Lata Mangeshkar: ‘ভাল আছেন, ধীরে ধীরে সুস্থ হচ্ছেন লতা দিদি’, জানালেন আশা ভোঁসলে

এখনও আইসিইউতেই রয়েছেন লতা। চলছে তাঁর চিকিৎসা।

Lata Mangeshkar: 'ভাল আছেন, ধীরে ধীরে সুস্থ হচ্ছেন লতা দিদি', জানালেন আশা ভোঁসলে
আশা ভোঁসলে এবং লতা মঙ্গেশকর।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 14, 2022 | 1:57 PM

৬ দিন আগের ঘটনা। গত শনিবার (০৮.০১.২০২২) রাতে হাসপাতালে ভর্তি হন লতা মঙ্গেশকর। করোনা সংক্রমণ। সঙ্গে নিউমোনিয়া। বয়স ৯২। তাঁকে বাড়িতে রাখার ঝুঁকি নিতে চায়নি মঙ্গেশকর পরিবার। সঙ্গে সঙ্গে ভর্তি করা হয়েছে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে। এখনও আইসিইউতেই রয়েছেন লতা। চিকিৎসকরা আগেই জানিয়েছেন, এখনই আইসিইউ থেকে বের করা হবে না তাঁকে। আরও ১০দিন রাখা হবে।

শুরু থেকেই তাঁর স্বাস্থ্যের হদিশ দিচ্ছিলেন লতার ছোটবোন ঊষা। শুক্রবার কোকিলকণ্ঠীর আরও এক প্রতিভাময়ী বোন আশা ভোঁসলে জানালেন তাঁর স্বাস্থ্যের হালহকিকত। ই-টাইমসের রিপোর্ট অনুযায়ী আশা বলেছেন, “লতাদিদি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। আমরা কেউ হাসপাতালে যেতে পারছি না। করোনা আক্রান্তের ঘটনা এতটাই ঘটছে, যে আমাদের হাসপাতাল চত্বরেও ঢুকতে দেওয়া হচ্ছে না।”

গত সেপ্টেম্বরে, ৯২ বছর বয়সে পা দিয়েছিলেন ‘তরুণী’ লতা। পরিবারের নিকটজনেরা সকলেই পাশে ছিলেন। করোনার ভয়ে সঙ্গীত জগতের কেউ আসেননি সেবার। তবুও প্রতিবারের মতো গোটা বিশ্ব ও সঙ্গীত জগৎ থেকে ভেসে এসেছিল লতার জন্য শুভেচ্ছাবার্তা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে বলেছিলেন, “লম্বা ও সুস্থ জীবন প্রার্থনা করি।”

লিখেছিলেন, “প্রিয় ও সম্মানীয় দিদির জন্য জন্মদিনের শুভেচ্ছা। সারা বিশ্ব গুনগুন করে তাঁর গান। মানবিকতার জন্য সকলে তাঁর মাথায় করে রাখেন। ভারতীয় সংস্কৃতিকে বহন করে নিয়ে চলেছেন প্রিয় দিদি।”

১০০০টি হিন্দি ছবিতে গান গেয়েছেন লতা। সাত দশক টানা গেয়েছেন এক নাগাড়ে। হিন্দি ছাড়াও গেয়েছেন ভারতের একাধিক আঞ্চলিক ভাষায়। গেয়েছেন বিদেশি ভাষাতেও।

আরও পড়ুন: Tollywood Serial TRP: একধাক্কায় অনেকটাই পয়েন্ট কমল ‘মিঠাই’-এর; টিআরপির তালিকায় বড়সড় বদল