Shweta Bachchan: অর্থনৈতিক স্বাধীনতা নেই, অন্যের উপর নির্ভরশীল, অকপট বচ্চন-কন্যা শ্বেতা

Shweta Bachchan: ১৯৯৭ সালে ব্যবসায়ী নিখিল নন্দার সঙ্গে বিয়ে হয় শ্বেতার। সে সময় তাঁর বয়স অল্প। ওই বছরেই মেয়ে নভ্যার জন্ম দেন তিনি।

Shweta Bachchan: অর্থনৈতিক স্বাধীনতা নেই, অন্যের উপর নির্ভরশীল, অকপট বচ্চন-কন্যা শ্বেতা
অকপট বচ্চন-কন্যা শ্বেতা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2022 | 1:50 PM

সোনার চামচ মুখে নিয়ে জন্মালেও নিজে প্রতিষ্ঠিত নন অমিতাভ বচ্চনের একমাত্র মেয়ে শ্বেতা বচ্চন নন্দা। সম্প্রতি এক সাক্ষাৎকারে মনের ঝাঁপি খুলেছেন তিনি। সঙ্গে এও বলেছেন, তিনি চান তাঁর ছেলে ও মেয়ে যেন নিজের পায়ে দাঁড়ায়। তাঁর কথায়, “দুঃখজনক ভাবে আমি অর্থনৈতিক ভাবে স্বাধীন নই। আমি চাই না আমার সন্তানেরাও এমনটা হোক।”

তাঁর দুই সন্তান নভ্যা নভেলি নন্দা ও অগস্ত্য নন্দা। শ্বেতার কথায়, “যখন সন্তানদের স্কুলে পাঠিয়েছি তখন তাঁদের দুজনের জন্যই এমন রাস্তা বেছে দিয়েছে যাতে ওরা দুজনেই নিজেরাই নিজেদের পাশে দাঁড়াতে পারে। আমি ওদের একটা কথাই বলতে চাই যদি কাছে যথেষ্ট পয়সা না থাকে তবে নিজেদের পরিবার বাড়ানোর কথা বা বিয়ে করার কথা চিন্তাও কোরো না।” নিজে যে ‘ভুল’ করেছেন মেয়ে নভ্যা যেন না করে সে ব্যাপারে সদা তৎপর মা। তাঁর কথায়, “আমি চাই নভ্যা পয়সা উপার্জন করুক। তাহলেই ও আত্মবিশ্বাস খুঁজে পাবে। মনে হবে বাবার পয়সায় নয়, সে নিজে কিছু করেছে।

১৯৯৭ সালে ব্যবসায়ী নিখিল নন্দার সঙ্গে বিয়ে হয় শ্বেতার। সে সময় তাঁর বয়স অল্প। ওই বছরেই মেয়ে নভ্যার জন্ম দেন তিনি। ২০০০ সালে জন্ম হয় ছেলে অগস্ত্যর। নভ্যা এই মুহূর্তে অন্ত্রোপ্রনার হিসেবে কাজ করতে শুরু করেছেন। অন্যদিকে অগস্ত্য বেছে নিয়েছেন সিনেমা জগৎ। । জোয়া আখতারের ছবি দ্য আর্চিজ-এ দেখা যাবে তাঁকে। ওই ছবিতে অগস্ত্য ছাড়াও দেখা যাবে সুহানা খানকে। দেখা যাবে খুশি কাপুরকেও।