Manoj Bajpayee: স্বামীর ছবি দেখতে গিয়ে চরম অপমানিত, কী ঘটে মনোজ বাজপেয়ীর স্ত্রীর সঙ্গে?

Manoj Bajpayee about Wife: মনোজের কথায়, "শাহরুখের বর্তমান অবস্থা দেখে খুব আনন্দ হয়। ও নিজের হাতে ওর পৃথিবীটা তৈরি করেছে। একটা ছেলে মাত্র ২৬ বছর বয়সে সব হারিয়েছিল। তারপর যেভাবে ও ঘুরে দাঁড়িয়েছে তা সত্যিই প্রশংসার যোগ্য।"

Manoj Bajpayee: স্বামীর ছবি দেখতে গিয়ে চরম অপমানিত, কী ঘটে মনোজ বাজপেয়ীর স্ত্রীর সঙ্গে?
স্বামীর ছবি দেখতে গিয়ে চরম অপমানিত, কী ঘটে মনোজ বাজপেয়ীর স্ত্রীর সঙ্গে?
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 7:00 PM

মনোজ বাজপেয়ী (Man0j Bejpayee)। যাঁর ছোঁয়ায় সোনা ফলে পর্দায়। তবে সব ধরনের ছবিতে দেখা যায় না মনোজকে। বেছে-বেছে ছবি করেন। আর তাতেই বাজিমাত। সম্প্রতি এক সাক্ষাৎকারে (Interview) মনোজ জানান, তাঁর স্ত্রীই এই অভ্যাসের জন্য দায়ী। হল থেকে অপমানিত হয়ে ফিরে মনোজকে এক অনুরোধ জানিয়েছিলেন তাঁর স্ত্রী। তারপরই বাছাই করা ছবিতে মন দেন মনোজ। এমন কী অনুরোধ জানিয়েছিলেন স্ত্রী?

দর্শকের পছন্দের তালিকার উপরের দিকেই স্থান পান মনোজ বাজপেয়ী। দর্শকদের ‘ফ্যামিলি ম্যান’, ‘স্পেশাল ২৬’-এর মতো ছবি উপহার দিয়েছেন তিনি। বাছাই করা ছবিতে অভিনয় করেও সাফল্যের গ্রাফ বরাবর ঊর্ধ্বমুখী। এই ছবি বাছাইয়ের কৃতিত্ব তিনি স্ত্রী শাবানা রাজাকেই দিতে চান। শাবানা একজন প্রাক্তন অভিনেত্রী। সম্প্রতি মুক্তি পেয়েছে মনোজের ছবি ‘স্রেফ এক বান্দা কাফি হ্যায়’। এই ছবির সাক্ষাৎকারে এসে মনোজ বলেন, “একবার শাবানা আমার একটা ছবি দেখতে গিয়েছিল। সেখানে আমার অভিনয় দেখে সবাই হাসাহাসি করছিল। দর্শক আসনেই বসেছিল ও। বাড়ি ফিরে আমায় অনুরোধ করে, টাকার জন্য সব ছবিতে অভিনয় করার প্রয়োজন নেই। আমাদের এত টাকার দরকার নেই। যা ভাল অফার রয়েছে তার উপর সুবিচার করো। আর তোমার কারও কাছে কোনও কিছু প্রমাণ করার নেই।” এরপর থেকেই বেছে ছবি করার সিদ্ধান্ত নেন। মনোজের কথায়, “যে ছবির চিত্রনাট্য মন ছুঁয়ে যায় এবং মনে হয় অভিনয় করতে পাকব, এখন সেটাই বেছে নিই।”

এই বিশেষ সাক্ষাৎকারে মনোজের মুখে উঠে আসে বলিউড বাদশাহের নামও। মনোজের কথায়, “শাহরুখের বর্তমান অবস্থা দেখে খুব আনন্দ হয়। ও নিজের হাতে ওর পৃথিবীটা তৈরি করেছে। একটা ছেলে মাত্র ২৬ বছর বয়সে সব হারিয়েছিল। তারপর যেভাবে ও ঘুরে দাঁড়িয়েছে তা সত্যিই প্রশংসার যোগ্য।” এখানেই থেমে থাকেননি ফ্যামিলি ম্যান। শেষে যোগ করেন, “শাহরুখের সে-সব দিনে যে বন্ধুরা ওকে কাছ থেকে দেখেছে আমি তাঁর মধ্যে একজন। ওঁর সাফল্য় দেখে কখনও হিংসে হয়নি, বরং গর্ব হয় সবসময়।” দিল্লির ব্যারি জনের নাটকের দলে একসঙ্গে থিয়েটার করতেন দু’জনে। সেখান থেকেই বন্ধুত্বের সূত্রপাত। তবে পর্দায় হাতে গোনা ছবিতে একসঙ্গে দেখা গিয়েছে কিং খান ও মনোজকে।