Tanishk Bagchi: ‘পুরস্কার তো পেয়েছি…’, রিমিক্স নিয়ে ট্রোল্ড হতেই চাঁচাছোলা তানিষ্ক বাগচী

Tanishk Bagchi: কলকাতাতেই কেটেছে ছোটবেলা, তবে এই মুহূর্তে বলিউডে অন্যতম ট্রেন্ডিং নাম তানিষ্ক বাগচীর। তাঁর গানের ভক্তও যেমন রয়েছে, ঠিক তেমনই তাঁকে নিয়ে হয় বিস্তর সমালোচনাও।

Tanishk Bagchi: 'পুরস্কার তো পেয়েছি...', রিমিক্স নিয়ে ট্রোল্ড হতেই চাঁচাছোলা তানিষ্ক বাগচী
তানিষ্ক বাগচী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 04, 2022 | 2:33 PM

কলকাতাতেই কেটেছে ছোটবেলা, তবে এই মুহূর্তে বলিউডে অন্যতম ট্রেন্ডিং নাম তানিষ্ক বাগচীর। তাঁর গানের ভক্তও যেমন রয়েছে, ঠিক তেমনই তাঁকে নিয়ে হয় বিস্তর সমালোচনাও। এই সমালোচনার কারণ রিমেক ও রিমিক্স। বহু পুরনো গানকেই নতুন আঙ্গিকে তুলে ধরেন তানিষ্ক। তা বেশ প্রশংসিতও হয় বিভিন্ন মহলে। তবে সম্প্রতি আয়ুষ্মান খুরানা অভিনীত ‘অ্যান অ্যাকশন হিরো’ ছবিতে পুরনো গান ‘আপ জ্যায়সা কোই নহি’-কে নতুন ভাবে ব্যবহার করায় তাঁকে নিয়ে হচ্ছে লাগাতার ট্রোলিং। শুধু কি এদেশে, তিরস্কার উড়ে আসছে পাকিস্তান থেকেও। বারংবার ট্রোল হওয়া নিয়েই এবার মুখ খুললেন তানিষ্ক। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “সোশ্যাল মিডিয়ায় নেতিবাচক মন্তব্যের দিকে তাকানোর সময় আমরা নেই। সব সময় কাজ নিয়ে ব্যস্ত থাকি। একটা গান শেষ হয় আর তারপর অন্য কাজের দিকে চলে যাই। আমার কাজই আমার প্যাশন। অন্যরা কে কী বলব এই সব নিয়ে ভাবি না।”

এখানেই শেষ না করে তানিষ্ক আরও বলেন, “পুরস্কার তো পেয়েছি। অরিজিনাল গান বানানোর জন্যই পেয়েছি। আমার কাছে এটাই বড় ব্যাপার”। প্রসঙ্গত, সম্প্রতি ‘শেরশাহ’ ছবি ‘রাতা লম্বিয়া’ গানের জন্য পুরস্কার পেয়েছেন তানিষ্ক। ওই গান কোনও রিমেক অথবা রিমিক্স নয়। একেবারেই তাঁর নিজের সৃষ্টি।

সম্প্রতি তানিষ্কের ‘আপ জ্যায়সা কোই নহি’-কে নিয়ে তীব্র ক্ষোভ উগরে দিয়েছিলেন পাকিস্তানি অভিনেতা আদনান সিদ্দিকী। চাঁচাছোলা ভাষায় তাঁর জিজ্ঞাসা, “হয়েছেটা কী এই দুনিয়ার কেন সবাই আদর্শ ক্লাসিকগুলিকে নষ্ট করার জন্য উঠে পড়ে লেগেছে?”এখানেই না থেমে তাঁর বক্তব্য, “নাজিয়া হাসান হয়তো তাঁর কবরে অস্বস্তি বোধ করছেন”। প্রসঙ্গত, এই গানটি আদপে ‘কুরবান’ ছবির গান। গেয়েছিলেন নাজিয়া হাসান, যিনি মূলত পাকিস্তানি গায়িকা। গানটিতে লিপ দিয়েছিলেন জিনাত আমন। সেই গান সুপারহিট হয়েছিল। বহু বছর বাদে আয়ুষ্মাক খুরানা অভিনীত ছবি ‘অ্যান অ্যাকশান হিরো’তে ওই গান নতুন ভাবে গঠন করে আবার ব্যবহার করা হয়েছে। আইটেম গানটিতে নাচ করেছেন মালাইকা অরোরা। কিন্তু গানের এই নতুন ভাবে আত্মপ্রকাশ মোটেও পছন্দ হয়নি আদনানের। তাতে অবশ্য তানিষ্ক বিশেষ ভাবিত নন। শ্রোতারা উপভোগ করলেই তিনি খুশি।