শির কোরমার স্বাদ পাবে মেলবোর্ন, খাওয়াবেন শাবানা আজমি, স্বরা ভাস্কর ও দিব্যা দত্ত

মেলবোর্ন ভারতীয় চলচ্চিত্র উৎসবে ১০০টি ছবি মনোনীত হয়েছে। সেই তালিকায় রয়েছে শাবানা আজমি, স্বরা ভাস্কর ও দিব্যা দত্তর স্বল্প দৈর্ঘের ছবি 'শির কোরমা'। ছবির পরিচালক ফারাজ আরিফ অনসারি।

শির কোরমার স্বাদ পাবে মেলবোর্ন, খাওয়াবেন শাবানা আজমি, স্বরা ভাস্কর ও দিব্যা দত্ত
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2021 | 7:41 PM

মেলবোর্নের ভারতীয় চলচ্চিত্র উৎসব। জায়গা করে নিয়েছে একাধিক ভারতীয় ছবি। একেকটি ছবি একেক রকমের। আবহাওয়ার পরিবর্তন থেকে পুরুষতন্ত্র বিরোধ – সব ধরনের বিষয় রয়েছে উৎসবে। ১০০টি ছবি মনোনীত হয়েছে। সেই তালিকায় রয়েছে শাবানা আজমি, স্বরা ভাস্কর ও দিব্যা দত্তর স্বল্প দৈর্ঘের ছবি ‘শির কোরমা’। ছবির পরিচালক ফারাজ আরিফ অনসারি।

‘শির কোমরা’ গ্রহণযোগ্যতার কথা বলে। পরিবারের কথা বলে। মুসলমান মহিলাদের কথা বলে। তাঁদের লড়াই, প্রেমের কাহিনি বর্ণনা করে। এমন প্রেমের কথা বলে, যা তাঁরা কল্পনা করতে পারে না। যে প্রেম চিরকালই তাঁদের নাগালের বাইরে, সামাজিক মূল্যবোধের বাইরে।

এর আগেও বহু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ‘শির কোরমা’ চেখে দেখেছে। ছবি গিয়েছে গ্যাসপারেল্লা, ফ্লোরিডা কানেক্টিকাট এলজিবিটি ফিল্ম ফেস্টিভ্যালে। কানেক্টিকাটে সেরা শর্ট ফিল্মের পুরস্কার পেয়েছে এই ছবি। ট্রানজিশন ইন্টারন্যাশনাল কিয়ার মাইনরিটিস ফিল্ম ফেস্টিভ্যাল উদ্বোধন হয়েছিল এই ছবিটি দিয়ে।

এবার মেলবোর্নের দর্শক দেখবেন ছবিটি। ছবির মুখ্য অভিনেত্রী শাবানা আজমি বলেছেন, “ভালবাসা বিচার করার বিষয় নয়। ভালবাসার কোনও বাঁধন নেই। প্রেমকে আটকেও রাখা যায় না। শির কোরমা তেমনই একটি প্রেমের গল্প। যে কাউকে ভালবাসার কথা বলে এই ছবি। ছবিটি যে এত দেশে যাচ্ছে, ভেবেই আমাদের মন আনন্দে ভরে উঠছে। এই খারাপ সময়ে আশা করি ছবিটি মানুষকে আনন্দ দেবে।”

“মেলবোর্নের উৎসবে শির কোরমার জায়গা করে নেওয়া গর্বে ব্যাপার। এই ছবিটি পৃথিবীর সেরা প্ল্যাটফর্মে যাওয়ার যোগ্য। আমার ভাল লাগছে ভেবে, যে অস্ট্রেলিয়ানরাও ছবিটি দেখতে পাবেন। আমি আইএফএফএম-এর মিতু ভৌমিককে ধন্যবাদ জানাতে চাই।” বলেন দিব্যা দত্ত।

অন্যদিকে মেলবোর্নে শির কোরমার প্রিমিয়ারের খবরে আবেগ ধরে রাখতে পারছেন না অভিনেত্রী স্বরা ভাস্কর। বলেছেন, “মেলবোর্নে অত্যন্ত সম্মানজনক এই ফেস্টিভ্যাল। শির কোরমা এমন একটি ছবি, যেটি ভালভাবে দেখানো উচিত। সারা বিশ্বের ভালবাসা পেয়েছে এই ছবি। এখন একটাই কথা বলছি, মেলবোর্ন আমরা আসছি।”

আরও পড়ুনগাড়ির কাচ নামিয়ে এমন কী দেখলেন পরিণীতি, যে তাঁকে ভিডিয়ো আপলোড করতে হল

আরও পড়ুনমায়ের ব্যাপারে খারাপ মন্তব্য; যোগ্য জবাব দিলেন অমিতাভের নাতনি