Ranveer Singh: পশুদের স্বার্থে আরও একবার নগ্ন হন, রণবীরকে কাতর অনুরোধ ‘পেটা’র

Ranveer Singh: গত মাসেই এক ম্যাগাজিনের শুটের জন্য নগ্ন হয়েছিলেন রণবীর। তাঁর এই নগ্ন হওয়া নিয়ে ইতিমধ্যেই দ্বিধাবিভক্ত সোশ্যাল মিডিয়া। দায়ের হয়ে এফআইআর।

Ranveer Singh: পশুদের স্বার্থে আরও একবার নগ্ন হন, রণবীরকে কাতর অনুরোধ 'পেটা'র
রণবীরকে প্রস্তাব 'পেটা'র
TV9 Bangla Digital

| Edited By: বিহঙ্গী বিশ্বাস

Aug 05, 2022 | 2:06 PM

হালফিলে ট্রেন্ডিং শব্দ ‘ভিগানিজম’। ভিগানিজম এমন এক খাদ্যাভ্যাস যেখানে এড়িয়ে চলা হয় প্রাণী দেহ থেকে প্রাপ্ত যে কোনও খাদ্যই। তা সে মাছ মাংসই হোক এমনকি দুধ, দই, ঘি, ছানা…। এবার এই ভিগানিজম প্রচারের স্বার্থেই রণবীরকে আরও একবার নগ্ন হওয়ার অনুরোধ করল ‘পেটা’ অর্থাৎ ‘পিপল ফর দ্য এথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিম্যালস’। তাঁদের বক্তব্য একজন মানুষের দেহে যে সব অঙ্গ প্রত্যঙ্গ রয়েছে, এক পশুর দেহেও অনুরূপ অঙ্গ। তাই প্রাণীহত্যা রুখতে ও মানুষকে সচেতন করতেই রণবীরের নগ্নরূপই হাতিয়ার করতে চাইছেন তাঁরা।

এ প্রসঙ্গে রণবীরকে এক চিঠিও পাঠিয়েছে ‘পেটা ইন্ডিয়া’ কর্তৃপক্ষ। চিঠিতে উল্লেখ রয়েছে মডেল-অভিনেত্রী প্যামেলা অ্যান্ডারসনের যিনি এর আগে পেটার ‘সকল প্রাণের এক অঙ্গ’ এই উদ্যোগে অংশ নিয়েছিলেন। চিঠিতে লেখা রয়েছে, “প্রাণীদের প্রতি সহানুভূতি প্রদর্শনে আমরা আপনাকে অনুরোধ করব পেটা-র ‘অল অ্যানিম্যালস হ্যাভ দ্য এম পার্টস- ট্রাই ভেগান’-এই ক্যাম্পেনের জন্য আরও একবার নগ্ন হতে।” এর আগে অনুষ্কা শর্মা থেকে শুরু করে, কার্তিক আরিয়ান, নাটালি পোর্টম্যানের মতো সেলেবও যে ভিগানিজমের প্রচারের অংশগ্রহণ করেছেন সে কথা রণবীরকে লেখা ওই চিঠিতে জানিয়ে পেটা কর্তৃপক্ষের আরও বক্তব্য, “আপনি এক ছবির জন্য ভেগান হয়েছিলেন। পশুরাও এই কষ্ট থেকে দূরে থাকতে চায়। অনেক পশু তাদের গলা কাটার অপেক্ষায় রয়েছে।” প্রসঙ্গত, সূত্র জানাচ্ছে, করণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ছবির জন্য ভিগানিজম অনুসরণ করেছিলেন রণবীর। সেই সূত্র ধরেই রণবীরকে পেটার এই আর্জি। রণবীর যদিও এখনও এই বিষয়ে কোনও অফিসিয়াল মন্তব্য করেননি।

গত মাসেই এক ম্যাগাজিনের শুটের জন্য নগ্ন হয়েছিলেন রণবীর। তাঁর এই নগ্ন হওয়া নিয়ে ইতিমধ্যেই দ্বিধাবিভক্ত সোশ্যাল মিডিয়া। দায়ের হয়ে এফআইআর। এমনকি মুম্বইয়ের মহিলা কমিশনেও মহিলাদের ভাবাবেগে আঘাতে অভিযোগে জমা পড়েছে চিঠি। যদিও ইন্ডাস্ট্রির একাংশ প্রশংসাই করেছেন রণবীরকে। স্ত্রী দীপিকাও তাঁর পাশে। ফ্যাশনের তাগিদে নগ্ন হয়েছিলেন রণবীর। পশুদের স্বার্থে পেটার অনুরোধ মেনে কি আবারও নগ্ন হবেন তিনি? তাহলে বিতর্ক? এ সব প্রশ্নই এখন সামনে আসছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla