75th Independence Day: রাইমা সেন ভিয়েতনামে, ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপন ছাড়াও তিনি কেন ওখানে জানালেন

Raima Sen: TV9 বাংলার তরফ থেকে রাইমার সঙ্গে যোগযোগ করা হলে, তিনি জানান, খুব খুশি এমন একটি অনুষ্ঠানের অংশ হতে পেরে।

75th Independence Day: রাইমা সেন ভিয়েতনামে, ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপন ছাড়াও তিনি কেন ওখানে জানালেন
যুদ্ধ মিউজিয়ামের বাইরে রাইমা-রাহুল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 14, 2022 | 9:44 PM

অভিনেত্রী রাইমা সেন এই মুহূর্তে ভিয়েতনামে। ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে ভিয়েতনামের সঙ্গে ভারতের কুটনৈতিক সম্পর্ক নিয়ে একটি অনুষ্ঠান আয়োজিত হয়েছে। সেই উপলক্ষে দেশ থেকে রাজনীতিবিদ, অভিনেতা, পরিচালক, প্রযোজকের একটি দল এখন সেখানে রয়েছে। সেই প্রতিনিধি দলের একজন অন্যতম সদস্য রাইমা সেন। গত কাল তিনি ভারতের প্রতিনিধি হয়ে ভিয়েতনামের  হো চি মিন শহরে পৌঁছেছেন। এই মুহূর্তে তিনি সেখানকার আতিথেয়তা উপভোগ করছেন। TV9 বাংলার তরফ থেকে রাইমার সঙ্গে যোগযোগ করা হলে, তিনি জানান, খুব খুশি এমন একটি অনুষ্ঠানের অংশ হতে পেরে। কী কী হবে তা জানালেনও রাইমা। আগামী কাল সেখানে পতাকা উত্তোলন থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে প্যারেড সহ নানা অনুষ্ঠান হবে। শুধু এই শহরেই নয়, ওই দেশের আরও কয়েক জায়গায় যাবেন তাঁরা। কমল নাথ, পরিচালক রাহুল মিত্র, উমেশ শুক্লা, কুমার মঙ্গত পাঠক প্রমুখ ভারতের এই প্রতিনিধি দলের সদস্য।

হো চি মিন শহর ছাড়াও ভিয়েতনামের ঐতিহ্যময় শহর নাহা ট্র্যাংয়েও যাবেন তাঁরা। প্রথম দিন গিয়েই তাঁরা সেখানকার যুদ্ধ জাদুঘর ওয়ার রেমেনটসে যান। পরিচালক রাহুল মিত্র রাইমার সঙ্গে মিউজিয়ামের বিপরীতে একটি ছবি পোস্ট করেন। ভারতের স্বাধীনতার ৭৫ বছর এবং ভারত-ভিয়েতনাম সম্পর্কের ৫০ বছর উপলক্ষে হো চি মিন শহর এবং নাহা ট্রাং-এ অনুষ্ঠিত এই অনুষ্ঠানের নাম ‘প্রথম নমস্তে ভিয়েতনাম উৎসব’।

জাদুঘর পরিদর্শন সম্পর্কে বলতে গিয়ে, রাহুল মিত্র বলেন, “আমেরিকার বিরুদ্ধে যুদ্ধে ভিয়েতনামিরা কীভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল তা দেখে অভিভূত হয়েছি। বন্দিদের ভয়ানক পরিস্থিতি এবং তাঁদের উপর যে নৃশংসতা চালানো হয়েছিল তা হৃদয় বিদারক ছিল। এতে অবাক হওয়ার কিছু নেই যে ভিয়েতনামি এবং আমাদের মতো ভারতীয়রা স্বাধীনতা ও শান্তিকে অনেক মূল্য দেয়।”

রাজনীতি ছাড়াও ভারতীয় সিনেমাকে ওই দেশের মানুষের কাছে পৌঁছে দিতে রাইমা সহ বাকি পরিচালকরা গিয়েছেন। “ভারতীয় সিনেমাকে এই দেশের মানুষের কাছে পৌঁছে দেওয়াও আমাদের লক্ষ্য। এখানে যে চলচ্চিত্র উৎসব হচ্ছে, তাতে আমাদের সম্মানিত করা হয়েছে। মানুষের থেকে ভাল সাড়া পাওয়া যাচ্ছে। আজ হোটেলেই ফ্যাশন শোয়ের আয়োজন করা হয়েছিল। সব মিলিয়ে প্রথমবার এই দেশে এসে খুব ভাল লাগছে,” বললেন রাইমা। সঙ্গে যোগ করলেন এই দেশের খাবারও পছন্দ হয়েছে তাঁর। তাঁদের শিডিউলে বিচ উৎসবও আছে। সেই নিয়ে রাইমা বেশ উত্তেজিত।

চলচ্চিত্র উৎসবে সম্মানিত রাইম সেন

রাহুল মিত্র জানিয়েছেন ভারতীয় প্রতিনিধিদল স্থানীয় পরিচালকদের সঙ্গে আলাপ করে সেখানে বেশ কয়েকটি লোকেশন ছবির শুটিংয়ের জন্য দেখা পরিকল্পনা করেছে। উৎসবে যে ধরনের ভারতীয় ছবি দেখানো হবে সে সম্পর্কে বলতে গিয়ে রাহুল মিত্র বলেছেন, “ভিয়েতনামের মানুষ বলিউড সম্পর্কে অনেক কিছুই জানেন না। তাঁরা অনেক পুরনো ভারতীয় ছবি দেখেছেন, নতুন নয়। আমার ছবি ‘তোরবাজ’, উমেশ শুক্লার ‘১০২ নট আউট’, রাহুল রাওয়াইলের কয়েকটি ছবি, কুমার মঙ্গত পাঠকের কয়েকটি ছবি দেখানো হবে।  প্রায় ১২০টি সিনেমা দেখানো হবে উৎসবে।”