Nawazuddin Siddiqui: ‘সত্যি ভালবাসা শুধু মফঃস্বলেই হয়, শহুরে প্রেম হয় টাকা দেখে,’ ফের বিস্ফোরক নওয়াজ 

Nawazuddin Siddiqui: অবসাদ আসলে সম্পূর্ণভাবে একটি নাগরিক বিষয়। গ্রাম-গঞ্জের মানুষদের অবসাদ কখনও আসে না! কিছুদিন আগেই অবসাদ নিয়ে এমন মন্তব্য করে গ্রাম-শহর বিতর্ক উসকে দিয়েছিলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। নওয়াজ বলেছিলেন টাকা থাকলেই অবসাদ আসবে।

Nawazuddin Siddiqui: 'সত্যি ভালবাসা শুধু মফঃস্বলেই হয়, শহুরে প্রেম হয় টাকা দেখে,' ফের বিস্ফোরক নওয়াজ 
নওয়াজুদ্দিন সিদ্দিকী
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 8:30 PM

অবসাদ আসলে সম্পূর্ণভাবে একটি নাগরিক বিষয়। গ্রাম-গঞ্জের মানুষদের অবসাদ কখনও আসে না! কিছুদিন আগেই অবসাদ নিয়ে এমন মন্তব্য করে গ্রাম-শহর বিতর্ক উসকে দিয়েছিলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। নওয়াজ বলেছিলেন টাকা থাকলেই অবসাদ আসবে। ফুটপাথবাসী কিংবা দিনমজুরদের কখনও অবসাদ আসে না। সেই মন্তব্য নিয়ে কম জলঘোলা হয়নি নেটমাধ্যমে। তারপর এবার প্রেম-ভালোবাসা নিয়েও গ্রাম-শহরের বিরোধ চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন নওয়াজ। তার মতে গ্রাম কিংবা মফস্বলেই কেবলমাত্র প্রকৃত প্রেমের সন্ধান মেলে। শহরে এসব ব্যাপার পুরোটাই মেকি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে নওয়াজ বলেন ‘প্রকৃত প্রেম ঘটে একমাত্র মফস্বলে। বড় বড় শহরগুলিতে প্রকৃত প্রেম খুঁজে পাওয়া মুশকিল। আর এর একমাত্র কারণ হল মফস্বলের মানুষেরা হৃদয় উজাড় করেই সব কিছু করে। কখনই একে অপরকে বিচার করেন না। অন্যদিকে মহানগরে প্রেম নির্ভর করে মানুষের ব্যাঙ্ক ব্যালেন্সের ওপর।’ তিনি আরও বলেন, ‘মফস্বলে এখনও প্রেম, ভালোবাসার মত বিষয়গুলি বেঁচে রয়েছে।’ মফস্বলের সঙ্গে বড় বড় শহরের ফারাক তার কথায় স্পষ্ট। ‘ট্রু রোম্যান্স’বলতে যা বোঝায় নওয়াজের কথায় সেটা শহরে নেই। বড় শহরে রোম্যান্স বা ভালোবাসা আসলে আপস করে ও মানিয়ে নিয়ে অন্যের মন যুগিয়ে চলার উপর দাঁড়িয়ে। এমনটাই মত নওয়াজউদ্দিনের। কথা চলতে চলতেই নিজের প্রসঙ্গ চলে আসে। নওয়াজ বলেন, ‘কাউকে ভালোবাসা, কারও প্রেমে পড়া, ভালোবাসায় থাকা সত্যিই একটা ভালো জিনিস। ভালোবাসা খুবই গুরুত্বপূর্ণ। আমি নিজেও খুবই রোম্যান্টিক মানুষ। আমাদের জীবনে কোথাও না কোথাও ভালোবাসা, রোম্যান্স এগুলো গুরুত্বপূর্ণ। কিন্তু আজকের দিনে এগুলোরই বড় অভাব।’

স্ত্রী আলিয়ার সঙ্গে বিবাহ বিচ্ছেদ নিয়েও একেবারে জেরবার নওয়াজ । সমাজমাধ্যমে একে অপরকে নিয়ে কম কাদা ছোড়াছুড়ি করেননি নওয়াজ-আলিয়া। তবে মজার বিষয় হল নওয়াজের আসন্ন ছবির প্রযোজক আলিয়াই। আর কিছুদিনের মধ্যেই মুক্তি পাবে সুধীর মিশ্র পরিচালিত ছবি ‘আফওয়া’ যে ছবিটি প্রযোজনা করেছেন নওয়াজের স্ত্রী আলিয়া আর সেই ছবিতে অভিনয়ও করেছেন নওয়াজউদ্দিন। অন্যদিকে অভিনেতা এখন ব্যস্ত রয়েছেন ‘যোগীরা সারা রারা’ ছবির প্রচার নিয়ে। কুশন নন্দী পরিচালিত এই ছবিতে প্রথমবার নেহা শর্মার সঙ্গে জুটি বেঁধেছেন নওয়াজ। ছবিটি মুক্তি পেয়েছে ২৬ মে।