Jaya Ahsan: ভয়াবহ দুর্ঘটনার মুখে করমণ্ডল এক্সপ্রেস, ‘খোঁজ নিন’, উদ্বেগ প্রকাশ জয়ার

Tollywood:

Jaya Ahsan: ভয়াবহ দুর্ঘটনার মুখে করমণ্ডল এক্সপ্রেস, 'খোঁজ নিন', উদ্বেগ প্রকাশ জয়ার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 4:42 PM

শুক্রবার সন্ধ্যা, ভয়ঙ্কর দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। একের পর এক কামরা উল্টে পড়ে যায় রেললাইনের ধারে। লাইনচ্যুত হয়ে দুমড়ে মুচড়ে পড়ে থাকতে দেখা যায় একাধিক কামরাকে। তছনছ অবস্থা কামরাগুলির ভিতরে। রাত পোহালেও গোনা শেষ হচ্ছে না মৃতের সংখ্যা। শনিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েই চলেছে মৃত্যু মিছিল। খবর সামনে আসার পর থেকেই দেশ বিদেশের কম বেশি সকলেই উদ্বেগ প্রকাশ করেছেন, শোক প্রকাশ করেছেন। সারা রাত ধরে চলে উদ্ধার কাজ। শনিবার বেলায় ঘটনাস্থানে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দফায় দফায় বৈঠকে বসছেন প্রধানমন্ত্রীও। ঘটনা স্থলে তাঁরও আসার কথা। সেলেব মহলও শোক প্রকাশ করে চলেছেন সোশ্যাল মিডিয়ায়। শেয়ার করছেন হেল্পলাইন নম্বর।

এবার বাংলাদেশ থেকে উদ্বেগ প্রকাশ করলেন অভিনেত্রী জয়া আহসান। শেয়ার করলেন তিনিও হেল্প লাইন নম্বর। লিখলেন, কারও পরিচিত কেউ এই ট্রেনে ট্রাভেল করলে খোঁজ নিন। এরপর বাংলাদেশ সরকারের জারি করা বিবৃতি শেয়ার করলেন তিনি। যেখানে দেওয়া রয়েছে বেশ কয়েকটি হেল্প লাইন নম্বর। বাংলাদেশের কেউ যদি এই ট্রেনে থেকে থাকে, তবে এই নম্বরে যোগাযোগ করা যেতে পারে, উদ্বেগে জয়া।

প্রসঙ্গত, ভয়াবহ ট্রেন দুর্ঘটনার কারণ নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। কারণ খতিয়ে দেখছে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি। হামসফর এক্সপ্রেসের ২ টি বগি ক্ষতিগ্রস্ত, ক্ষতিগ্রস্ত করমণ্ডলের ২০টি বগি। বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে S-1, S-2, S-3, S-5। বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে জেনারেল কম্পার্টমেন্ট। রেলের তরফে জানানো হয়েছে, এখনও পর্যন্ত ২৬১ জনের দেহ উদ্ধার হয়েছে। যার মধ্যে ১৮৯ জনকে চিহ্নিত করা গিয়েছে। ৭২ জনকে চিহ্নিত করা সম্ভব হয়নি। রেলমন্ত্রী বলেন, “রাত থেকে এক নাগাড়ে এনডিআরএফ, এসডিআরএফ, রেলপুলিশ, রাজ্য সরকার সবাই মিলে উদ্ধারকার্য চালাচ্ছে। বালেশ্বর, ভুবনেশ্বর, টাটানগর থেকে উদ্ধারকারীরা এসেছেন। এত বড় দুর্ঘটনায় উদ্ধারকার্যে চেষ্টার কোনও খামতি রাখা হচ্ছে না।”