Moushumi Chatterjee: গর্ভে বিনোদ মেহরার সন্তান! রাজেশের বিস্ফোরক প্রশ্নে কী উত্তর দেন মৌসুমী?

Moushumi Chatterjee: মাত্র ১৬ বছরে বিয়ে করেন মৌসুমী চট্টোপাধ্যায়। স্বামী জয়ন্ত মুখোপাধ্যায়। মৌসুমী সম্পর্কে হেমন্ত মুখোপাধ্যায়ের পুত্রবধূ। এ হেন মৌসুমীকেই একবার এমন এক মন্তব্য করেছিলেন রাজেশ খান্না, যা শুনলে রীতিমতো চমকে উঠবেন আপনি। মৌসুমী ও জয়ন্তের দুই সন্তান।

Moushumi Chatterjee: গর্ভে বিনোদ মেহরার সন্তান! রাজেশের বিস্ফোরক প্রশ্নে কী উত্তর দেন মৌসুমী?
রাজেশের বিস্ফোরক প্রশ্নে কী উত্তর দেন মৌসুমী?
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 7:40 PM

মাত্র ১৬ বছরে বিয়ে করেন মৌসুমী চট্টোপাধ্যায়। স্বামী জয়ন্ত মুখোপাধ্যায়। মৌসুমী সম্পর্কে হেমন্ত মুখোপাধ্যায়ের পুত্রবধূ। এ হেন মৌসুমীকেই একবার এমন এক মন্তব্য করেছিলেন রাজেশ খান্না, যা শুনলে রীতিমতো চমকে উঠবেন আপনি। মৌসুমী ও জয়ন্তের দুই সন্তান। একবার যখন মৌসুমী গর্ভবতী তেমন সময়েই রাজেশ খান্না তাঁকে প্রশ্ন করেন, “গর্ভে যে সন্তান রয়েছে তা কি বিনোদ মেহরার”?রাজেশের এই প্রশ্ন শুনে চুপ করে থাকেননি মৌসুমী। পাল্টা বাক্যবাণ ছুটেছিল তাঁরও। সে সময় রাজেশের তৎকালীন স্ত্রী ডিম্পল কাপাডিয়া ও ঋষি কাপুরের সম্পর্ক নিয়ে চলছিল বিস্তর আলোচনা। তাঁদের ছবিও হিট। হিট অনস্ক্রিন ও অফস্ক্রিন রোম্যান্সও। সেই প্রসঙ্গই টেনে এনে মৌসুমীও রাজেশকে পাল্টা জিজ্ঞাসা করেন, তাঁর ও ডিম্পলের সন্তানেরা কি সত্যিই তাঁর নাকি ঋষি কাপুরের? সম্প্রতি এক সাক্ষাৎকারে অতীতের এই ঘটনার কথা শেয়ার করেছেন মৌসুমী। মৌসুমীর দুই সন্তানের নাম পায়েল ও মেঘনা। এঁদের মধ্যে ছোট মেয়ে পায়েল মাত্র ৪৫ বছর বয়সে ২০১৯ সালে চলে যান। ডায়াবেটিসের সমস্যায় ভুগছিলেন তিনি।

একটা দীর্ঘ সময় অভিনয় থেকে নিজেকে প্রায় দূরে সরিয়ে রেখেছিলেন মৌসুমী। তিনি জানিয়েছেন, পেশাগত ও ব্যক্তিগত জীবনের সাথে কোনও আপস করতে চাননি বলেই এ হেন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। আর সেই কারণেই বহু ছবি থেকে বাদও পড়েছিলেন তিনি। নেওয়া হয়েছিল অন্য নায়িকাকে। ১৯৪৮ সালের ২৬ এপ্রিল কলকাতায় জন্মেছিলেন মৌসুমী। শক্তি সামন্তর ‘অনুরাগ’-এর হাত ধরে হিন্দি ছবির দুনিয়ায় পদার্পণ করেন মৌসুমী। অমিতাভ বচ্চন, রাজেশ খান্না… সকলেরই হিরোইন হয়েছেন তিনি। মৌসুমী অভিনীত সাম্প্রতিক আলোচিত ছবির তালিকায় রয়েছে অপর্ণা সেনের ‘গয়নার বাক্স’ ও সুজিত সরকারের ‘পিকু’। সেখানেও তাঁর অভিনয় সকলের নজর কেড়েছে।