‘নৈবেদ্য’ সাজালেন মেখলা দাশগুপ্ত, পাশে থাকছেন তো?

প্রথম অডিও অ্যালবাম রিলিজের সঙ্গে সঙ্গেই ব্যক্তিগত জীবনেও সুখবর দিলেন মেখলা।

‘নৈবেদ্য’ সাজালেন মেখলা দাশগুপ্ত, পাশে থাকছেন তো?
মেখলা দাশগুপ্ত।
Follow Us:
| Updated on: Feb 14, 2021 | 6:55 PM

মেখলা দাশগুপ্ত (Mekhla Dasgupta)। ২০১৬-এ রিয়ালিটি শো ‘সা রে গা মা পা’-এর মঞ্চে তাঁর গান (singer) শুনেছেন দর্শক। আর হালফিলে মেখলাই তো ‘মন কেমনের জন্মদিন’ সেলিব্রেট করলেন। অর্থাৎ শিলাদিত্য মৌলিকের ছবি ‘হৃৎপিণ্ড’-এর জন্য মেখলা ‘মন কেমনের জন্মদিন’ প্লেব্যাক করেছিলেন। রণজয়ের ভট্টাচার্যের সুরে সেই গান রীতিমতো ভাইরাল হয়েছিল। এবার আপনাদের জন্য ‘নৈবেদ্য’ নিয়ে এলেন মেখলা।

পাঁচটি নতুন গান নিয়ে প্রকাশ পেল মেখলার অডিও অ্যালবাম। যার নাম ‘নৈবেদ্য’। প্রথম গানটি সুরকার ইন্দ্রদীপ দাশগুপ্তের কথায় এবং সুরে তৈরি। লিখেছেন ঋতম সেন। বর্তমানে অনেকেই মনে করেন, সিনেমার গান যতটা জনপ্রিয় হয় বা শ্রোতাদের শোনেন, অরিজিনালসের ক্ষেত্রে চিত্রটা উল্টো। এমন পরিস্থিতিতে ‘নৈবেদ্য’ রিলিজের সিদ্ধান্ত কেন নিলেন? মেখলার উত্তর, “আমি জানি, এই সিদ্ধান্ত ঝুঁকির। কিন্তু আমার বিশ্বাস, ভাল গান সেটা সিনেমার হোক অথবা সিঙ্গল, মানুষ শুনবেন। সকলের প্রতি সে কারণেই আমার এই নৈবেদ্য।”

আদতে বালুরঘাটের মেয়ে মেখলা দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজে অর্থনীতি নিয়ে পড়াশোনা করতে কলকাতা আসেন। তখন থেকেই আলাদা ভাবে গানের তালিম শুরু। রিয়ালিটি শো-এ অংশগ্রহণের সময়ই জিৎ গঙ্গোপাধ্যায়ের সুরে ‘দেখ কেমন লাগে’ ছবিতে প্রথম প্লেব্যাক করার সুযোগ পান। এরপর ওয়েব সিরিজ ‘মানভঞ্জন’-এও গান গেয়েছেন। এই অ্যালবামে ‘তুই আসবি কবে বল’, ‘স্বপ্ন পেরিয়ে’, ‘উতলা হাওয়া’, ‘রাতের চাদরে’, ‘যদি কোনওদিন’ নামের পাঁচটি গান রয়েছে মেখলার।

আরও পড়ুন, ‘আজ অন্য কোনও রেডিও জকির জন্মদিন হলে ঈর্ষা করতাম’, বললেন বার্থডে বয় মীর

প্রথম অডিও অ্যালবাম রিলিজের সঙ্গে সঙ্গেই ব্যক্তিগত জীবনেও সুখবর দিলেন মেখলা। “আগামী নভেম্বর, ডিসেম্বরে বিয়ে করছি। বন্ধুদের অ্যারেঞ্জ করে দেওয়ার পর লভ ম্যারেজ বলতে পারেন। ও শিলিগুড়ির ছেলে। এমবি করার পর চাকরি করছে” শেয়ার করলেন মেখলা। এতটা বললেও লাজুক হেসে হবু বরের নাম এড়িয়ে গেলেন তিনি।