Vijay Devarakonda-Liger: বলিউডে পায়ের তলার মাটি শক্ত করার প্রস্তুতি নিচ্ছেন বিজয় দেবেরাকোন্ডা, সৌজন্যে ‘লাইগার’

বলিউড তারকা সারা আলি খান, জাহ্নবী কাপুররাও বিজয়ের সঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন।

Vijay Devarakonda-Liger: বলিউডে পায়ের তলার মাটি শক্ত করার প্রস্তুতি নিচ্ছেন বিজয় দেবেরাকোন্ডা, সৌজন্যে 'লাইগার'
বিজয় দেবেরাকোন্ডা।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 5:39 PM

তেলেগু ছবির জগতে ঝড় তুলে দিয়েছিলেন বিজয় দেবেরাকোন্ডা। তিনি সুপারস্টার। দক্ষিণের রেখা টপকে বলিউডেও প্রবেশ করে ফেলেছেন এই অভিনেতা। বলি তারকা সন্তান অনন্যা পাণ্ডের সঙ্গে অভিনয় করেছেন ‘লাইগার’ ছবিতে। ‘লাইগার’-এর অন্যতম প্রযোজক করণ জোহরের ধর্মা। তেলেগু ও বলিউড ইন্ডাস্ট্রির মেল বন্ধনে তৈরি হচ্ছে এই ছবি। প্যান ইন্ডিয়া (সর্বভারতীয়) ছবিতে বিজয়-অনন্যা ছাড়াও অভিনয় করেছেন কিংবদন্তি বক্সার মাইক টাইসন। এটাই মাইকের ভারতীয় ছবিতে প্রথম পদক্ষেপ।

কাকে বলে ‘লাইগার’? একটি প্রাণী। পুরুষ সিংহ (প্যান্থেরা লিও) ও বাঘিনীর প্রজননের ফলে যে প্রাণীর জন্ম হয়, সেই প্রাণীই আসলে লাইগার। সিংহের শরীরে যদি ডোরাকাটা থাকে, যেমন দেখতে লাগবে, এই প্রাণীকেও তেমনই দেখতে। প্রক্রিয়ার বৈজ্ঞানিক নাম ‘ক্রসব্রিড’। ছবির ক্ষেত্রেও তেমনটাই মনে করছেন অনেকের। তেলেগু ও হিন্দি ছবির জগতের ‘ক্রসব্রিড’ ছবি বলা হচ্ছে একে।

View this post on Instagram

A post shared by Dharma Productions (@dharmamovies)

‘লাইগার’ ইতিমধ্যেই নজর কাড়তে শুরু করেছে দর্শকের। ২০২২ সালের ২৫ অগস্ট মুক্তি পাবে ছবিটি। ঠিক চার পছর আগে, অর্থাৎ ২০১৮ সালের ২৫ অগস্ট মুক্তি পেয়েছিল বিজয় দেবেরাকোন্ডার ছবি ‘অর্জুন রেড্ডি’, যা রাতারাতি তাঁকে স্টার করে তুলেছিল গোটা দেশে। ওই একই দিনে মুক্তি পাচ্ছে ‘লাইগার’ও।

তবে দর্শক ও সমালোচকদের একাংশ এটাই মনে করেন ‘অর্জুন রেড্ডি’র হিন্দি রিমেক ‘কবীর সিং’ মুক্তি না পেলে বিজয়ের ‘অর্জুন রেড্ডি’ এতখানি জনপ্রিয় হত না। বলার অপেক্ষা রাখে না, ‘কবীর সিং’-এ অভিনয় করেছিলেন শাহিদ কাপুর।

তেলেগু ছবিতে বিজয়ের প্রবেশ ঘটে পরিচালক রবি বাবুর ছবি ‘নুভিলা’র হাত ধরে। শেখর কামুলার ‘লাইফ ইজ় বিউটিফুল’ ছবিতে কাজ করেন। নাগ অশ্বিনের ‘ইয়েবাদে শুভ্রমন্যম’ ছবিটি তেলেগু ছবির জগতে বিজয়ের পরিচিতি তৈরি করে। পরবর্তীকালে তরুণ ভাস্করের পরিচালিত ‘পেল্লি ছোপুলু’ বিরাট জনপ্রিয়তা লাভ করে।

হায়দরাবাদের বাসিন্দা বিজয় সেখানকারই উপভাষায় কথা বলে সকলের নজরে এসেছিলেন ‘পেল্লি ছোপুলু’তে। ছবির প্রয়োজনে অনায়াসেই বাচনভঙ্গি পরিবর্তন করতে পারেন বিজয়। তাঁর ‘ট্যাক্সিওয়ালা’ ছবিটি হরর। ছবিটি ভালই ব্যবসা করেছে দক্ষিণে। তাঁকে শেষ দেখা যায় ক্রান্তি মাধবের ছবি ‘মোস্ট ওয়ান্টেড লাভার’-এ।

এর আগে দক্ষিণের বহু অভিনেত্রী বলিউডে এসে নিজের জায়গা পাকা করেছেন। কিন্তু অভিনেতাদের ক্ষেত্রে তেমনটা ঘটতে দেখা যায়নি। ‘অর্জুন রেড্ডি’ জনপ্রিয় হওয়ার পর বিজয়ের মতো তারকারা সারাদেশের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছেন। ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ার সংখ্যা ১৪ বিলিয়ন। মহিলাদের মধ্যে তিনি বেশ জনপ্রিয়। বলিউড তারকা সারা আলি খান, জাহ্নবী কাপুররাও বিজয়ের সঙ্গে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন। তাঁর আসন্ন ছবি ‘লাইগার’ নিয়ে ইতিমধ্যেই অনেক আলোচনা শুরু হয়ে গিয়েছে।

কেবল অভিনয়ের গণ্ডিতে নিজেকে সীমাবদ্ধ রাখেননি বিজয়। ২০১৮ সালে নিজের ফ্যাশন ব্ল্যান্ড রাউডি ক্লাব লঞ্চ করেছেন। একটি অলাভদায়ক সংস্থাও রেয়েছে তাঁর। ‘দ্যা মিডলক্লাস ফান্ড’ তৈরি করেছিলেন ২০১৯ সালের এপ্রিল মাসে। করোনাকালে বহু মানুষের পাশে এসে দাঁড়িয়েছিল তাঁর এই সংস্থা।

আরও পড়ুন: Liger: বছরের শেষে আসছে ‘লাইগার’-এর বড় চমক; খেল দেখাবে ‘বাঘ’ ও ‘সিংহ’র ক্রসব্রিড!