রবণ রাঠোর

হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন শ্রবণ। ফুসফুসেও সংক্রমণ ছিল। বিগত বেশ কিছু ধরেই শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

করোনা কাড়ল জীবনের সুর, প্রয়াত আইকনিক 'নদিম-শ্রবণ' জুটির শ্রবণ রাঠোর
শ্রবণ রাঠোর।
Follow Us:
| Updated on: Apr 23, 2021 | 12:45 AM

ইন্দ্রপতন সঙ্গীতের দুনিয়ায়। করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন সুরকার শ্রবণ রাঠোর। বৃহস্পতিবার মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। বয়স হয়েছিল ৬৬ বছর।

হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন শ্রবণ। ফুসফুসেও সংক্রমণ ছিল। করোনায় আক্রান্ত হওয়ার পর তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত সোমবার হাসপাতালে ভর্তি করতে হয় তাঁকে। শ্রাবণের ছেলে সঞ্জীব রাঠোর সেদিনই জানিয়েছিলেন বাবার অবস্থা একেবারেই ভাল নয়। কোমরবিডিটি থাকার কারণে চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন না সেভাবে। অবশেষে তিন দিন হাসপাতালে যুদ্ধ চালালেও এ দিন রাত ১০টা ১৫ নাগাদ স্তব্ধ হল জীবনের সুর।

নদিমকে একা করে দিয়ে, সঙ্গীতজগতকে রিক্ত করে করোনার কাছে হার মানলেন তিনি। ভেঙে পড়েছেন তাঁর দীর্ঘদিনের সাথী নদিম। মুম্বঈয়ের এক সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, “আমি ভেঙে পড়েছি। ভীষণ কষ্টে আছি। আমার এতদিনের বন্ধু, আমার পার্টনার আর নেই। চারিদিকে এক গভীর শূন্যতা। আমাদের নিয়মিত কথা হতো।”

তাঁর মৃত্যুতে সঙ্গীত জগতেও আজ বিষাদ নেমে এসেছে। শ্রেয়া ঘোষাল থেকে শুরু করে জিৎ গঙ্গোপাধ্যায় বারেবারেই জানিয়েছেন, “এ ক্ষতি একেবারেই ভোলবার নয়।” শ্রেয়া লিখছেন, “প্যান্ডেমিকে আরও একটা বড় ক্ষতি।”

নেটিজেনের মনে পড়ছে গত বছর করোনার প্রথম ঢেউ এরকমই এক এপ্রিল মাসে ভাসিয়ে নিয়ে গিয়েছিলেন দুই উজ্জ্বল তারকাকে। ঋষি কাপুর এবং ইরফান খান। দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই করোনায় প্রাণ হারাচ্ছেন একের পর এক তারকারা। বুধবার মারা গিয়েছেন কবি শঙ্খ ঘোষ। প্রয়াত হয়েছেন ওপারের বিখ্যাত অভিনেত্রী কবরীও। এ বার চলে গেলেন শ্রবণও। একের পর এক মৃত্যু। মানতে পারছেন না নেটিজেন থেকে সাধারণ। সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা তাই নাদিম-শ্রবণের সুরেই আজ বলছেন, “দিল হ্যায় কি মানতা নহি…”।

(বিস্তারিত আসছে)