Falguni-Neha: নেহা কক্করের ‘ও সজনা’র রিমেকে অতিষ্ঠ ফাল্গুনী, উগরে দিলেন ক্ষোভ-হতাশা

Neha Kakkar: ৯০ দশকের ছেলে মেয়েদের আবেগ ফাল্গুনী পাঠক। তাঁর ‘সজনা’ গানের সঙ্গে জড়িয়ে রয়েছে কতশত প্রেমের আখ্যান। সেই গানই এবার রিমিক্স আকারে নিয়ে এসেছেন গায়িকা নেহা কক্কর।

Falguni-Neha: নেহা কক্করের 'ও সজনা'র রিমেকে অতিষ্ঠ ফাল্গুনী, উগরে দিলেন ক্ষোভ-হতাশা
উগরে দিলেন ক্ষোভ-হতাশা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 9:27 AM

এতদিন সোশ্যাল মিডিয়ায় পরোক্ষে নিজের মতামত জানাচ্ছিলেন তিনি। নেহা কক্করের রিমেকে তিনি যে খুশি নন, তা বুঝিয়ে দিচ্ছিলেন স্ক্রিনশট শেয়ার করেই। তবে এবার আর পরোক্ষে নয়, প্রত্যক্ষ প্রতিবাদ গায়িকা ফাল্গুনী পাঠকের। প্রকাশ্যেই উগরে দিলেন ক্ষোভ। সাফ বলে দিলেন, সম্ভব হলে তিনি আইনি পথেই হাঁটতেন। তবে মধ্যে এক ‘কিন্তু’ রয়েছে।

৯০ দশকের ছেলে মেয়েদের আবেগ ফাল্গুনী পাঠক। তাঁর ‘সজনা’ গানের সঙ্গে জড়িয়ে রয়েছে কতশত প্রেমের আখ্যান। সেই গানই এবার রিমিক্স আকারে নিয়ে এসেছেন গায়িকা নেহা কক্কর। নেহার গলায় ওই গান শুনে ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনদের একটা বড় অংশ। তাঁদের অনেকেরই মতে ওই গান গেয়ে নাকি আবেগ নিয়ে ছেলেখেলা করেছেন নেহা। একই ক্ষোভ ফাল্গুনীরও।

গানটি যে তাঁর ভাল লাগেনি সে কথা এবার প্রকাশ্যেই স্বীকার করে তিনি সংবাদমাধ্যমকে বলেন, “সামাজিক মাধ্যমে অনেকেই লিখেছেন তাঁরা আমার গানটি ভালবেসেছেন, এই রিমেক ভার্সন তাঁদের একদম ভাল লাগেনি। এই বার্তা পেয়ে আমি আপ্লুত”। তবু নেহার বিরুদ্ধে আইনি পদক্ষেপ করতে অপারগ ফাল্গুনী। কিন্তু কেন? ফাল্গুনী জানিয়েছেন, গানের স্বত্বের যে আইনি প্রক্রিয়া রয়েছে সে সম্পর্কে সেই সময় বিশেষ অবগত ছিলেন না তিনি। তাঁর কথায়, “যদি সম্ভব হত হয়তো আইনি পথেই হাঁটতাম। কিন্তু সে সময় এই সবের গুরুত্ব বুঝতেই পারিনি আমি। যখন নিজের উপর গোটা বিষয়টার প্রভাব পড়ে তখন বোঝা যায়। এখন যদিও আপসোস হচ্ছে।” রিমেকে তাঁর আপত্তি নেই এ কথা স্পষ্ট করেছেন ফাল্গুনী। এমনকি তিনি নিজেও যে রিমেক গাইতে পিছপা হবেন না সে কথা জানিয়েই তিনি বলেন, “রিমিক্স অথবা রিক্রিয়েশনের বিরুদ্ধাচারণ করছি না। কিন্তু যাই করুন কে কেন তা শ্রুতিমধুর হতে হবে। তাতে আবেগ থাকতে হবে। ভাল গান হলে তবেই তো সবাই ভাল বলবেন।”

তবে ফাল্গুনীর ক্ষোভ, নেটিজেনদের রোষ খুব একটা বিচলিত করতে পারেনি নেহা। দিন দুয়েক আগেই ট্রোলারদের উদ্দেশে এক বার্তা দিয়েছিলেন গায়িকা। লিখেছিলেন, “যারা আমার সাফল্য ও সুখ দেখে অখুশি তাঁদের জন্য আমার কষ্ট হয়। বেচারা… এইভাবে কমেন্ট করতে থাক। আমি সেগুলি মুছে দেব না। কারণ আমি জানি, বাকি সবাই জানে নেহা কক্কর আসলে কী”। এখানেই থামেননি নেহা। তিনি আরও লেখেন, “যদি আমার সম্পর্কে খারাপ কথা বলে আনন্দ হয়, যদি মনে আমার দিন ভীষণ খারাপ যাবে, তবে জানিয়ে রাখি, খারাপ দিন বলে আমার জীবনে কিছু নেই। কারণ ভগবানের সন্তান এই আমি সব সময় খুশি, কারণ ভগবান নিজেই আমায় সব সময় সুখ প্রদান করে থাকে।”

এর আগেও বহুবার বহু গান রিমেক করেছেন নেহা। ইউটিউবে সেই সব গানের ভিউজ ছাড়িয়েছে মিলিয়নের উপর। কিন্তু তা সত্ত্বেও কটাক্ষ থামেনি। তিনি আখ্যা পেয়েছেন ‘অটোটিউন কুইন’ হিসেবেও। এই গানেরও ভিউজ কিন্তু আকাশ ছোঁয়া। তবে কমেন্ট বেশিরভাগই নেতিবাচক।