Adity Mohsin: বাংলাদেশের রবীন্দ্রসঙ্গীত শিল্পী অদিতি মহসিন-এর একক কনসার্ট প্রায় দুবছর পর

Adity Mohsin: ২০০৯ সালে আশা ভোঁসলের সঙ্গে একই মঞ্চে গান গেয়েছেন অদিতি। লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হলেও অনুষ্ঠান করেছেন তিনি।

Adity Mohsin: বাংলাদেশের রবীন্দ্রসঙ্গীত শিল্পী অদিতি মহসিন-এর একক কনসার্ট প্রায় দুবছর পর
অদিতি মহসিন
TV9 Bangla Digital

| Edited By: Mahuya Dutta

Aug 04, 2022 | 9:43 PM

কোভিডের কারণে দুই বছর প্রায় সব অনুষ্ঠান ছিল বন্ধ। এবার আস্তে আস্তে হচ্ছে স্বাভাবিক। সামনেই ২২ শ্রাবণ,  কবিগুরু রবীন্দ্রঠাকুরের মৃত্যু দিবস। সেই উপলক্ষে নানা অনুষ্ঠান আয়োজিত হচ্ছে বিভিন্ন জায়গায়। তেমনই বেহালা সাংস্কৃতিক সম্মিলনীর উদ্যোগে হচ্ছে কলা মন্দিরে একক কনসার্ট। শিল্পী বাংলাদেশের রবীন্দ্রসঙ্গীত শিল্পী অদিতি মহসিন। বিশ্বভারতীর সঙ্গীত ভবন থেকে ব্যাচেলর আর মাস্টার্স দুটো ডিগ্রিতেই নিয়েছেন অদিতি। ২০০৯ সালে আশা ভোঁসলের সঙ্গে একই মঞ্চে গান গেয়েছেন অদিতি। লন্ডনের রয়্যাল অ্যালবার্ট হলেও অনুষ্ঠান করেছেন তিনি। বাংলাদেশ তথা এই বাংলা তথা পৃথিবীর বিভিন্ন প্রান্তে রবীন্দ্রসঙ্গীত অনুরাগীদের কাছে অত্যন্ত পরিচিত নাম তিনি। আগামী ৫ অগস্ট কলামন্দিরে অনুষ্ঠিত হবে একক রবীন্দ্রসঙ্গীতে অদিতি মহসিন এর গান। সময় সন্ধ্যা ৬:৩০ টা।

এই শ্রাবণের সন্ধ্যায় রবীন্দ্রনাথের গানে দীর্ঘ সময় পর আবার কলকাতার শ্রোতারা তাঁর গান শুনতে পারবেন। পুরো অনুষ্ঠানটি ব্যাবস্থাপনায় রয়েছেন সৌম্য সরকার। কবি গুরুর চলে যাওয়ার দিনের কয়েকদিন আগে শহরে এরকম এক আয়োজন শ্রোতাদের নিশ্চয়ই মন ছুঁয়ে যাবে বলে আশা উদ্যোক্তাদের।

এই খবরটিও পড়ুন

২০০৩ সালে অদিতি-এর প্রথম অ্যালবাম “আমার মন চেয়ে রয়” দিয়ে শ্রোতাদের সঙ্গে তাঁর পরিচয়। পেয়েছেন দেবব্রত স্মৃতি পুরস্কারও। দুই বছর পর এই অনুষ্ঠান নিয়ে অদিতি মহসিন নিজেও খুব উত্তেজিত। তিনি জানিয়েছেন, “গত দুবছর কলকাতায় আসা হয়নি। আমার মনে পড়ে না এই সময়ের মধ্যে কলকাতায় বাংলাদেশের কোনও শিল্পীর একক হয়েছে কিনা। তবে আমি নিজে খুব খুশি প্রায় দুবছর পর আমি কলকাতায় গান গাইব এটা ভেবে।”

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla