‘আজ অন্য কোনও রেডিও জকির জন্মদিন হলে ঈর্ষা করতাম’, বললেন বার্থডে বয় মীর

জন্মদিন পরিবারের সঙ্গে কাটাচ্ছেন মীর। বাবা, মায়ের সঙ্গে কেক কেটেছেন। কেকের সামনে হাসিমুখে মা, বাবা বসে রয়েছেন এমন একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে মীর লিখেছেন, ‘যাঁরা না থাকলে, এই কেকও থাকত না’।

'আজ অন্য কোনও রেডিও জকির জন্মদিন হলে ঈর্ষা করতাম', বললেন বার্থডে বয় মীর
মীর আফসার আলি। ছবি: ইনস্টাগ্রামের সৌজন্যে।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 13, 2021 | 7:48 PM

১৩ ফেব্রুয়ারি ওয়ার্ল্ড রেডিও ডে। ১৩ ফেব্রুয়ারি তাঁর জন্মদিন। তিনি অর্থাৎ মীর আফসার আলি (mir afsar ali)। রেডিওর সঙ্গে যাঁর আত্মার সম্পর্ক।

“আমাকে অনেকে জিজ্ঞেস করেন, ২০১২-র পর থেকে যে ওয়ার্ল্ড রেডিও ডে সেলিব্রেট করা হয়, আপনার জন্মদিনে এতে আপনার কোনও হাত আছে? আপনি কি কলকাঠি নেড়েছেন? আমি বলি, না, এতে আমার কোনও হাত নেই। আমার কণ্ঠ আছে। কণ্ঠ দ্বারাই আমি রেডিওর সঙ্গে যুক্ত”, হাসতে হাসতে শেয়ার করলেন বার্থ ডে বয় মীর।

View this post on Instagram

A post shared by Mir Afsar Ali (@mirchimir13)

২০১১-তে ওয়ার্ল্ড রেডিও ডে-র প্রস্তাব দেওয়া হয়। ২০১২-তে ইউনেসকো সেই প্রস্তাব পাশ করে। ১৩ ফেব্রুয়ারি ওয়ার্ল্ড রেডিও ডে ঘোষণা করা হয়। মীর অকপটে বললেন, “এই দিনটা যদি আমার জন্মদিন না হয়ে অন্য কোনও রেডিও জকির জন্মদিন হত, আমি তাকে আজীবন ঈর্ষা করতাম।” রেডিওর সঙ্গে যুক্ত সব কর্মীকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

আরও পড়ুন, ভালবাসার মানুষের সঙ্গে থাকলে প্রতিদিনই ভ্যালেন্টাইস ডে: রাফিয়াত রশিদ মিথিলা

জন্মদিন পরিবারের সঙ্গে কাটাচ্ছেন মীর। বাবা, মায়ের সঙ্গে কেক কেটেছেন। কেকের সামনে হাসিমুখে মা, বাবা বসে রয়েছেন এমন একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে মীর লিখেছেন, ‘যাঁরা না থাকলে, এই কেকও থাকত না’।

জন্মদিনে মীরের একটাই চাওয়া। ঠিক এ ভাবেই যেন রেডিওর সঙ্গে যুক্ত থাকতে পারেন। ঠিক এ ভাবেই যেন দর্শকের সঙ্গে থাকতে পারেন। তাঁর কথায়, “আমার জন্মদিনে আশীর্বাদ করুন যেন এভাবেই রেডিওর সঙ্গে যুক্ত থাকতে পারি। আজ প্রায় ২৭ বছর হয়ে গেল। আরও বেশ কিছু বছর থাকতে চাই। তবে পুরোটাই নির্ভর করে আমার শ্রোতাদের উপর। তাঁরা শুনবেন, আমি থাকব। তাঁরা শোনা বন্ধ করে দেবেন, আমি ভ্যানিশ।”

আরও পড়ুন, হয়তো নিজে থেকে পুরনো অভ্যাস ফেরাতে না চাইলে কেউ নতুন করে আর চিঠি লিখবেন না: মীর আফসার আলি