Kangana Ranaut: পদ্মশ্রীর মাধ্যমে যে সম্মান পেলাম, তাতে অনেকের মুখ বন্ধ হবে: কঙ্গনা রানাওয়াত

Kangana Ranaut: বিভিন্ন রাজনৈতিক বিষয়ে ক্রমাগত সোশ্যাল মিডিয়ায় নিজের মতামত জানাতে থাকেন কঙ্গনা। সে কারণে তাঁর বিরুদ্ধে বেশ কিছু মামলা চলছে বলেও জানিয়েছেন তিনি।

Kangana Ranaut: পদ্মশ্রীর মাধ্যমে যে সম্মান পেলাম, তাতে অনেকের মুখ বন্ধ হবে: কঙ্গনা রানাওয়াত
কঙ্গনা রানাওয়াত। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2021 | 5:34 PM

বিতর্ক তাঁর ছায়াসঙ্গী। কিন্তু অন্যদিকে পুরস্কারের ঝুলিও ক্রমাগত ভরতে থাকে। এমনই এক বিশেষ চরিত্র বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। সোমবার নয়াদিল্লিতে পদ্মশ্রী সম্মানে ভূষিত হলেন তিনি। পুরস্কার গ্রহণের পর সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিয়েছেন তিনি।

কঙ্গনা জানিয়েছেন, এর আগে অভিনয়ের জন্য বহু পুরস্কার পেয়েছেন তিনি। কিন্তু পদ্মশ্রী শুধুমাত্র তাঁর কাজের স্বীকৃতি নয়। দেশ যে তাঁকে আদর্শ নাগরিক মনে করে, এ যেন তারও নিদর্শন। তাঁর কথায়, “আমি কৃতজ্ঞ। অনেক ছোট বয়সে কেরিয়ার শুরু করেছিলাম। ৮-১০ বছর পরে সাফল্য পেয়েছি। তবে যখন সাফল্য পেলাম তা উপভোগ করতে পারিনি, কারণ অন্যান্য বিষয়ে ব্যস্ত হয়ে পড়েছিলাম। … যত অর্থ রোজগার করেছি, তার থেকে অনেক বেশি শত্রু তৈরি হয়েছে আমার।”

বিভিন্ন রাজনৈতিক বিষয়ে ক্রমাগত সোশ্যাল মিডিয়ায় নিজের মতামত জানাতে থাকেন কঙ্গনা। সে কারণে তাঁর বিরুদ্ধে বেশ কিছু মামলা চলছে বলেও জানিয়েছেন তিনি। “আমাকে অনেকেই জিজ্ঞেস করেন, এ সব করে আমার কী লাভ হয়? কেন আমি এ সব করি? এটা তো আমার কাজ নয়। এই পুরস্কার তাঁদের সব প্রশ্নের উত্তর বলে আমি মনে করি। পদ্মশ্রীর মাধ্যমে আমি যে সম্মান পেলাম, তাতে অনেক লোকের মুখ বন্ধ হয়ে যাবে”, বলেন কঙ্গনা।

‘মণিকর্ণিকা’ ও ‘পাঙ্গা’ ছবিতে অভিনয়ের জন্য কিছুদিন আগেই ৬৭তম জাতীয় পুরস্কারের মঞ্চে চতুর্থবারের জন্য পুরস্কার গ্রহণ করেছেন কঙ্গনা। সে সময় তিনি বলেন, “মা-বাবার অক্লান্ত পরিশ্রম ও আত্মত্যাগের মধ্যে দিয়ে আমরা বড় হয়েছি। তাঁদের সব সময় সমস্যায় রাখার পর এই দিনগুলোয় সত্যিই কিছু ফিরিয়ে দিতে পারি। আমার মা-বাবা হওয়ার জন্য অনেক ধন্যবাদ তোমাদের। আমার আর অন্য কিছুই চাওয়ার নেই।”

এর আগে ‘ফ্যাশন’ ছবিতে সাপোর্টিং রোলের জন্য ন্যাশনাল অ্যাওয়ার্ড পেয়েছেন কঙ্গনা। ‘কুইন’ ও ‘তনু ওয়েডস মনু’র জন্য পেয়েছেন সেরা অভিনেত্রীর পুরস্কার। বলিউডে বহুদিন যাবৎ নিজেকে সুঅভিনেত্রী বলে চিহ্নিত করেছেন কঙ্গনা। কিন্তু মাঝেমধ্যেই তাঁর বিতর্কিত মন্তব্যে উথালপাথাল হয় নেটপাড়ায়।

দিন কয়েক আগে আলিয়া ভাটকে এক বিজ্ঞাপনের কারণে দুষেছিলেন তিনি। তাঁর নিশানা থেকে বাদ যাননি এ রাজ্যের মুখ্যমন্ত্রীও। তাঁকে নিয়ে সমালোচনাও বিস্তর। কঙ্গনা যদিও দিন কাটান নিজের শর্তেই। মাস কয়েক আগে টুইটারও কঙ্গনাকে ব্যান করেছে। এ নিয়ে দিন কয়েক আগে এক কপিল শর্মার রিয়ালিটি শো’য়ে মুখ খুলেছিলেন কঙ্গনা। তিনি বলেন, “যখন করোনা ছিল না তখন আমি ব্যস্ত ছিলাম। যখন কোভিড এল তখন টুইটারে হাজির হলাম। যেই লকডাউন উঠল টুইটার আমায় ব্যান করে দিল।” কঙ্গনা নিজে থেকেই জানান, সেখানে ছয় মাসের বেশি তিনি থাকতে পারেননি। তাঁর কথায়, “আমার বিরুদ্ধে এত মামলা হয়েছে… কম করে ২০০টা এফআইআর হয়েছে রোজ। তার পরেই টুইটার আমায় ব্যান করে দেয়।” যদিও টুইটার ব্যান করে দিলেও ইনস্টাগ্রামে বহাল তবিয়তে রয়েছেন অভিনেত্রী।

আরও পড়ুন, Manali Manisha Dey: ‘দিল খুশ হুয়া…’, কী কারণে এত খুশি মানালি?

আরও পড়ুন, Bhai Dooj 2021: কেমন ভাবে ভাইফোঁটা সেলিব্রেট করলেন শ্রুতি দাস?

আরও পড়ুন, Web Series: বন্ধুত্ব, বিশ্বাস, ভালবাসার উদযাপনের মধ্যে আবর্তিত ‘চিক ফ্লিক সিজন টু’