DDLJ: ২২ অক্টোবর থেকে মারাঠা মন্দিরে ফের দেখানো হবে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’

১৯৯৫ সালের ২০ অক্টোবর সারাদেশে মুক্তি পেয়েছিল 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে'। আজ বুধবারও একটি ২০ অক্টোবর। আজই জানা গেল, ২২ অক্টোবর ফের প্রেক্ষাগৃহে ফিরবে ২৬ বছর আগে মুক্তি পাওয়া ছবিটি। করোনার কারণে বন্ধ ছিল প্রদর্শনী।

DDLJ: ২২ অক্টোবর থেকে মারাঠা মন্দিরে ফের দেখানো হবে 'দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে'
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 10:54 PM

২০২০ সাল থেকে করোনা অতিমারির কারণে বন্ধ ছিল মুম্বইয়ের মারাঠা মন্দির সিনেমা হল। যে সিনেমা হলে প্রতিদিন দুপুরবেলায় আজও প্রদর্শিত হয় শাহরুখ খান-কাজল অভিনীত আইনিক হিন্দি ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। ২২ অক্টোবর থেকে খুলছে মারাঠা মন্দির। সেই সঙ্গে হলে ফিরছে শাহরুখ-কাজলের অনবদ্য অন-স্ক্রিন রোম্যান্সও।

“যা সিমরান, জি লে আপনি জিন্দেগি”, আজও কথায় কথায় আমরা বলি এই সংলাপ। এই সংলাপ অমরেশ পুরি বলেছিলেন কাজলকে, অর্থাৎ সিমরানকে বলেছিল তার কঠোর বাবা। নিজের মতো করে জীবন কাটানোর ছাড়পত্র পেয়ে রাজের কাছে ছুটে গিয়েছিল সিমরান। দৌড়ে চলন্ত ট্রেনে উঠে পড়ার সেই দৃশ্য আজও দর্শক ভোলেনি। সঙ্গে হাত বাড়িয়ে ছিল প্রেমিক রাজ। তারপর রাজের সেই সংলাপ, “বড়ি বড়ি দেশোঁ মে অ্যাসি ছোটি ছোটি বাতেঁ হোতি রেহতি হ্যা”!

তারপর সেই “পলট” সংলাপ। মেয়ে ঘুরে তাকালেই বুঝবেন সে আপনাকে পছন্দ করে। এই দৃশ্য অন্য অনেক ছবি অনুসরণ করেছে আগামীতেও। নিজের মতো করে উপস্থাপন করেছে। কিন্তু বেঞ্চমার্ক তৈরি করে গিয়েছিলেন শাহরুখ-কাজলই।

১৯৯৫ সালের ২০ অক্টোবর সারাদেশে মুক্তি পেয়েছিল ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। আজ বুধবারও একটি ২০ অক্টোবর। আজই জানা গেল, ২২ অক্টোবর ফের প্রেক্ষাগৃহে ফিরবে ২৬ বছর আগে মুক্তি পাওয়া ছবিটি।

আদিত্য চোপড়া পরিচালনা করেছিলেন ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। গল্প ছিল তাঁরই। লিখেছেন তিনিই। প্রযোজনা করেছিলেন আদিত্যর বাবা যশ চোপড়া। যশ রাজ ফিল্মসের ব্যানারের প্রথমদিকের ছবি। কে জানত মুক্তির ২৬ বছর পরও তা প্রেক্ষাগৃহে চলবে। এই ছবি হলে দেখার জন্য আজও দর্শক মুখিয়ে থাকেন। পর্যটকরা ভিড় করেন। মুম্বই পর্যটনের অংশ এই ছবি। সবচেয়ে বেশি দিন ধরে সিনেমা হলে চলার কারণে বিশ্ব রেকর্ড তৈরি করেছে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’।

আরও পড়ুন: Kriti Sanon: পুরুষ সহ-অভিনেতাদের সম্পর্কে অকপট কৃতি, ফাঁস করলেন অনেক কথাই