Bengali Cinema: অভিজিতের কোন ‘টনিক’ আবার  একসঙ্গে করল ‘মৃগয়া’-র মিঠুন-মমতা শংকরকে?

Bengali Cinema-Mithun-Mamata Shankar: প্রথম ছবি ‘টনিক’-এই তিনি দর্শক মন জয় করেছেন। যদিও তিনি এই খবর দেননি। তাঁর ছবির নায়ক দেব  জন্মদিনের আগে মিঠুন অনুরাগীদের এই সুখবরটি দেন সোশ্যাল মিডিয়াতে।

Bengali Cinema: অভিজিতের কোন ‘টনিক’ আবার  একসঙ্গে করল ‘মৃগয়া’-র মিঠুন-মমতা শংকরকে?
টিম 'প্রজাপতি'
Follow Us:
| Updated on: Jun 16, 2022 | 11:22 PM

১৯৭৬ সাল। পরিচালক মৃণাল সেন তৈরি করলেন ‘মৃগয়া’। অভিনয়ে নতুন দুই মুখ। মিঠুন চক্রবর্তী, মমতা শংকর। ২০২২ সাল। পরিচালক অভিজিৎ সেন। তাঁর দ্বিতীয় ছবি ‘প্রজাপতি’। আবার একসঙ্গে মিঠুন-মমত শংকর। মাঝে সময়টা ৪৬ বছরের। অনেকই যে কাজটি করতে পারলেন না, অভিজিৎ সেই কাজটি করলেন কীভাবে? “আমার এতে সত্যি কোন কৃত্বিত্ব নেই। পুরোটাই করেছেন অতনু রায়চৌধুরী। তিনিই দুইজনকে রাজি করিয়েছেন। মিঠুনদাকে চিনি অনেকদিন। কাজ করার কথাও বলেছিলাম। ছবির গল্প তাঁর ভাল লাগে। আর রাজি হয়ে যান,” প্রায় এক নিঃশ্বাসে কথাগুলো বলে থামলেন ‘টনিক’ ছবির পরিচালক। রিয়্যালিটি শোয়ের পরিচালক অভিজিতের সঙ্গে প্রায় অভিনেতার সঙ্গে সম্পর্কে ভাল। সেই সূত্র ধরেই তিনি সকলের খুব প্রিয় মানুষ। তাই দুজনকে রাজি করাতে তাঁর সময় লাগে না। গল্প ভাল হলে সকলেই তাঁর সঙ্গে কাজ করতে রাজি হন। এমনটাই জানিয়েছেন পরিচালক। তবে এইবার বিষয়টা পুরোটাই করেছেন অতনু রায়চৌধুরী। দাবি অভিজিতের।

প্রথম ছবি ‘টনিক’-এই তিনি দর্শক মন জয় করেছেন। যদিও তিনি এই খবর দেননি। তাঁর ছবির নায়ক দেব  জন্মদিনের আগে মিঠুন অনুরাগীদের এই সুখবরটি দেন সোশ্যাল মিডিয়াতে। দেব একটি টোপর দেওয়া পোস্টার দিয়ে টুইট করে লেখেন, “বাঙালির Valentines Day – তে সারাদিন হোক মাতামাতি, খুব শীঘ্রই উড়বে আমাদের বিয়ের “প্রজাপতি”। তাহলে ছবিতে বিয়ের বিষয়ে কিছু থাকছে। অভিজিৎ এই মুহূর্তে উত্তরবঙ্গে। ফোনের ওপারে প্রশ্নটা শুনে হেসে বললেন, “এখনই পুরোটা বলা যাবে না। এটুকু বলতে পারি বাবা-ছেলের সম্পর্ক নিয়ে গল্প। বেশির ভাগে সময় শোনা যায় বাবার সঙ্গে মেয়ের, আর মায়ের সঙ্গে ছেলের সম্পর্ক খুব ক্লোজ হয়। কিন্তু এখানে বাবা-ছেলের সম্পর্কের গল্প বলা হয়েছে। আসলে আমিও আমার বাবার সঙ্গে খুব ক্লোজ। ভালবাসার সঙ্গে শাসনও অনেক বেশি করে ফেলি। বাবা-ছেলের টক-মিষ্টি গল্প দেখতে পাবেন ছবিতে”।

ছবির গল্প তৈরি হয়েছে কোভিড পরিস্থিতির সময়। যে সময় সকলেই ইঁদুর দৌঁড় থেকে থেকে পরিবারের মানুষের সঙ্গে সময় কাটিয়েছেন। সেই সময়ই অভিজিৎ এবং অতনু ফোনে ফোনে এই গল্পকে চলচ্চিত্রের রূপ দিয়েছেন। এবার সেই গল্প ফ্লোরে আসবে জুলাই মাসের প্রথম সপ্তাহেই। কলকাতাতে হবে শুটিং। এই ছবিতেও কোনও নায়িকা থাকছে না। ‘টনিক’-এর মতো এই ছবিতেও নায়িকা থাকছেন না। এই বিষয়ে অভিজিতের বক্তব্য, বাবা-ছেলের মাঝে আর কাউকে আনতে চান না তিনি।

‘মৃগয়া’ ছবিতে মিঠুন-মমতাশংকর

অন্যদিকে ‘মৃগয়া’ ছবির পর আবার একসঙ্গে কাজ করবেন মিঠুন চক্রবর্তী এবং মমতা শংকর। দুজনের অনুরাগীদের জন্যই এটা খুব বড় খবর। বিশেষ করে জন্মদিনে অনুরাগীদের জন্য এর চেয়ে ভাল উপহার তাঁদের ‘গুরু’ কী আর দিতে পারতেন। তিনি বাংলা ছবিতে ফিরছেন। সঙ্গে তাঁর প্রথম ছবির নায়িকাকে নিয়ে। এক সময় এই জুটি অফস্ক্রিন প্রেমেরও গুঞ্জন ছিল টলিপাড়ায়। কিন্তু সেই সম্পর্ক নিয়ে কেউ-ই তেমন কিছু বলেননি। কিন্তু শোনা যায়, সেই সময় এই সম্পর্ক নিয়ে চর্চা ছিল প্রচুর। অফস্ক্রিন কিছু থাকুক বা না থাকুক, অনস্ক্রিন দুজনের রসায়নও দর্শকদের পছন্দ ছিল। প্রায় ৪৬ বছর পর একসঙ্গে আসছেন তাঁরা। তাঁদের রসায়ন দেখতে এখন থেকেই অধীর আগ্রহে দর্শক, সেটা আশা করাই যায়। আগামী ভ্যালেন্টাইন অন্যরকম হতে চলেছে এই দুই জুটি অনুরাগীদের জন্য বলাই বাহুল্য।