প্রেক্ষাগৃহে সিনেমা রিলিজ়ের আগে ওটিটিকে বিঁধলেন জন আব্রাহাম, কতটা খারাপ ওটিটির সিনেমা?

জন আব্রাহাম-ইমরান হাশমি অভিনীত ছবি ‘মুম্বই সাগা’ রিলিজ় করতে চলেছে। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো যতটা ব্য়বসা করেছিল, তা পারবে না ‘মুম্বই সাগা’। এ প্রসঙ্গেই ওটিটি নিয়ে বিস্ফোরক জন।

প্রেক্ষাগৃহে সিনেমা রিলিজ়ের আগে ওটিটিকে বিঁধলেন জন আব্রাহাম, কতটা খারাপ ওটিটির সিনেমা?
মুম্বাই এডুকেশনাল ট্রাস্ট থেকে ম্যানেজমেন্ট সায়েন্সে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পরে জন আব্রাহাম মিডিয়া প্ল্যানার হিসাবে একটি বিজ্ঞাপন সংস্থার হয়ে কাজ করেছিলেন। অতিরিক্ত উপার্জনের জন্য, তিনি দ্বিতীয় কাজ হিসাবে মডেলিংকে বেছে নেন। আসলে, তাঁর মডেলিং তাঁকে ফিল্ম নির্মাতাদের নজরে আনেন। শীঘ্রই ফিল্ম প্রস্তাবের বন্যা হয়ে গিয়েছিল তাঁর জীবনে। তিনি ‘জিসম’ (২০০৩) ছবির মাধ্যমে আত্মপ্রকাশ করেন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2021 | 6:40 PM

আর মাত্র দু’দিন বাদে রিলিজ হতে চলেছে জন আব্রাহাম-ইমরান হাশমি অভিনীত ছবি ‘মুম্বই সাগা’। তার আগেই প্রেক্ষাগৃহে ছবি মুক্তি নিয়ে মুখ খোলেন অভিনেতা। জন বিশ্বাস করেন যে সকল ফিল্মমেকার ছবি নিয়ে কনফিডেন্ট নন, তাঁরাই তাঁদের ছবি ওটিটিতে ‘ফেলে’ দেন।

জন এ-ও জানেন যে করোনাভাইরাসের সংক্রমণ আবার নতুন করে দেখা দিয়েছে, এবং সে কারণে ফিল্ম তাঁদের প্রত্যাশা অনুযায়ী সাফল্য লাভ নাও করতে পারে। কিন্তু তবুও ওটিটিতে ছবি রিলিজ করতে রাজি ছিলেন না জন।

এক সাক্ষাৎকারে জন বলেন, তিনি যখন জানতে পারেন অ্যামাজন প্রাইমে ‘মুম্বই সাগা’ রিলিজ নিয়ে কথাবার্তা চলছে, প্রযোজক ভূষণ কুমার এবং পরিচালক সঞ্জয় গুপ্তার সঙ্গে কথা বলেন।

 

mumbai saga

‘মুম্বই সাগা’-র পোস্টার

 

“২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো যত অর্থোপার্জন করতে পেরেছিল, তা (ছবিটি) পারবে না। সারা দেশের সমস্ত থিয়েটার হল এখনও খোলেনি, তবে এই ছবিটির মাধ্যমে আরও কিছু খুলবে। আমরা আমাদের এই ছবি রিলিজের ঘোষণা করার পরে আরও পাঁচটি সিনেমার থিয়েট্রিক্যাল রিলিজের ঘোষণা করা হয়।” সাক্ষাৎকারে বলেন জন আব্রাহাম।

তিনি আরও বলেন, “আচ্ছা কিছু সত্যি কথা বলি, এটা ইন্ডাস্ট্রির ধারণা যে, যে সকল অভিনেতা নিজের ফিল্ম সম্পর্কে আত্মবিশ্বাসী নন, তাঁরা তাঁদের ফিল্ম ওটিটিতে ফেলে দেন। ওটিটিতে মুক্তিপ্রাপ্ত ৯০% ফিল্ম খারাপ। তা বলে এটা বলছি না যে এই ছবিটি স্পেকট্যাকুলার। তবে, আমরা এর ব্যর্থতা নিয়ে চিন্তিত নই। আমি প্যান্ডেমিককে একটা ক্রাচ হিসেবে ব্যবহার করব না।”